Viral Picture Optical Illusion: এই ছবিতে রয়েছে ১৩টা মুখের ছবি, আপনি কতগুলো খুঁজে পেলেন?

Optical Illusion: এই ছবিতে রয়েছে মোট ১৩টি মুখের ছবি। তবে বেশিরভাগই চারটি মুখ খুঁজে পাচ্ছেন। আপনি কতগুলো মুখের ছবি খুঁজে পেলেন?

Viral Picture Optical Illusion: এই ছবিতে রয়েছে ১৩টা মুখের ছবি, আপনি কতগুলো খুঁজে পেলেন?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 11:09 AM

সোশ্যাল মিডিয়ায় অপটিকাল ইলিউশন (Optical Illusion) নিয়ে নানা ধরনের পরীক্ষা নিরীক্ষা এখন ট্রেন্ড। আর এর দৌলতেও আজকাল এমন সব ছবি ভাইরাল (Viral Picture) হচ্ছে যা দেখে চোখে ধাঁধাঁ লেগে যাবে আপনার। সদ্যই আমের মধ্যে লুকিয়ে থাকা টিয়াপাখির ছবি নিয়ে ব্যাপক হইচই হয়েছে নেট দুনিয়ায়। তেমনই একটি ছবি এবার ভাইরাল হয়েছে। সেখানে নাকি লুকিয়ে রয়েছে অনেক মানুষের মুখ। একঝলক দেখলে আপনি হয়তো চারটি মুখ খুঁজে পাবেন। কিন্তু আরও অনেকগুলো মুখ কায়দা করে আঁকা রয়েছে এই ছবিতে। দেখুন তো খুঁজে পান কিনা। এইসব অপটিকাল ইলিউশন বা দৃষ্টি ভ্রমের ছবির সাহায্যে একজনের ব্যক্তিত্বও পরীক্ষা করা হয়। আজকাল নেটিজ়েনদের প্রায় সকলেই অপটিকাল ইলিউশন নিয়ে বিভিন্ন চ্যালেঞ্জে মজেছেন। সোশ্যাল মিডিয়ার প্রায় সব মাধ্যমেই চলছে এই চ্যালেঞ্জ।

দেখুন তো এই ছবিতে ক’টি মুখ খুঁজে পাচ্ছেন?

সবমিলিয়ে নাকি মোট ১৩টি মুখের ছবি আঁকা রয়েছে ভাইরাল হয়েছে অপটিকাল ইলিউশনের এই ছবিতে। তবে প্রথম দেখাতে কিন্তু চারটি ছবিই খুঁজে পেয়েছেন নেটিজ়েনরা। এমনটাই জানিয়েছেন তাঁদের অনেকে। কিন্তু একটু ভাল করে ঠাহর করলে ধীরে ধীরে নজরে আসবে অন্যান্য মুখের ছবিগুলিও। প্রথমে কেবলমাত্রা চারটি মুখের ছবি দেখতে পাওয়ার কারণ হল আমাদের চোখ সাধারণত কোনও কিছুর কেন্দ্রে থাকা ছবিকে প্রথমে দেখতে পায়। তাছাড়াও যেসব ছবি বড় হয়, সেগুলো আগে চোখে পড়ে। আর এখানে তো গোটা ছবি জুড়েই রয়েছে পাথর আর ঘাস। তার মধ্যেই কায়দা করে আঁকা হয়েছে ১৩টি মানুষের মুখ।

তবে যতই জঙ্গলের ঝোপঝাড়ের আড়ালে মুখগুলো লুকিয়ে থাক না কেন আস্তে আস্তে সবই প্রকাশ হবে। বেশ কিছুক্ষণ ধরে খুঁটিয়ে দেখলে প্রতিটি ছবির চোখ, নাক, মুখ বেশ স্পষ্ট ভাবেই বুঝতে পারবেন আপনি। তাই একবার চেষ্টা করেই দেখুন না… আর একান্তই সবকটামুখ নজরে না এলে নীচের ছবিটি দেখে নিন। তাহলেই স্পষ্ট হয়ে যাবে সে এই ছবিতে আসলে কতগুলো মুখ লুকিয়ে আঁকা রয়েছে।

আরও পড়ুন- Viral Video: ডলফিনের আক্রমণে আহত ট্রেনার, ভর্তি হাসপাতালে, বরাবরের শান্ত প্রাণী ক্ষেপে গেল কেন?

আরও পড়ুন- Viral Video: ছাত্রের গলায় আটকে বোতলের ঢাকনা, কীভাবে উদ্ধার করলেন শিক্ষিকা? দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন- Viral Video: বধূবেশে রানু মণ্ডল! গাইছেন ‘কাঁচা বাদাম’… দেখুন ভাইরাল ভিডিয়ো