Xiaomi T-Shirt: জীবাণু রুখবে টি-শার্ট! ভারতে অ্যান্টি-ভাইরাল টি-শার্ট বিক্রি করছে শাওমি, দাম কত জানেন?

Xiaomi Anti-Viral T-Shirt: এটাই প্রথম নয়। এর আগেও শাওমি পোশাক বিক্রি করেছে ভারতে। তবে এবার ভারতে তারা এনেছে Xiaomi Anti-Viral and Anti-Bacterial T-Shirt।

Xiaomi T-Shirt: জীবাণু রুখবে টি-শার্ট! ভারতে অ্যান্টি-ভাইরাল টি-শার্ট বিক্রি করছে শাওমি, দাম কত জানেন?
শুধুমাত্র কালো রঙেই লঞ্চ হয়েছে এই টি-শার্ট। Photo Credit: HT Tech
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Feb 22, 2022 | 4:33 PM

অ্যান্টি-ভাইরাল টি-শার্ট (Anti-viral T-Shirt) ভারতের বাজারে এনেছে শাওমি (Xiaomi)! শুনে অবাক লাগছে? কিন্তু সত্যিই এমনটা হয়েছে। বলা হচ্ছে, এমআই পারফরম্যান্স টি-শার্টে (Mi Performance T-Shirt) অ্যান্টি-ভাইরাল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল কোটিং (anti-viral and anti-bacterial coating) রয়েছে যা বিশেষ কিছু রোগজীবাণুকে দূরে রাখতে সাহায্য করে বা অন্তত তৈরি হওয়া থেকে আটকায়। এই টি-শার্টে আবার রয়েছে আলট্রা ভায়োলেট রে বা অতিবেগুনি রশ্মি থেকে সুরক্ষিত থাকার সুবিধাও (UV rays protection)। ভারতে শাওমি কোম্পানি তাদের এই এমআই পারফরম্যান্ড টি-শার্ট বিক্রি করছে ৬৯৯ টাকায়। শাওমির ওয়েবসাইট থেকে কেনা যাবে এই টি-শার্ট। শুধুমাত্র কালো রঙেই লঞ্চ হয়েছে এই অভিনব টি-শার্ট।

নিজেদের এই অভিনব টি-শার্ট সম্পর্কে শাওমি সংস্থা জানিয়েছে, এর মধ্যে থাকা অ্যান্টিমাইক্রোবিয়াল ফ্যাব্রিক যতবারই ধোয়া হোক না কেন বা বাইরের দুনিয়ার সংস্পর্শে আসুক না কেন এর আলট্রা ফ্রেশ এফেক্টিভ পারফরম্যান্স একই ভাবে বজায় থাকবে। এছাড়াও এই টি-শার্টে থাকবে Dritech+ টেকনোলজি, যা টি-শার্টের ফ্যাব্রিকের মাধ্যমে ভিতরের এবং বাইরের তাপমাত্রায় ফারাক করতে পারবে, প্রায় ২ ডিগ্রি পর্যন্ত। বাইরে খেলাধুলো করার সময়েও এই টি-শার্ট পরতে পারেন। কারণ UVA, UVB প্রোটেকশন ফিচার রয়েছে এই মধ্যে। এই টি-শার্টের সুতো অ্যান্টি-ভাইরাল আবরণ এবং বুনন প্রযুক্তি দিয়ে তৈরি করা হয় যাতে ছিদ্রের আকার ১২০ ন্যানোমিটারের কম হয়। এর ফলে কোনও ভাইরাস বা ব্যাকটেরিয়া প্রবেশ করা অসম্ভব হয়ে পড়ে। একটি প্রেস বিবৃতিতে এইসব তথ্য প্রকাশ করেছে শাওমি সংস্থা।

এটাই প্রথম নয়। এর আগেও শাওমি পোশাক বিক্রি করেছে ভারতে। এর আগে শাওমি কোম্পানি বেশ কয়েকটি টি-শার্ট লঞ্চ করেছিল বিভিন্ন দামে। এমনকি এই সংস্থা এমআই ইকো অ্যাক্টিভ টি-শার্ট এস- ও লঞ্চ করেছিল। রিসাইকেল হওয়া প্লাস্টিক বোতল থেকে এই টি-শার্ট তৈরি হয়। এবার শাওমি কোম্পানি ভারতে বাজারে এনেছে অ্যান্টি-ভাইরাল টি-শার্ট এমআই পারফরম্যান্স। প্রসঙ্গত উল্লেখ্য, স্মার্টফোন, স্মার্টওয়াচ থেকে শুরু করে অন্যান্য গ্যাজেটের দিকে যথেষ্ট উন্নতি করেছে শাওমি কোম্পানি। ভারতেও তাদের বাজার যথেষ্ট ভাল। এবার অন্য ধরনের কিছু প্রোডাক্টও দেশীয় বাজারে আনার পরিকল্পনা করছে তারা। ইতিমধ্যেই বেশ কিছু জিনিস লঞ্চও হয়েছে। অনুমান আগামী দিনে এই ধরনের আধুনিক ও উন্নত টি-শার্টের চাহিদাও বাড়বে। আর দামও যেহেতু খুব বেশি নয় তাই শাওমির এইসব টি-শার্ট জনপ্রিয় হওয়ার সম্ভাবনা রয়েছে। চলতি বছর শুরুর দিকেই ভারতে বেশ ধামাকা করেছে শাওমি। পরপর অনেকগুলো স্মার্টফোন, স্মার্টটিভি লঞ্চ হয়েছে। এবার এই টি-শার্টের আগমন বুঝিয়ে দিচ্ছে হয়তো ২০২২ সালে আরও কিছু চমক প্রদর্শন করবে শাওমি কোম্পানি।

আরও পড়ুন- Samsung Galaxy Tab S8 Series: ভারতে হাজির স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজ, দাম শুরু ৫৮,৯৯৯ টাকা থেকে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla