WhatsApp Drawing Tools: ছবির উপর ছবি আঁকা! দুটি পেনসিল-সহ নতুন ড্রয়িং টুল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

WhatsApp Drawing Tools: ছবির উপর ছবি আঁকা! দুটি পেনসিল-সহ নতুন ড্রয়িং টুল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ
প্রতীকী ছবি। সৌজন্যে: ডব্লুএবিটাইনফো।

Pencils And Blur Tool In WhatsApp: এই মেসেজিং অ্যাপ্লিকেশন দুটি নতুন ড্রয়িং টুল নিয়ে কাজ করছে - তার মধ্যে রয়েছে দুটি পেনসিল এবং একটি ব্লার টুল। আপাতত ডেভেলপমেন্টের স্তরে রয়েছে এই ফিচার, তাই কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে কিছু জানা যায়ি।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 16, 2022 | 5:13 PM

গ্রাহকের সুবিধার্থে নতুন ফিচার্স নিয়ে আসতে হোয়াটসঅ্যাপ সর্বক্ষণই তার প্ল্যাটফর্ম আপডেট (WhatsApp Update) করে চলেছে। এই সব আপডেটের ফলে গ্রাহকের হোয়াটসঅ্য়াপ ব্যবহারে অসুবিধার সৃষ্টি করেছে এমন কিছু বাগও ফিক্স করে ফেলে বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপটি। এবার ছবি এডিটিং সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধানে বিশেষ ফিচার্স নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই মেসেজিং অ্যাপ্লিকেশন দুটি নতুন ড্রয়িং টুল (WhatsApp Drawing Tools) নিয়ে কাজ করছে – তার মধ্যে রয়েছে দুটি পেনসিল এবং একটি ব্লার টুল। আপাতত ডেভেলপমেন্টের স্তরে রয়েছে এই ফিচার, তাই কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে কিছু জানা যায়ি। আপনার ছবি বা ভিডিয়োতে আঁকিবুকি করার কাজে ব্যবহৃত হবে পেনসিল। এই রিপোর্টটি প্রকাশ করা হয়েছে হোয়াটসঅ্যাপের যাবতীয় আপডেট সংক্রান্ত ট্র্যাকার ডব্লুএবিটাইনফো-র (WABetaInfo) তরফে।

ডব্লুএবিটাইনফো-র পক্ষ থেকে হোয়াটসঅ্যাপের এই আসন্ন ফিচার সম্পর্কে একটি ট্যুইট করা হয়েছে। ট্যুইটে এই হোয়াটসঅ্যাপ ট্র্যাকার লিখছে, “অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা ২.২২.৩.৫: নতুন কী কী থাকছে? দুটি নতুন ড্রয়িং টুল নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ: দুটি পেনসিল এবং একটি ব্লার টুল। ভবিষ্যৎের আপডেটে এই ফিচারটি অ্যান্ড্রয়েড ইউজারদের ফোনে পৌঁছে যাবে।” এই বিষয়ে একটি রিপোর্টও প্রকাশ করা হয়েছে ডব্লুএবিটাইনফো-র তরফ থেকে। সেই রিপোর্টে বলা হয়েছে, “ড্রয়িং এডিটরে শেষমেশ নতুন ফিচার্স রিলিজ় করার পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা ২.২২.৩.৫ ভার্সন ইনস্টল করার পরই ফিচারটি সম্পর্কে আমরা জানতে পেরেছি।”

প্রসঙ্গত, এই ছবি ব্লার করা বা পেনসিল দিয়ে ছবি এডিট করার ফিচারটি বহু দিন ধরেই আইফোনের হোয়াটসঅ্যাপে ছিল। কিন্তু অ্যান্ড্রয়েডে এই ফিচারটি মিসিং ছিল। তাই এবার ব্লার টুল ও দুটি পেনসিল দিয়ে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন এই ফিচারটি নিয়ে আসতে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম।

শুধু এই ড্রয়িং টুলই নয়। ডেস্কটপ ব্যবহারকারীদের জন্যও নতুন আপডেট নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। কী সেই আপডেট? ডব্লুএবিটাইনফো তার রিপোর্টে জানিয়েছে, ডেস্কটপের জন্য এই নতুন আপডেটে চ্যাট বাবলের কালার রিফ্রেশ এবং ইউজার ইন্টারফেসে অন্যান্য এলিমেন্টও যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। “হোয়াটসঅ্যাপ ডেস্টটপ বিটা ২.২২০১.২: নতুন কী থাকছে? হোয়াটসঅ্যাপ চ্যাট বাবলের রং এবং ইউজার ইন্টারফেসে অন্যান্য আরও এলিমেন্ট যোগ করতে চলেছে। ডার্ক থিমের জন্য আসল রংটি হল ডার্ক ব্লু।”

জেনে রাখা জরুরি যে, এই ডার্ক থিমের জন্য চ্যাট বাবলের নতুন রং ইতিমধ্যেই আপডেট করে দিয়েছে মেসেজিং অ্যাপ্লিকেশনটি। তার থেকেও বড় কথা হল, এই আপডেট আগেই অ্যান্ড্রয়েড ও আইওএস-এর হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার বিটা ভার্সনে আপডেট করা হয়েছিল। বাকি রয়ে গিয়েছিল ডেস্কটপ ভার্সন। সেটিও করে ফেলল হোয়াটসঅ্যাপ। ডব্লুএবিটা ইনফো আরও জানিয়েছে যে, অ্যাপের মধ্যে অন্যান্য রং যেমন চ্যাট বারের রংও পরিবর্তিত হয়েছে এবং সেই একই ব্যাকগ্রাউন্ড কালার অ্যালার্টের জন্য় ব্যবহৃত হয়েছে।

আরও পড়ুন: অপরাধ ঠেকাতে এবার আমেরিকায় আসছে স্মার্ট বন্দুক, মালিক ছাড়া আর কেউ গুলি চালাতে পারবে না!

আরও পড়ুন: একটা আইফোনে দুটো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কী ভাবে চালাবেন? সহজ ট্রিকস শিখে নিন

আরও পড়ুন: WhatsApp Feature: কে আপনাকে নিয়ে আলোচনা করছে? তাঁর প্রোফাইল ফটো দিয়ে নোটিফাই করবে হোয়াটসঅ্যাপ!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA