Dakshin Dinajpur News: রেকর্ডবুকে বাংলার চতুর্থ শ্রেণীর ছাত্র!

অ্যাপসে গেম বানিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের এক চতুর্থ শ্রেণীর ছাত্রের। ওই ছাত্রের নাম সুমিত সাহা। বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর বেলবাড়ি হরিতলা এলাকায়। বাবা সুজয় সাহা। পেশায় ব্যবসায়ী। মা রাখি পাল সাহা।

Dakshin Dinajpur News: রেকর্ডবুকে বাংলার চতুর্থ শ্রেণীর ছাত্র!
| Edited By: | Updated on: Oct 04, 2023 | 5:35 PM

অ্যাপসে গেম বানিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের এক চতুর্থ শ্রেণীর ছাত্রের। ওই ছাত্রের নাম সুমিত সাহা। বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর বেলবাড়ি হরিতলা এলাকায়। বাবা সুজয় সাহা। পেশায় ব্যবসায়ী। মা রাখি পাল সাহা। সুমিত স্থানীয় একটি ইংরেজি মাধ্যম স্কুলে চতুর্থ শ্রেণীতে পড়াশোনা করে। সম্প্রতি ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের তরফ থেকে পুরস্কার এসে পৌঁছে সুরজের বাড়িতে।

এর পরই খুশির জোয়ারে ভাসছেন পরিবার থেকে স্থানীয়রা। ছোট থেকেই পড়াশোনায় খুন মেধাবি সুমিত। পড়াশোনার পাশাপাশি সে অ্যাপ গেম বানায়। জানা গিয়েছে, ২ মিনিট ২২ সেকেন্ডের মধ্যে অ্যাপ ডেভলপমেন্টের মধ্য দিয়ে গেম বানিয়ে তাক লাগিয়েছিল সুমিত৷ বিষয়টি পরিবার স্কুল কর্তৃপক্ষের নজরে আসতে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে সব তথ্য দিয়ে আবেদন করেন। অবশেষে কয়েক মাস পর ইন্ডিয়া বুক অফ রেকর্ড থেকে পুরস্কৃত হয় সুমিতকে। এবং তার নাম উঠে আসে শীর্ষে। মূলত, সুমিত সাহা পড়াশোনার পাশাপাশি অ্যাপ ডেভেলপমেন্ট গেম ক্রিয়েট করত। পড়াশোনার পাশাপাশি এই কাজ করত সুরজ।

গেম বানানো তার শখ ছিল। ভবিষ্যতে সে বিজ্ঞানী হতে চায়। ইসরোতে যোগ দেওয়ার পাশাপাশি সে মহাকাশ নিয়ে গবেষণা করতে চায়। ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে ছেলের এত বড় প্রাপ্য দেখে যারপরনায় খুশি বাবা-মা ও স্কুল কর্তৃপক্ষ। চতুর্থ শ্রেণীর ছাত্র সুমিত সাহার এহেন প্রতিভার কারণে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তোলা ও পুরস্কৃত হওয়ার বিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার স্বর্ণমুকুটে যে ফের আরও একবার এক নতুন পালক সংযোজন হলো তা বলাই বাহুল্য।

Follow Us: