বাঙালির ‘মিষ্টি’ প্রেম, লকডাউনের ভরদুপুরে মিষ্টি কিনতে বেরিয়ে পুলিশের ধমক খেলেন যুবক

পরনে হলুদ টি-শার্ট আর থ্রি-কোয়ার্টার প্যান্ট। নাদুসনুদুস চেহারার ব্যক্তির গলায় ঝোলানো রয়েছে একটা কার্ডও। বড় বড় হরফে সেখানে লেখা রয়েছে 'মিষ্টি কিনতে যাচ্ছি'।

বাঙালির 'মিষ্টি' প্রেম, লকডাউনের ভরদুপুরে মিষ্টি কিনতে বেরিয়ে পুলিশের ধমক খেলেন যুবক
চন্দননগর স্ট্র্যান্ড এলাকায় এই ব্যক্তির দর্শন পাওয়া গিয়েছে।
Follow Us:
| Updated on: May 18, 2021 | 9:18 AM

কথায় বলে মাছে-ভাতে বাঙালি। কিন্তু শেষপাতে একটু মিষ্টিমুখ না হলে বাঙালির পেটপুজো ঠিক জমে না। এদিকে বাংলায় এখন করোনা ঠেকাতে কার্যত আংশিক লকডাউন চলছে। বন্ধ বাস, ট্রেন, মেট্রো ও অন্যান্য যানবাহনের পরিষেবা। দোকানপাট খোলার সময়ের দিকেও নজর দিয়েছে প্রশাসন। সীমিত সময়ের মধ্যে বেঁধে দেওয়া হয়েছে বিভিন্ন পরিষেবা। আর বাঙালির সাধের মিষ্টির দোকান খোলা থাকছে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

বঙ্গ সরকারের এ হেন সিদ্ধান্তে খানিকটা হাঁফ ছেড়ে বেঁচেছেন মিষ্টিপ্রেমীরা। বাঙালিদের অনেকেরই বর্তমান মনোভাব, ‘যাক বাবা মিষ্টিটা কেনা তো যাবে।’ কিন্তু তা বলে মিষ্টি কেনার জন্য এমন ‘অদ্ভুত’ পদক্ষেপও যে কেউ নিতে পারেন, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়ো না দেখলে বোধহয় বিশ্বাস হতো না।

ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, দুলকি চালে রাস্তা ধরে এগিয়ে আসছেন এক ব্যক্তি। সামনে দাঁড়ানো পুলিশ দেখেও হেলদোল নেই তাঁর। এদিকে চারপাশের জনমানবশূন্য রাস্তা দেখেই বোঝা যাচ্ছে লকডাউন চলছে। কিন্তু সেইসব নিয়মের তোয়াক্কা না করেই রাস্তায় বেরিয়ে পড়েছেন ওই ব্যক্তি। এদিকে পুলিশের কাছাকাছি পৌঁছতেই ওই ব্যক্তিকে থামিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন অফিসার।

কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন প্রশ্ন করতেই ঘটে আসল কাণ্ড। হঠাৎই গলায় ঝোলানো একটা কার্ড দেখান ওই ব্যক্তি। এতক্ষণ অবশ্য ওই কার্ড ঝুলিয়ে পিছনে অর্থাৎ পিঠের দিকে রাখা ছিল। পুলিশের প্রশ্নবাণ ধেয়ে আসতেই ওই কার্ড দেখান ব্যক্তি। তা দেখে বেজায় ক্ষেপে এক ধমকে পুলিশকর্মী ওই ব্যক্তিকে সরে যেতে বলেন।

কিন্তু কী এমন লেখা ছিল ওই ব্যক্তির গলায় ঝোলানো কার্ডে? ভিডিয়োতে দেখা গিয়েছে, বড় হরফে মিষ্টি কিনতে যাওয়ার সাফ বয়ান কার্ডে লিখে গলায় ঝুলিয়ে লকডাউনের মধ্যে বাড়ির বাইরে বেরিয়েছিলেন ওই ব্যক্তি। আর তা দেখেই বেজায় ক্ষেপে যান ওই পুলিশকর্মী। তিনি এতটাই রেগে গিয়েছিলেন যে, উষ্মা প্রকাশের সময় ওই ব্যক্তিকে ঠিক কী বলছেন সেটাও স্পষ্ট ভাবে বোঝা যায়নি।

আরও পড়ুন- স্নাতক হলেন শাহরুখ-পুত্র, ছবি ভাইরাল হতেই মিশ্র প্রতিক্রিয়া নেটমাধ্যমে

ভিডিয়ো দেখে অনেকেই বুঝতে পেরেছেন যে, এই ঘটনা ঘটেছে চন্দননগর স্ট্র্যান্ড এলাকায়। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। এক সাধারণ বাঙালির মিষ্টির প্রতি এমন ভালবাসা দেখে, হেসে গড়াচ্ছেন নেটাগরিকরা।