Xiaomi Laptop: ভারতে রেডমি এবং এমআই ব্র্যান্ডে ল্যাপটপ লঞ্চ করতে পারে শাওমি

জনপ্রিয় টিপস্টার ঈশান আগরওয়ালের অনুমান সত্যি হলে, এই প্রথম ভারতে রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ লঞ্চ হবে।

Xiaomi Laptop: ভারতে রেডমি এবং এমআই ব্র্যান্ডে ল্যাপটপ লঞ্চ করতে পারে শাওমি
এমআই ব্র্যান্ডের ল্যাপটপ এর আগে ভারতে লঞ্চ হলেও রেডমি ব্র্যান্ডে দেশে কোনও ল্যাপটপ লঞ্চ করেনি শাওমি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 3:25 PM

ভারতে এমআই এবং রেডমি ব্র্যান্ডে ল্যাপটপ লঞ্চ করতে চায় শাওমি। এক টিপস্টার সূত্রে খবর, বেশ তাড়াতাড়িই ভারতে এই দুই ব্র্যান্ডের ল্যাপটপ লঞ্চ করতে চাইছেন শাওমি কর্তৃপক্ষ। আপাতত এমআই ব্র্যন্ডের বেশ কিছু ল্যাপটপ ভারতে পাওয়া যায়। অনুমান, এই সিরিজকেই বাড়াতে চান শাওমি কর্তৃপক্ষ। এ যাবৎ Mi Notebook 14, Mi Notebook 14 Horizon Edition, Mi Notebook 14 IC, Mi Notebook 14 e-Learning Edition— এমআই ব্র্যন্ডের আওতায় এই চারটি ল্যাপটপ ভারতে লঞ্চ করেছে শাওমি সংস্থা। হতে পারে এমআই নোটবুক ১৪- র রিফ্রেশ ভার্সান এবার ভারতে লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমির।

জনপ্রিয় টিপস্টার ঈশান আগরওয়াল টুইটারে দাবি করেছেন, শাওমি ভারতে নতুন ল্যাপটপের লঞ্চের পরিকল্পনা করছেন। এমআই- এর পাশাপাশি রেডমি ব্র্যন্ডেও যে শাওমি ল্যাপটপ লঞ্চের করছে, এমনটাই দাবি করেছেন ঈশান। সেই সঙ্গে তাঁর দাবি, এই মাসের শেষের দিকে বা পরের মাসের শুরুতে রেডমি ব্র্যান্ডে নতুন ল্যাপটপ ভারতে লঞ্চ করতে পারে শাওমি। ঈশানের অনুমান সত্যি হলে, এই প্রথম ভারতে রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ লঞ্চ হবে। সম্ভবত চিনে যে রেডমিবুক পাওয়া যায়, তারই কোনও ভার্সানে ভারতে লঞ্চ হতে পারে। তবে শাওমির তরফে নতুন ল্যাপটপ প্রসঙ্গে এখনও কোনও তথ্যই প্রকাশ করা হয়নি।

অন্যদিকে, রেডমি ব্র্যান্ডে খুব তাড়াতাড়ি ভারতে নতুন ফোন লঞ্চ করতে চলেছে শাওমি। এর মধ্যেই অ্যামাজন ই-কমার্স সংস্থার ভারতীয় ওয়েবসাইটে একটি টিজার পেজ লঞ্চ হয়েছে। সেখানে বলা হয়েছে, এমআই- এর যে ফোন লঞ্চ হতে চলেছে সেটি ‘fast and futuristic’। সম্ভবত ফোনের ৫জি পরিষেবা প্রসঙ্গেই একথা বলা হয়েছে। শোনা গিয়েছে, ভারতে রেডমি নোট ১০টি লঞ্চের সম্ভাবনা রয়েছে। মে মাসে রাশিয়ায় এই ফোন লঞ্চ হয়েছে। রাশিয়ায় লঞ্চ হওয়া রেডমি নোট ১০টি মডেলের সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকার সম্ভাবনা রয়েছে। যদিও টিজার পোস্টার লঞ্চ হলেও ভারতে কবে এমআই- এর নতুন ‘fast and futuristic’ ফোন লঞ্চ হবে, তার নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি।

আরও পড়ুন- WhatsApp: হোয়াটসঅ্যাপে ব্লক হয়েছেন? কীভাবে বুঝবেন, জানুন কয়েকটি সহজ উপায়