Apple Vs Samsung: অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো এবং এয়ারপডস নিয়ে খোরাক করছে স্যামসাং!

থার্ড জেনারেশন এয়ারপডসকে 'লিটিল ড্যাংলি থিং' বলে অ্যাখ্যা দিয়েছে স্যামসাং সংস্থা। নতুন এয়ারপডসের রঙে অপশন নিয়েও অভিযোগ রয়েছে স্যামসাং কর্তৃপক্ষের।

Apple Vs Samsung: অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো এবং এয়ারপডস নিয়ে খোরাক করছে স্যামসাং!
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 11:51 AM

সদ্যই অনুষ্ঠিত হয়েছে অ্যাপেলের Unleashed ভার্চুয়াল ইভেন্ট। সেখানেই নতুন ম্যাকবুক প্রো ল্যাপটপ এবং নতুন এয়ারপডস লঞ্চ করেছে অ্যাপেল সংস্থা। গ্যাজেটের বাজারে অ্যাপেলের ডিভাইস লঞ্চ হয়েছে। অতএব গ্যাজেট প্রেমীরা ইতিমধ্যেই এই দুই ডিভাইসের গুণাবলী নিয়ে চর্চা শুরু করে দিয়েছেন। কিন্তু এর উল্টো পথে হেঁটেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। ওই সংস্থার তরফে একগুচ্ছ টুইট করে অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো এবং থার্ড জেনারেশন এয়ারপডস নিয়ে কার্যত খোরাক করা হয়েছে। ‘স্যামসাং মোবাইল ইউএস’- এই অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই সমস্ত টুইট করা হয়েছে।

থার্ড জেনারেশন এয়ারপডসকে ‘লিটিল ড্যাংলি থিং’ বলে অ্যাখ্যা দিয়েছে স্যামসাং সংস্থা। প্রথম টুইটে এমনই দাবি করেছেন স্যামসাং কর্তৃপক্ষ। আসলে এয়ারপডসের স্টেম আকার-আয়তনে বেশ ছোট। সেক্ষেত্রে বিষয়টি বিপজ্জনক হতে পারে। মানে ইউজারের অসাবধানতা বা অন্যমনস্কতায় কান থেকে খুলে পড়ে যেতে পারে। অনুমান, সেই জন্যই এই বিপজ্জনক বা খুঁজিবহুল জিনিস হিসেবে অ্যাখ্যা দিয়েছে স্যামসাং সংস্থা। অন্যদিকে, এর পরের টুইট অর্থাৎ দ্বিতীয় টুইটে আবার নতুন এয়ারপডসের রঙের অপশন নিয়েও মজা করেছে স্যামসাং। উল্লেখ্য, কেবলমাত্র সাদা রঙে পাওয়া যাচ্ছে এয়ারপডস। আর তা নিয়েই আলোচনা করেছে স্যামসাং। কারণ অন্য কোনও রঙে পাওয়া যাবে না অ্যাপেলের থার্ড জেনারেশনের এয়ারপডস।

এখানেই শেষ নয়। নতুন ম্যাকবুক প্রো নিয়েও বিস্তর খোরাক করেছে স্যামসাং সংস্থা। ম্যাকবুক প্রো ২০২১- এর দাম যথেষ্ট চড়া। অথচ সেই দামের ডিভাইসে নেই টাচ কন্ট্রোল। ডিসপ্লেতে টাচ স্ক্রিন না থাকায় অর্থাৎ ম্যাকবুক প্রো- এর নতুন মডেলে টাচস্ক্রিন না থাকায় অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো নিয়ে সমালোচনা শুরু করেছে স্যামসাং সংস্থা। তার পাশাপাশি ম্যাকবুক প্রো- তে কোনও stylus সাপোর্ট নেই। তা নিয়েও মজা করেছেন স্যামসাং কর্তৃপক্ষ। এক্ষেত্রে stylus বলতে অ্যাপেল পেনসিলকে বোঝানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, স্যামসাংয়ের ক্ষেত্রেও এস পেন- কে বলা হয় stylus। স্যামসাং গ্যালাক্সি এস২১ প্লাস এবং স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা, এই দুই ফোনেই রয়েছে stylus এস পেনের ব্যবহার। এছাড়াও স্যামসাংয়ের বেশ কিছু ট্যাব এবং ল্যাপটপেও ব্যবহার করা যায় এই এস পেন। কিন্তু অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো মডেলে এই stylus- এর ব্যবহার নেই। আর তাই মজা করে অ্যাপেল সংস্থার উদ্দেশ্যে স্যামসাং কর্তৃপক্ষ এই বার্তা দিয়েছেন যে, তারা যেন গ্যালাক্সি৩৬০প্রো- তে এস পেন ব্যবহার করে ম্যাকবুক প্রো এবং অন্যান্য ডিভাইসের উন্নতির পরিকল্পনা ছকে নেন। স্যামসাংয়ের এই চারটি টুইট এখন ভাইরাল হয়ে গিয়েছে। অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো আর থার্ড জেনারেশন এয়ারপডস নিয়ে স্যামসাং সংস্থার এ হেন খোরাক অনেকের বেশ পছন্দও হয়েছে বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন- Apple AirPods (3rd Generation): নতুন এয়ারপডস লঞ্চ করেছে অ্যাপেল, ভারতে দাম কত?