মাতৃ দিবসে হাজির হোয়াটসঅ্যাপের নতুন স্টিকার প্যাক, কীভাবে ডাউনলোড করবেন?

টুইটে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ একটি লিঙ্ক শেয়ার করেছেন। সেখান থেকেও মাদার্স ডে স্পেশ্যাল এই স্টিকার অ্যাপ ডাউনলোড করতে পারবেন আপনি।

মাতৃ দিবসে হাজির হোয়াটসঅ্যাপের নতুন স্টিকার প্যাক, কীভাবে ডাউনলোড করবেন?
অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানেই পাওয়া যাবে এই স্টিকার প্যাক।
Follow Us:
| Updated on: May 08, 2021 | 10:14 PM

৯ মে আন্তর্জাতিক মাতৃ দিবস। এবছর করোনার কারণে অনেক সন্তানই হয়তো মায়ের থেকে অনেকটা দূরে রয়েছেন। কেউ রয়েছে বিদেশের মাটিতে। কেউ বা লকডাউনে আটকে পড়েছে দেশেরই অন্য রাজ্যে। অন্যান্য বছরের মতো এবার তাই জমিয়ে সেলিব্রেশনের উপায় নেই। সঙ্গে থাকলে নয় মায়ের পছন্দের খাবার রান্না করতেন। কিংবা পরিস্থিতি ঠিক থাকলে হয়তো মাকে নিয়ে ছোটখাটো একটা আউটিংও সম্ভব হতো। কিন্তু এবছর সেইসবের সুযোগ নেই।

কিন্তু তাই বলে কী মাকে একটি সারপ্রাইজ দেবেন না। আর আপনার মা যদি হন টেক-স্যাভি, তাহলে তো বেশ পছন্দ হবে আপনার উইশ করার ধরণ। মাদার্স ডে বা মাতৃ দিবস উপলক্ষ্যে ‘মামা লাভ স্টিকার প্যাক’ লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। ফেসবুক অধিকৃত এই মেসেজিংয়ের অ্যাপের মাধ্যমেই এবার দূরে থেকেও দারুণ ভাবে মাকে শুভেচ্ছা জানাতে পারবেন সন্তানরা।

অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ডিভাইসেই পাওয়া যাবে এই স্টিকার অ্যাপ। মোট ১১টি স্টিকার রয়েছে এই প্যাকেজে। কীভাবে এই স্টিকার প্যাকের হদিশ পাবেন এবং ডাউনলোড করে মাকে স্টিকার পাঠাবেন, সেটাই দেখে নিন-

১। প্রথমে আপনার অ্যানড্রয়েড বা আইওএস ডিভাইসে হোয়াটসঅ্যাপ খুলুন।

২। এবার যেকোনও একটা চ্যাটবক্স খুলে অ্যানড্রয়েডের ক্ষেত্রে ইমোজি এবং আইওএসের ক্ষেত্রে স্টিকার আইকনে ক্লিক করুন।

৩। এরপ আপনার ডানদিকে একটি ‘+’ আইকন পাবেন। সেখানে ক্লিক করুন।

৪। এবার আপনার সামনে স্টিকার স্টোর খুলে যাবে। উপরের দিকেই ‘মামা লাভ স্টিকার প্যাক’ খুঁজে পাবেন আপনি।

৫। এরপর ডাউনলোড আইকনে ক্লিক করতে হবে। স্টিকার প্যাকের ডানদিকে থাকবে এই অপশন। সেখানে ট্যাপ করে চেক মার্ক অর্থাৎ রাইট চিহ্ন আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

৬। চেক মার্ক দেখা গেলে বুঝবেন আপনার হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে ওই স্টিকার প্যাক।

আরও পড়ুন- Amazon: করোনার কারণে স্থগিত অ্যামাজনের প্রাইম ডে সেল!

এছাড়া টুইটে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ একটি লিঙ্ক শেয়ার করেছেন। সেখান থেকেও মাদার্স ডে স্পেশ্যাল এই স্টিকার অ্যাপ ডাউনলোড করতে পারবেন আপনি। একবার এই স্টিকার প্যাক আপনার হোয়াটসঅ্যাপে যুক্ত হয়ে গেলে ১১টি স্টিকারের মধ্যে থেকে পছন্দসই স্টিকার বেছে নিয়ে হোয়াটসঅ্যাপে নিজের মাকে পাঠিয়ে দিন।