Viral Video: তিন চিতাকে জড়িয়ে ধরে নিশ্চিন্তে ঘুম, ভিডিয়ো দেখে ঘুম উড়ল নেটিজেনদের!

Cheetah Sleeping With Man: তিন-তিনটে চিতার সঙ্গে লেপ-মুড়ি দিয়ে ঘুমিয়ে থাকতে দেখা গেল এক ব্যক্তিকে। সেই ভিডিয়ো দেখেই নেটপাড়ার লোকজনের ঘুম উড়ে গিয়েছে।

Viral Video: তিন চিতাকে জড়িয়ে ধরে নিশ্চিন্তে ঘুম, ভিডিয়ো দেখে ঘুম উড়ল নেটিজেনদের!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 10:33 PM

সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো (Viral Video)। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, তিনটি চিতাবাঘের (Cheetah) সঙ্গে ঘুমাচ্ছেন এক ব্যক্তি। তাদের মধ্যে এবার একটি চিতাকে তিনি জডিয়ে ধরে রয়েছেন। আর নিজে কম্বল মুড়ি দিয়ে ঘুমাচ্ছেন। এই ভিডিয়ো যেন ঘুম কেড়ে নিয়েছে নেটপাড়ার লোকজনের। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার (South Africa) ব্লোমফন্টেনের একটি চিতা ব্রিডিং সেন্টারে এই ভিডিয়োটি তোলা হয়েছিল। সম্প্রতি এই ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। চিতাদের সঙ্গে ঘুমিয়ে থাকা ব্যক্তিটি ওই ব্রিডিং সেন্টারের ভলান্টিয়ার, নাম ডল্ফ ভোলকার।

সম্প্রতি ইউটিউবে এই ভিডিয়োটি ভোলকার নিজেই শেয়ার করেছেন। তার বর্ণনায় তিনি লিখছেন, “এটি আসলে একটি পরীক্ষা যা ভোলকার দক্ষিণ আফ্রিকার চিতা ব্রিডিং সেন্টার দ্য চিতা এক্সপিরিয়েন্সে চালানোর চেষ্টা করেছেন। পশুদের সম্পর্কে বিশেষ করে চিতাদের সম্পর্কে আরও ভাল করে জানতে বিশেষ অনুমতি পাওয়ার পরই ভোলকার এই তিনটি চিতার সঙ্গে বেশ কয়েকদিন রাত কাটানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।”

এই ভিডিয়ো শেয়ার করে ভোলকার লিখছেন, “চিতারা কি ঠান্ডা কংক্রিট বা উষ্ণ কম্বল এবং অন্য প্রাণীদের সহাবস্থান পছন্দ করে? এই বন্দি চিতাগুলি দক্ষিণ আফ্রিকার চিতা প্রজনন কেন্দ্রে জন্মগ্রহণ করেছিল। ওরা এখানেই বড় হয়ে উঠছে। প্রজনন প্রোগ্রামের জন্য তাদের তৈরি করা হয় বলে সকলেই বেশ শালীন। তাই যখন তাদের শাবক থাকে, তখন তাদের নিবিড় ভাবে পর্যবেক্ষণ করা যায়।”

তিনি আরও বলছেন, “একজন গ্রহণযোগ্য এবং অভিগম্য মা এমন ভাবেই মানুষকে তার সঙ্গে থাকার অনুমতি দেয়। অদূর ভবিষ্যতে এই চিতাগুলির মধ্যে একটিকে সংরক্ষিত বনে ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে। তিন জনের সঙ্গে রাত কাটানোর জন্য আমাকে বিশেষ অনুমতি দেওয়া হয়েছিল। কারণ, আমি তাদের বড় হতে দেখেছি এবং অতীতের স্বেচ্ছাসেবী সংস্থার থাকাকালীম তাদের সঙ্গে আমি বিশেষ সম্পর্ক গড়ে তুলেছিলাম।”

ভোলকারে ইউটিউব চ্যানেল থেকে জানা গিয়েছে, তিনি প্রাণীবিদ্যার ডিগ্রিধারী একজন প্রাণী আইনজীবী, প্রাণীদের আচরণে তাঁকে মুগ্ধ করে এবং তাদের তিনি খুঁটিয়ে পর্যবেক্ষণ ও তার মধ্যে দিয়ে অধ্যয়নও করেন।

আরও পড়ুন: কাঠের ট্রেডমিল! চালাতে লাগবে না বৈদ্যুতিক শক্তি… এমন অভিনব আবিষ্কার দেখে মুগ্ধ নেটপাড়া

আরও পড়ুন: ফল দিয়ে তৈরি হচ্ছে চা! আপেল, কলা, সবেদা… বাদ নেই কিছুই, দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: চিনির জন্য লড়াই! রাশিয়ার সুপারমার্কেটে এ কী অবস্থা… দেখুন ভাইরাল ভিডিয়ো