Viral Video: হিমশীতল হ্রদে ডুবতে বসেছিল ক্যাঙ্গারু! উদ্ধার করলেন দুই যুবক, মানবতার নজির

হিমশীতল জলে নেমে পড়েন দুই ব্যক্তি। পাঁজাকোলা করে জল থেকে তুলে আনেন ক্যাঙ্গারুটিকে।

Viral Video: হিমশীতল হ্রদে ডুবতে বসেছিল ক্যাঙ্গারু! উদ্ধার করলেন দুই যুবক, মানবতার নজির
অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে একটি হ্রদে এই ঘটনা ঘটেছিল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 8:08 PM

সুবিশাল একটি হ্রদে আটকে পড়েছিল এক ক্যাঙ্গারু। আর তাকে বাঁচাতেই এগিয়ে এলেন দুই ব্যক্তি। মানবতার এই নজির দেখা গিয়েছে অস্ট্রেলিয়াতে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ঘটনার ভিডিয়ো। এর আগে অনেক সময়েই দেখা গিয়েছে বিপজ্জনক পরিস্থিতি থেকে পশুপাখিদের বাঁচিয়ে এনেছেন কোনও সহৃদয় ব্যক্তি। এবারও তাই- ই হয়েছে। অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় একটি সুবিশাল লেকে জলের মধ্যে আটকে পড়েছিল একটি ক্যাঙ্গারু। প্রায় ডুবতে বসেছিল ওই নিরীহ প্রাণীটি।

হঠাৎই লেকের পাড়ে দাঁড়িয়ে থাকা কয়েকজনের নজরে আসে গোটা বিষয়টি। সঙ্গে সঙ্গেই সতর্ক হয়ে ক্যাঙ্গারুটিকে বাঁচাতে দৌড়ে যান তাঁরা। হিমশীতল জলে নেমে পড়েন দুই ব্যক্তি। পাঁজাকোলা করে জল থেকে তুলে আনেন ক্যাঙ্গারুটিকে। মোট তিনজন এগিয়ে এসেছিলেন ক্যাঙ্গারুটিকে উদ্ধার করার কাজে। তাঁদেরই মধ্যে একজন গোটা ঘটনার ভিডিয়ো তুলে শেয়ার করেছিলেন Canberra Notice Board Group নামের একটি ফেসবুক গ্রুপে। সেখান থেকেই সোশ্যাল মিডিয়ায় অন্যান্য মাধ্যমেও ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিয়ো।

দেখুন ক্যাঙ্গারুটিকে উদ্ধার ভিডিয়ো

গত ২১ সেপ্টেম্বর এই ভিডিয়ো ফেসবুকের ওই গ্রুপে শেয়ার করা হয়েছিল ক্যাঙ্গারু উদ্ধারের এই ভিডিয়ো। দু’দিনেই ৩৩০০- র বেশি রিঅ্যাকশন এসেছে এই ভিডিয়োতে। নেটিজ়েনরা কুর্নিশ জানিয়েছেন উদ্ধারকারী ওই তিন ব্যক্তিকে। যেভাবে তাঁরা সতর্ক হয়ে ক্যাঙ্গারুটিকে উদ্ধার করেছেন তা সত্যিই প্রশংসনীয়, বলছেন নেটিজ়েনদের প্রায় সকলেই। ভিডিয়োতে দেখা গিয়েছে, ঠাণ্ডা জল থেকে উদ্ধার করার পর ক্যাঙ্গারুটির গা থেকে জল ঝরিয়ে দিচ্ছেন ওই উদ্ধারকারী ব্যক্তিরা। ওই তিনজন যে পশুপ্রেমী সেই নিয়েও আন্দাজ করে ফেলেছেন নেটিজ়েনদের অনেকে।

জানা গিয়েছে, ক্যানবেরার ওই হ্রদের জল নাকি সাংঘাতিক ঠাণ্ডা। সেখান থেকে নিরাপদে ক্যাঙ্গারুটিকে উদ্ধার করা গিয়েছে এবং সে সুস্থ হয়েছে এটা জেনেই বেজায় খুশি হয়েছেন পশুপ্রেমী নেটিজ়েনরা। উদ্ধারকারী ব্যক্তিদের সাবাশি দিয়েছেন তাঁরা।

আরও পড়ুন- Viral Video: যাত্রী সহ বিমানে আগুন লাগল মাঝ আকাশে! তারপর কী হল দেখুন ভাইরাল ভিডিয়োয়

আরও পড়ুন- Viral Video: মহিলার পরনের জিন্স থেকে ঝুলছে বাদুড়! দেখুন ভাইরাল ভিডিয়ো