Viral Video: ডলফিনের আক্রমণে আহত ট্রেনার, ভর্তি হাসপাতালে, বরাবরের শান্ত প্রাণী ক্ষেপে গেল কেন?

Viral Video: ভিডিয়োতে দেখা গিয়েছে, জলের মধ্যেই ট্রেনারকে আক্রমণ করেছে একটি ডলফিন। ভয়ঙ্কর ভাবে জলের মধ্যে ওই ব্যক্তিকে শূন্যে ছুঁড়ে ফেলে দিয়েছে ডলফিনটি।

Viral Video: ডলফিনের আক্রমণে আহত ট্রেনার, ভর্তি হাসপাতালে, বরাবরের শান্ত প্রাণী ক্ষেপে গেল কেন?
ছবি প্রতীকী।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Apr 15, 2022 | 10:41 AM

ডলফিনের (Dolphin) মতো সুন্দর, শান্ত সামুদ্রিক প্রাণী আর দুটো নেই। মানুষের সঙ্গে সহজেই মিশে যায় তারা। জলের মধ্যে ডলফিনদের কেরামতি দেখলে অবাক হতে হয়। কিন্তু এই ডলফিনই নাকি এবার আক্রমণ করেছে এক ব্যক্তিকে। সেই ঘটনার ভিডিয়ো আবার ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, আক্রমণের তীব্রতা এতটাই বেশি যে হাসপাতালে ভর্তি হতে হয়েছে ওই ব্যক্তিকে। কিন্তু কী এমন ঘটেছে যে এতটা ক্ষেপে গিয়েছে চিরকালের শান্তশিষ্ট ডলফিন? জানা গিয়েছে, যে ডলফিনের সম্পর্কে কথা বলা হচ্ছে সে তার ট্রেনারকেই আক্রমণ করেছিল। মিয়ামির সিঅ্যাকোয়ারিয়ামে এই কাণ্ড ঘটেছে। আসলে কোনও প্রাণী ততক্ষণই শান্ত থাকে যতক্ষণ না পরিস্থিতি সহ্যের সমস্ত সীমা অতিক্রম করে যাচ্ছে।

দেখুন ডলফিনের সেই ভাইরাল ভিডিয়ো

সাধারণত এইসব সিঅ্যাকোয়ারিয়ামের ক্ষেত্রে ডলফিনদের প্রশিক্ষণ দেওয়া হয় যাতে তারা দর্শকদের মনোরঞ্জন করে। অনেকসময়েই প্রশিক্ষণের নামে কার্যত অত্যাচার করা হয় ডলফিনদের উপর। জোর করে তাদের বিভিন্ন স্টান্ট দেখাতে বাধ্য করা হয়। আর তার জেরেই অনেকসময় ক্ষেপে ওঠে তারা। এক্ষেত্রেও তেমনটাই হয়েছে। ট্রেনারের অতিরিক্ত চাপে উত্যক্ত হয়ে গিয়েছিল ডলফিনটি। আর তাই ক্ষেপে গিয়ে ট্রেনারকেই আক্রমণ করেছে সে। টুইটারে PETA- র তরফে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। আর এই ভিডিয়ো দেখে স্পষ্ট বোঝা গিয়েছে জীবজন্তুকে চরম পর্যায়ে গিয়ে উত্যক্ত করলে কপালে অশেষ দুর্গতি থাকবে সেই ব্যক্তির যিনি বিরক্ত করছেন। নাহলে ডলফিনে আক্রমনে ঘায়েল হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার মতো ঘটনা কিন্তু সচরাচর শোনা যায় না। সত্যিই এমন ঘটনা বিরল।

PETA- র শেয়ার করা ভিডিয়োতে দেখা গিয়েছে, জলের মধ্যেই ট্রেনারকে আক্রমণ করেছে একটি ডলফিন। ভয়ঙ্কর ভাবে জলের মধ্যে ওই ব্যক্তিকে শূন্যে ছুঁড়ে ফেলে দিয়েছে ডলফিনটি। মিয়ামি সিঅ্যাকোয়ারিয়ামে ডলফিনের শো চলাকালীনই এই কাণ্ড ঘটেছে। আচমকা ওভাবে জলের মধ্যে ডলফিনের গুঁতো খেয়ে ওই ব্যক্তির দেহ শূন্যে উড়ে আছড়ে পড়েছে জলের মধ্যে। গুরুতর চোট পেয়েছেন তিনি। শোনা গিয়েছে, ওই ব্যক্তিকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। এই ভাইরাল ভিডিয়ো দেখে নেটিজ়েনদের প্রায় সকলেই বলেছেন নিশ্চিতভাবে ওই ট্রেনারের দোষ ছিল। তিনি হয়তো ডলফিনটিকে শো চলার সময় অতিরিক্ত জোর খাটিয়ে স্টান্ট করাচ্ছিলেন। তাই জন্যই ক্ষেপে গিয়েছে ডলফিনটি। আর এই কাণ্ড ঘটিয়েছে। এর পাশাপাশি নেটিজ়েনরা একথাও বলেছেন যে হিংসাত্মক ঘটনাকে তাঁরা সমর্থন করেন না। কিন্তু এভাবে কোনও প্রাণীকে উত্যক্ত করা হলে সে ক্ষেপে গিয়ে এ জাতীয় কাণ্ড ঘটাবে সেটাই স্বাভাবিক।

আরও পড়ুন- Viral Video: ছাত্রের গলায় আটকে বোতলের ঢাকনা, কীভাবে উদ্ধার করলেন শিক্ষিকা? দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন- Viral Video: বধূবেশে রানু মণ্ডল! গাইছেন ‘কাঁচা বাদাম’… দেখুন ভাইরাল ভিডিয়ো

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla