Viral Video: ঘাস, পাতা, কাঠ খাচ্ছেন গত ১০ বছর, শরীরে রোগের কোনও চিহ্নমাত্র নেই, দিব্যি ভাল আছেন এই ব্যক্তি…

এ সব জিনিস পেটের ভিতরে গিয়ে হজম হয় না, এমনকি এদের কোনও পুষ্টিগুণও নেই। তা সত্ত্বেএ এই খাবারগুলো দিনের পর দিন খেয়ে কীভাবে বেঁচে রয়েছেন ভুরা, তা আবার বিনা কোনও অস্বস্তি বা অসুখ নিয়ে, তা ভেবেই অবাক হচ্ছেন সবাই।

Viral Video: ঘাস, পাতা, কাঠ খাচ্ছেন গত ১০ বছর, শরীরে রোগের কোনও চিহ্নমাত্র নেই, দিব্যি ভাল আছেন এই ব্যক্তি...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 11:58 AM

মানুষের বেঁচে থাকতে ভাত, রুটি প্রাথমিক খাবার। এগুলো ছাড়া বেঁচে থাকা যায় না। কিন্তু কখনও শুনেছেন ভাত-রুটি, সবজি বা মাছ-মাংসের বদলে কেউ প্রতিদিন ঘাস, পাতা এবং কাঠের টুকরো খাচ্ছেন? মানুষের ক্ষেত্রে তো নয়ই, এমনকি জন্তু জানোয়াররাও মাঝে মাঝে ভাত বা মাংস খেয়ে থাকে। কিন্তু, মধ্য প্রদেশের শাহডোল জেলার করকটী গ্রামে সম্প্রতি এমন এক অদ্ভুত ব্যক্তির সন্ধান পাওয়া গেল যিনি প্রতিদিন ঘাস, পাতা খেয়ে থাকেন। এই ব্যক্তির নাম ভুরা যাদব শাহডোল। তাঁর ঘাস, পাতা এবং কাঠ খাওয়ার ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়।

জানা গিয়েছে, এগুলি গত ১০ বছর ধরেই খেয়ে আসছেন তিনি। দিব্যি চিবিয়ে চিবিয়ে খান ঘাস, পাতা। জলে ফুটিয়ে খেলে তা না হয় বৈজ্ঞানিক ব্যাখ্যা খোঁজার চেষ্টা করা যেত, কিন্তু ভুরা তো এই সব কিছুই কাঁচা খেয়ে থাকেন। গ্রামের মানুষরাও তাঁকে ঘাস, পাতা খেতে দেখতেই অভ্যস্ত। খিদে পেলেই এগুলি খেয়ে নেন তিনি। অন্য কিছু খাবার খাওয়ার কথা যেন ভাবতেই পারেন না এই ব্যক্তি।

ভিডিয়োটি দেখুন:

অবিশ্বাস্য মনে হলেও এটা সত্যি। গত ১০ বছর ধরে এই খাবার খেতে খেতে এখন অভ্যস্ত এই ব্যক্তি। ভাত-রুটি বা অন্য যে কোনও খাবার খেতে বিশেষ ইচ্ছে হয় না তাঁর। কারণ প্রতিদিনের খাদ্যের তালিকায় ঢুকে পড়েছে এই ঘাস পাতাগুলোই। আর তা খেয়েই দিব্যি রয়েছেন ভুরা যাদব।

ছোটবেলার থেকেই ঘাস, পাতা খাওয়ার অভ্যাস ছিল তাঁর। খেতেন কাঠের ছোট ছোট টুকরোও। ছোটবেলার থেকেই দারিদ্রতায় ভুগেছেন তিনি। দু’বেলা পেট ভরে খাবার জুটত না সব দিন। তাই ধীরে ধীরে ঘাস, পাতা খেতে খেতেই এখন অভ্যাস হয়ে গিয়েছে ভুরা যাদবের। এতদিন ধরে এই সব খেয়ে কোনও সমস্যাও হয়নি তাঁর। কোনও রোগও সেভাবে খাবার থেকে হয়নি বলে জানিয়েছেন তিনি। ঘাস, পাতা এবং কাঠ খেয়ে সহজেই হজম করছেন তিনি।

চিকিৎসকরাও ভুরার এই খাদ্যাভাস দেখে অবাক। তাঁদের মতে এ সব জিনিস পেটের ভিতরে গিয়ে হজম হয় না, এমনকি এদের কোনও পুষ্টিগুণও নেই। তা সত্ত্বেএ এই খাবারগুলো দিনের পর দিন খেয়ে কীভাবে বেঁচে রয়েছেন ভুরা, তা আবার বিনা কোনও অস্বস্তি বা অসুখ নিয়ে, তা ভেবেই অবাক হচ্ছেন সবাই।

আরও পড়ুন: Viral Video: স্ট্যাচু ভেবে সত্যিকারের কুমিরের সঙ্গে ছবি তুলতে গিয়ে বিপত্তি, জন্মদিনেই মৃত্যু-ফাঁদ থেকে ফিরে এলেন এই ব্যক্তি!

আরও পড়ুন: Viral Video: আরতি হল কুকুরছানার, থাবায় লাগানো হল টিকাও, ‘কভি খুশি কভি গম’- এর গানে পোষ্যকে বরণ

আরও পড়ুন: Viral Video: দু’ভাগ করা পাউরুটির মধ্যে পড়ল চকোলেট আর সিঙ্গারা, নেটাগরিকদের মন জিতে নিল চকোলেট সিঙ্গারা পাও!