Optical Illusion: অনেক কাঠের গুড়ির মাঝে ঘুমিয়ে একটা বিড়াল, খুঁজে পাবেন না আপনি, চ্যালেঞ্জ করছি…

Sleeping Cat Hidden: কাঠের গুদামের ছবি। অনেক কাঠের গুড়ির মাঝে লুকিয়ে রয়েছে একটা বিড়াল। আপনাকে সেই বিড়ালটিকে খুঁজে বের করতে হবে। ভাল করে দেখুন তো।

Optical Illusion: অনেক কাঠের গুড়ির মাঝে ঘুমিয়ে একটা বিড়াল, খুঁজে পাবেন না আপনি, চ্যালেঞ্জ করছি...
খুঁজে পেলেন বিড়ালটাকে, ভাল করে দেখুন তো।
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 6:45 PM

বিগত কিছু মাস ধরে টক অফ দ্য সিজ়ন হয়ে উঠেছে অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলি। তার একটাই কারণ। ছবিগুলি আমাদের মাথাটা জাস্ট ঘুরিয়ে দিচ্ছে। ভাবাচ্ছে আমাদের। ধাঁধার থেকেও জটিল সেই ছবিগুলি সমাধান করতে মানুষ ঘণ্টার পর ঘণ্টা সেগুলির দিকে চেয়ে বসে আছেন। শুধু ভারত নয়। সারা দেশেই জনপ্রিয়তা পাচ্ছে এই ধরনের ছবিগুলি। এই ছবিগুলিতে আসলে কোও কারসাজি নেই – সরাসরি প্রকৃতি দ্বারা প্রদত্ত অপ্টিক্যাল ইলিউশনের এই ছবিগুলি। এবার এমনই আর একটা ছবি খুব ভাইরাল (Viral) হয়েছে। একটি কাঠের গুদামে সার দিয়ে রাখা আছে একাধিক কাঠের গুড়ি। আর সেই সব গুড়িগুলির মধ্যেই ঘুমিয়ে রয়েছে একটি বিড়াল। চ্যালেঞ্জ করছি, আপনি খুঁজেই পাবেন না।

এই অপ্টিক্যাল ইলিউশনটি আসলে বেশ কঠিন। রেডিটে শেয়ার করা হয়েছে। সেখানেই ব্যাপক ভাইরাল হয়েছে। আর তারপরই তা ছড়িয়ে পড়েছে অন্যান্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। রেডিটে ছবিটি পোস্ট করার সময়েই লেখা হয়েছে, “বিড়ালটা আপনারা খুঁজে পাবেন না, আমরা বেট করছি।” অনেকে আবার বিড়ালটিকে খুঁজে বের করার চেষ্টাই ছেড়ে দিয়েছেন। একজন তো আবার মজা করে লিখলেন, “আমি প্র্যাঙ্ক করার জন্যই শেয়ার করেছিলাম। লোকে বিষয়টা এত সিরিয়াসলি নিয়ে নেবেন, ভাতে পারিনি।”

আর একজন রেডিট ইউজার আবার লিখলেন, “অনেক চেষ্টা করে পারিনি। আশা ছেড়ে দিয়েছি। এবার আপনারাই উত্তরটা বলে দিন।” অন্য একজন লিখলেন, “সারা জীবন চেষ্টা করেও বোধহয় বিড়ালটাকে খুঁজে পাব না।”

আসলে বিড়ালটা খুঁজে বের করার কাজটা কিন্তু খুব একটা কঠিন নয়। তীক্ষ্ণ নজর দরকার। এক্কেবারে উপরের দিকে দ্বিতীয় পাইলটিতে ফেন্সের ঠিক কাছেই রয়েছে বিড়ালটি। শুয়ে রয়েছে সে। আর ঘুমাচ্ছে বসেই তার চোখ দুটো বন্ধ রয়েছে। জ্বলজ্বল করলে বিড়ালটাকে সহজেই খুঁজে পাওয়া যেত। এরপরেও যদি আপনি বিড়ালটাকে খুঁজে না পান, তাহলে নীচের ছবিতে মার্ক করা অংশটা ভাল করে খেয়াল করুন।

Sleeping Cat In This Optical Illusion

এবার দেখতে পেলেন তো নাকি?

সহজে এই বিড়ালটিকে কেন খুঁজে পেলেন না? কারণ, কাঠের রং আর ওই কিউট বিড়ালটার রং মিলেমিশে একাকার হয়ে গিয়েছে।