Viral Video: এক লাফে বাঁদর বাচ্চা শিকার! দেখুন চিতার ভাইরাল ভিডিয়ো

Animal Video: ভাইরাল হওয়া এই ভিডিয়োটি পান্না টাইগার রিজার্ভে ক্যামেরাবন্দী করা হয়েছে। বেশ কিছুদিনে আগেও চিতার আরেকটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

Viral Video: এক লাফে বাঁদর বাচ্চা শিকার! দেখুন চিতার ভাইরাল ভিডিয়ো
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 6:00 PM

জঙ্গলের মধ্যে অন্য রাজনীতি চলে। তাছাড়া চিতার উদ্যত রূপ একটু আলাদাই হল অন্যান্য পশুদের তুলনায়। তেমনই একটি দৃশ্য এবার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শিকারের জন্য সব সময় মুখিয়ে থাকে চিতা। বিশেষত বাঁদর দেখলে তারা নাকি লোভ সামলাতে পারে না। এবার যে ভিডিয়ো ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে, বাঁদর বাচ্চা শিকার করছে একটি চিতা।

ভাইরাল হওয়া এই ভিডিয়োটি পান্না টাইগার রিজার্ভে ক্যামেরাবন্দী করা হয়েছে। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি চিতা একটা বাঁদর বাচ্চাকে শিকার করার জন্য উদ্যত হয়ে পড়েছে। মুহূর্তের মধ্যে এই ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিয়োয় দেখা যায় যে, এক লাফে গাছে উঠে পড়ে চিতাটি। এরপর এক নম্বর গাছ থেকে লাফ দিয়ে তিন নম্বর গাছে উঠে পড়ে চিতাটি। তিন নম্বর গাছে উঠতেই বাঁদর বাচ্চাটাকে মুখে নিয়ে ফেলে চিতা। যদিও এরই মধ্যে ওই গাছের ডাল ভেঙে পড়ে যায়।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো,

বাঁদরটিকে মুখে নিতেই ওই গাছের ডাল ভেঙে পড়ে যায়। আর তার সঙ্গে শিকার ও শিকারি দু’জনেই গাছ থেকে মাটিতে পড়ে যায়। যদিও এতে কোনও ভ্রুক্ষেপ দেখা যায়নি চিতার মধ্যে। এমনকী গাছের ডাল থেকে ভেঙে পড়ে যাওয়ায় কোনও আঘাত পায়নি চিতাটি। আর বাঁদর বাচ্চাটা ছিল চিতার মুখেই। সুতরাং মাটিতে বসেই শিকারকে মন দিয়ে খেতে শুরু করে চিতা।

পান্না টাইগার রিজার্ভের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। পাশাপাশি ক্যাপশনে লেখা রয়েছে, ‘একটি বিরল দৃশ্য। গাছ থেকে লাফ দিয়ে চিতা বাঁদর শিকার করছে।’ ভিডিয়োটি ইতিমধ্যেই ৮ হাজারেরও বেশি মানুষের কাছে পৌঁছে গিয়েছে।

বেশ কিছুদিনে আগেও চিতার আরেকটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ওই ভিডিয়োটি ছিল অসমের ডিব্রুগড়ে খরজান চা বাগানের। ওখানে এক ব্যক্তি চিতার কবলে পড়েছিল।