WhatsApp In-App Support: এবার হোয়াটসঅ্যাপের সঙ্গেও চ্যাট করার সুযোগ! ব্যবহারকারীদের জন্য আসছে ইন-অ্যাপ সাপোর্ট

WhatsApp In-App Support: এবার হোয়াটসঅ্যাপের সঙ্গেও চ্যাট করার সুযোগ! ব্যবহারকারীদের জন্য আসছে ইন-অ্যাপ সাপোর্ট
প্রতীকী ছবি

WhatsApp Features 2022: আবারও একবার ইন-অ্যাপ সাপোর্ট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। প্রসঙ্গত, এই ফিচারটি আরও একবার ২০২১ সালের মার্চ মাস নাগাদ টেস্ট করতে দেখা গিয়েছিল হোয়াটসঅ্য়াপকে। কিন্তু পরবর্তীতে তা তুলে নেওয়া হয়েছিল। সেই ফিচারই আবার ফিরিয়ে নিয়ে আসছে হোয়াটসঅ্য়াপ।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 20, 2022 | 12:45 PM

বহু প্রতিক্ষিত একটি ফিচার নিয়ে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। কী সেই ফিচার? ইউজারদের জন্য ইন-অ্যাপ সাপোর্ট (In-App Support)। অর্থাৎ চ্য়াটের মাধ্যমেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের যাবতীয় সমস্যার সমাধান করে দেওয়া। আপাতত এই ফিচারটি টেস্টিং লেভেলে রয়েছে। আর সেই কারণেই আইওএস এবং অ্যান্ড্রয়েড বিটা টেস্টাররা ইতিমধ্যেই এই ফিচারটি দেখতে পেয়েছেন। সর্বপ্রথম এই ফিচার নিয়ে আলোকপাত করে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবসাইট ডব্লুএবিটাইনফো (WABetaInfo)। এই মর্মে একটি রিপোর্টও প্রকাশিত হয়। সেখানেই জানানো হয়েছে য়ে, আবারও একবার ইন-অ্যাপ সাপোর্ট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। প্রসঙ্গত, এই ফিচারটি আরও একবার ২০২১ সালের মার্চ মাস নাগাদ টেস্ট করতে দেখা গিয়েছিল হোয়াটসঅ্য়াপকে। কিন্তু পরবর্তীতে তা তুলে নেওয়া হয়েছিল। সেই ফিচারই আবার ফিরিয়ে নিয়ে আসছে হোয়াটসঅ্য়াপ।

এই ফিচারটি ব্যবহার করতে গেলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সেটিংসে মেনুতে গিয়ে নেভিগেট করতে হবে। ইন্টারফেসের ডান দিকেই যে তিনটি ডটস রয়েছে, সেখানে ট্যাপ করতে হবে। তার পরে হেল্প অপশনে ট্যাপ করে, কনট্যাক্ট আস অপশনে ক্লিক করতে হবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের। তার পরই একটি নতুন চ্যাট উইন্ডো খুলে যাবে এবং তার মধ্যে হোয়াটসঅ্যাপের সঙ্গে চ্যাট করতে পারবেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপ-এর তরফ থেকে বলা হচ্ছে, এই ফিচারটি কাজ করার জন্য ডিভাইস থেকে কিছু তথ্য সংগ্রহ করতে হবে। ডায়াগনস্টিক তথ্যে ফোনের মডেল এবং ব্যবহারকারীর সেটিংস অন্তর্ভুক্ত রয়েছে। ব্য়বহারকারীর যে কোনও সমস্যা দ্রুত সমাধান করতে সাহায্য করবে এই সব তথ্য। আবার সেই সব তথ্য় যদি ইউজাররা হোয়াটসঅ্যাপকে জানতে না দিতে চান, তাহলে তারা অপ্ট-আউটও করতে পারেন৷ ডায়াগনস্টিক তথ্যে আপনার নেটওয়ার্ক সংযোগের বিশদ বিবরণ, হোয়াটসঅ্যাপ সংস্করণ নম্বর এবং ডিভাইসের মডেল নম্বর অন্তর্ভুক্ত থাকতে পারে।

গত বছরের শেষ দিকেই দেখা গিয়েছিল যে, অ্যানিমেটেড হার্ট ইমোজি নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। সেই অ্যানিমেটেড হার্ট ইমোজিতে একাধিক কালার অপশনও থাকছে। এই ফিচারই এবার ইউজারদের জন্য ধীরে ধীরে রোল আউট করছে বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ডব্লুএবিটাইনফো-র একটি রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের আইওএস ২২.২.৭২ বিটা ভার্সন এবং হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন আইওএস ভার্সন ২২.২৭২-এর জন্য ফিচারটি ইতিমধ্যেই নিয়ে আসা হয়েছে। এই ফিচারের সাহায্য ঠিক কী হতে চলেছে? আগে হোয়াটসঅ্যাপে কেবল মাত্র লাল রঙের হার্ট ইমোজি দেখা যেত। এবার থেকে তা বিভিন্ন রঙের হতে চলেছে।

এছাড়াও বছরের প্রথমেই জানা গিয়েছিল, হোয়াটসঅ্যাপের আরও একটি ফিচার সম্পর্কে। এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত কেউ মেসেজ পাঠালে বা কোনও গ্রুপ থেকে মেসেজ এলে, নোটিফিকেশনে কেবল মাত্র সেই গ্রুপ বা নির্দিষ্ট ব্যক্তির নামটি দেখা যেত। এবার থেকে সেই গ্রুপ বা নির্দিষ্ট ব্যক্তির প্রোফাইল ছবিও হোয়াটসঅ্যাপে দেখা যাবে। ইন-অ্যাপ নোটিফিকেশনেই তা দেখতে পাবেন হোয়াটসঅ্যাপ ব্য়বহারকারীরা।

আরও পড়ুন: টাইপ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাবেন কী ভাবে? ট্রিক শিখে নিন

আরও পড়ুন: ছবির উপর ছবি আঁকা! দুটি পেনসিল-সহ নতুন ড্রয়িং টুল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

আরও পড়ুন: কে আপনাকে নিয়ে আলোচনা করছে? তাঁর প্রোফাইল ফটো দিয়ে নোটিফাই করবে হোয়াটসঅ্যাপ!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA