Viral Video: পিছন থেকে হায়নার হানা, চলল সেয়ানে সেয়ানে টক্কর, বুদ্ধির জোরে যুদ্ধে বাজিমাত করল গাধা!

Hyena Messes With Donkey: গাধাকে পিছন থেকে আক্রমণ করার পরিণাম যে কী হতে পারে, তা হারে হারে টের পেল একটি হায়না। ভিডিয়োটা না দেখলে বুঝবেন না, কেন এই কথা বলছি।

Viral Video: পিছন থেকে হায়নার হানা, চলল সেয়ানে সেয়ানে টক্কর, বুদ্ধির জোরে যুদ্ধে বাজিমাত করল গাধা!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 10:42 PM

তার নাম শুনলেই যেন বাঘে-গরুতে একঘাটে জল খেতে লাগে! এমনই এক খতরনাক প্রাণী হল হায়না (Hyena)। তাকে দেখলে বাঘেরাও ভয় পায়, বিশৃঙ্খলা করতে পিছ পা হয় সিংহের দলও। কারণ হায়নারা সব সময় দল বেঁধে আক্রমণ করে। তাদের সেই জোটবদ্ধ হয়ে হানা দেওয়ার জন্যই অনেক পশু ভয়ে পালিয়ে যায়। কিন্তু এবার এমনই এক ভিডিয়ো ভাইরাল (Viral Video) হল, যা বহু প্রচলিত সেই তত্ত্বকে হেলায় নাকচ করতে পারে। গাধাকে (Donkey) ভয় দেখাল এক হায়না। আর তার যা পরিণাম হল, তা দেখে যে কেউ অবাক হয়ে যাবেন।

‘হিউম্যান বিং’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, পিছন থেকে এসে একটি গাধাকে আক্রমণ করছে হায়নাটি। আর সেই হায়নার খপ্পর থেকে গাধাটির পালিয়ে যাওয়ার একপ্রকার দুষ্কর কাজ। তবুও মাটি কামড়ে পড়ে থাকে গাধাটি। আর শেষমেশ তুখর বুদ্ধিমত্তার বলে বাজিমাত করে ওই গাধা।

একপ্রকার সেয়ানে সেয়ানে টক্কর চলতে থাকে ওই গাধা ও হায়নার মধ্যে। হায়নাটি এতটাই আক্রমণাত্মক ভাবে চড়াও হয়, যে একপ্রকার থতমত খেয়ে যায় ওই গাধাটি। এরপরই বুদ্ধি করে ওই গাধাটি দাঁত দিয়ে চেপে ধরে হায়নার কান। আর তাতেই হায়নাটি ব্যাথায় চিল-চিৎকার করতে থাকে। গাধার এরকম কঠিন আক্রমণ থেকে মুক্তি পেতে প্রবল চেষ্টা করে যায় ওই হায়না। কিন্তু তাতে আখেরে কাজের কাজ কিসসু হয় না। হায়নাটি যতই চিৎকার করতে থাকে, ততই রেগে যায় গাধাটি এবং তত জোরে হায়নার কান চেপে ধরে সে।

ব্যাপক ভাইরাল হয়েছে এই ইউটিউব ভিডিয়ো। প্রচুর মানুষ এই ভিডিয়ো দেখেছেন, যার ফলে ভিডিয়োর ভিউ এই মুহূর্তে প্রায় ৩ লাখের কাছাকাছি হতে চলল। মন্তব্যও করেছেন বহু মানুষ। গাধার এমন কঠিন লড়াই দেখে তাকে কুর্নিশও জানিয়েছেন অনেকে।

অনেকে আবার কিছু মজাদার মন্তব্যও করেছেন। একজন ব্যবহারকারী লিখছেন, “এর পরে আমাকে কেউ গাধা বললে আমি সেই মন্তব্যকে প্রশংসা হিসেবেই গ্রহণ করব।” আর একজন ব্যবহারকারী লিখছেন, “গাধাটি যেন নিজের জীবনের সঙ্গে জুয়া খেলল এবং শেষমেশ লড়াইতে বাজিমাত করল সেই। একটা গাধার এমন লড়াই সত্যিই ভাবা যায় না।”

আরও পড়ুন: চিতাবাঘের পাইথন শিকার, দাঁতে কামড়ে জল থেকে ছোঁ মেরে তুলে নিল এক নিমেষে

আরও পড়ুন: কেউটের সঙ্গে ছেলেখেলা! তরুণের পরিণতি দেখলে শিউরে উঠবেন… রইল ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: জ়িপলাইনিংয়েও ট্রাফিক জ্যাম! বাচ্চা ছেলের পথের বাধা হয়ে দাঁড়াল অদ্ভুত এক প্রাণী, তারপর…