Xiaomi Watch Color 2: আসছে শাওমির নতুন স্মার্টওয়াচ, কবে লঞ্চ হবে শাওমি ওয়াচ কালার ২?

শাওমির 'এমআই ওয়াচ কালার' মডেলের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে শাওমি ওয়াচ কালার ২। নতুন স্মার্টওয়াচে থাকবে গোলাকার ডায়াল।

Xiaomi Watch Color 2: আসছে শাওমির নতুন স্মার্টওয়াচ, কবে লঞ্চ হবে শাওমি ওয়াচ কালার ২?
শাওমি সংস্থা ঘোষণা করেছে যে, এই স্মার্টওয়াচে ২০০- র বেশি ওয়াচ ফেসের অপশন থাকতে পারে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 2:02 PM

নতুন স্মার্টওয়াচ লঞ্চ করতে চলেছে চিনের সংস্থা শাওমি। জানা গিয়েছে, আগামী ২৭ সেপ্টেম্বর সোমবার চিনে লঞ্চ হতে চলেছে শাওমি ওয়াচ কালার ২। ওই একই দিনে চিনে শাওমি Civi স্মার্টফোন লঞ্চের কথা রয়েছে। শাওমির ‘এমআই ওয়াচ কালার’ মডেলের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে শাওমি ওয়াচ কালার ২। যেহেতু শাওমি সংস্থা সিদ্ধান্ত নিয়েছে যে তাদের আগামী প্রোডাক্টগুলোয় ‘এমআই’- এর নাম বাদ দেওয়া হবে, তাই এক্ষেত্রে ‘এমআই’ বাদ দিয়েই স্মার্টওয়াচের নাম হয়েছে শাওমি ওয়াচ কালার ২।

জানা গিয়েছে, নতুন শাওমির নতুন স্মার্টওয়াচে থাকবে অনেকগুলি ওয়াচ ফেস এবং স্পোর্টস মোড। সেই সঙ্গে বিভিন্ন রঙের রিস্ট স্ট্র্যাপের মধ্যে থেকে পছন্দসই একটা বেছে নেওয়া সুযোগ পাবেন গ্রাহকরা। এদিকে আবার জানা গিয়েছে, ২৭ সেপ্টেম্বরেই শাওমি ওয়াচ কালার ২ এবং শাওমি Civi স্মার্টফোনের সঙ্গে লঞ্চ হতে পারে শাওমি ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ৩ প্রো ইয়ারবাডস। ভারতে কবে শাওমি ওয়াচ কালার ২ লঞ্চ হবে কিংবা কবে এই স্মার্টওয়াচের গ্লোবাল লঞ্চ হবে, সে ব্যাপারে স্পষতভাবে কিছু জানা যায়নি এখনও।

শাওমি ওয়াচ কালার ২- এর বিভিন্ন ফিচার

Weibo ওয়েবসাইটে শাওমি একটি টিজার ইমেজ শেয়ার করেছে। সেখানে শাওমি ওয়াচ কালার ২- এর লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর সোমবার ভারতীয় সময় সকাল ১১টা ৩০মিনিটে লঞ্চ হবে এই স্মার্টওয়াচ।

দুটো রঙে লঞ্চ হবে শাওমি ওয়াচ কালার ২। এছাড়াও এই স্মার্টওয়াচে থাকবে সারকুলার অর্থাৎ গোলাকার ডিসপ্লে। এর আগে এমআই ওয়াচ কালারের মডেলেও এই সার্কুলার ডিসপ্লে ডিজাইন ছিল।

শাওমি সংস্থা ঘোষণা করেছে যে, এই স্মার্টওয়াচে ২০০- র বেশি ওয়াচ ফেসের অপশন থাকতে পারে। সেই সঙ্গে ছ’টি ভিন্ন রঙের রিস্ট স্ট্র্যাপ থাকবে শাওমি ওয়াচ কালার ২- তে। সেই সঙ্গে শোনা গিয়েছে যে এই স্মার্টওয়াচে ১১৭টি স্পোর্টস মোড থাকতে পারে।

এমআই ওয়াচ কালার

এই স্মার্টওয়াচেরও সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে শাওমি ওয়াচ কালার ২। প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে লঞ্চ হয়েছিল এমআই ওয়াচ কালার। এই ডিভাইসে রয়েছে হার্ট রেট ট্র্যাকার এবং স্লপি অ্যানালিসিস ও মনিটরিং ফিচার। রুপোলি এবং কালো রঙে লঞ্চ হয়েছিল এই স্মার্টওয়াচ। সেই সঙ্গে ছিল ছ’টি রঙের রিস্ট স্ট্র্যাপের অপশন। এছাড়াও ছিল একটি প্রিমিয়াম অ্যালিগেটর স্কিন (কুমিরের চামড়া) লেদার ভার্সান। চিনে এই স্মার্টওয়াচ লঞ্চ হয়েছিল CNY ৭৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় প্রায় ৯১০০ টাকা।

পরে এই স্মার্টওয়াচই ভারতে লঞ্চ হয়েছিল এমআই ওয়াচ রিভলভ নামে। ২০২০ সালে অর্থাৎ গত বছর ভারতে লঞ্চ হয়েছিল এই স্মার্টওয়াচ। ওয়ে দাম ছিল ১০,৯৯৯ টাকা। ৪৬ মিলিমিটার সিঙ্গল সাইজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল এই স্মার্টওয়াচ। এই এমআই ওয়াচ রিভলভ মডেলে ছিল ১.৩৯ ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে। তার উপর সুরক্ষার খাতিরে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন। এছাড়াও এই স্মার্ট ওয়াচে রয়েছে একটি ৪২০mAh ব্যাটারি। এর পাশাপাশি এই স্মার্টওয়াচে ছিল ব্লুটুথ ভি৫ BLE সাপোর্ট। অ্যানড্রয়েড এবং আইওএস— দু’ধরনের ডিভাইসেই চলবে এই স্মার্টওয়াচ।

আরও পড়ুন- Realme Dizo Buds Z: ভারতে লঞ্চ হয়েছে এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস, জেনে নিন দাম কত