Viral Video: কাঠের ট্রেডমিল! চালাতে লাগবে না বৈদ্যুতিক শক্তি… এমন অভিনব আবিষ্কার দেখে মুগ্ধ নেটপাড়া

Wooden Treadmill: ট্রেডমিলের যে অংশে ব্যবহারকারী হাঁটবেন সেখানে রয়েছে কাঠার পাটাতন (Wooden Base)। পা দিয়ে সামনে থেকে পিছনে টানলেই স্বাভাবিক গতিতে চলছে এই ট্রেডমিল (Treadmill)।

Viral Video: কাঠের ট্রেডমিল! চালাতে লাগবে না বৈদ্যুতিক শক্তি... এমন অভিনব আবিষ্কার দেখে মুগ্ধ নেটপাড়া
তেলেঙ্গানার এক ব্যক্তি কাঠ দিয়ে তৈরি করেছেন ট্রেডমিল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 3:35 PM

কাঠ দিয়ে তৈরি হয়েছে ট্রেডমিল (Treadmill)। চালাতে লাগবে না ইলেকট্রিক। পা দিয়ে টানলেই এই অভিনব ট্রেডমিল চালাতে পারবেন ব্যবহারকারীরা। তেলেঙ্গানার এক ব্যক্তি এই অভিনব ট্রেডমিল (Wooden Treadmill) তৈরি করেছেন। সোশ্যাল মিডিয়ায় কাঠের এই ট্রেডমিল তৈরির ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে ইতিমধ্যেই। নেটিজ়েনরা বলছেন, সত্যিই এই সৃষ্টি বিস্ময় জাগায়। শিল্প, বাণিজ্য এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের মন্ত্রী কে টি রামা রাওয়েরও নজর কেড়েছে এই অভিনব আবিষ্কার। বলা হচ্ছে পদার্থবিদ্যার সূত্র ধরেই চলবে এই ট্রেডমিল। ইলেকট্রিক শক্তির কোনও প্রয়োজন নেই। স্বাস্থ্য সচেতনদের কাছে ট্রেডমিল সবসময়েই পছন্দের ওয়ার্ক আউট স্টেশন। অনেকেই হয়তো রোজ জিমে যেতে পারেন না। তাই জিমের সরঞ্জামের ব্যবস্থা বাড়িতেই করে নেন। এই সমস্য ফিটনেস ফ্রিকদেরও প্রথম পছন্দের জিম মেশিন হল ট্রেডমিল। তবে সেগুলি অটোম্যাটিক হয় এবং বিদ্যুতের সাহায্যে চালানো যায়। কিন্তু তেলেঙ্গানার এই ব্যক্তির তৈরি করা কাঠের ট্রেডমিল ব্যবহারকারীরা পায়ে টেনেই চালাতে পারবেন।

দেখুন তেলেঙ্গানার এক ব্যক্তির কাঠের ট্রেডমিল তৈরি করার ভাইরাল ভিডিয়ো

তেলেঙ্গানার ওই ব্যক্তির সৃজনশীলতায় মুগ্ধ হয়েছেন মন্ত্রী কে টি রামা রাও। টুইট করে তিনি লিখেছেন, T-Works (prototyping centre of IT&C department) যেন দ্রুত এই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন এবং তাঁকে এই কাঠের ট্রেডমিল তৈরি করায় উৎসাহ দিয়ে উৎপাদন বাড়ানোর ব্যবস্থা করে। ভাইরাল হওয়া ভিডিয়োতে প্রথম দিকে দেখা গিয়েছে মাপমতো কাঠ কেটে নিচ্ছেন নির্মাণকারী ব্যক্তি। তারপর সেখানে চেন জাতীয় একটি বস্তু লাগানো হচ্ছে। সাইকেলের চেন যেভাবে প্যাডেল করলে ঘোরে এবং দুটো চাকা সচল রাখা, এখানেই পদ্ধতি অনেকটা সেই রকমই। ট্রেডমিল তৈরির পর তা চালিয়েও দেখিয়ে দিয়েছেন ওই ব্যক্তি। এমনি ট্রেডমিলে যেমন ধরার জন্য দুটো হ্যান্ডেল থাকে, এখানেও তেমনই কাঠে হ্যান্ডেল রয়েছে।

আর ট্রেডমিলের যে অংশে ব্যবহারকারী হাঁটবেন সেখানে রয়েছে কাঠার পাটাতন। পা দিয়ে সামনে থেকে পিছনে টানলেই স্বাভাবিক গতিতে চলছে এই ট্রেডমিল। তবে সাধারণ যে ধরনের ট্রেডমিল থেকে আমরা অভ্যস্ত, এই ট্রেডমিল তার থেকে খানিকটা নীচু এবং ছোট। তবে আকার, আয়তনে ছোট হলেও কাজ কিন্তু একইভাবে করছে এই ট্রেডমিল। আর এমন অভিনব আবিষ্কার সকলেরই নজর কেড়েছে। নেটিজ়েনরা বলছেন, এমন অন্যন্য আবিষ্কার বোধহয় ভারতেই সম্ভব।

আরও পড়ুন- Viral Video: ফল দিয়ে তৈরি হচ্ছে চা! আপেল, কলা, সবেদা… বাদ নেই কিছুই, দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন- Viral Video: নর্দমা পরিষ্কার করতে নামলেন আপ নেতা! ওঠার পর দুধ দিয়ে স্নান…

আরও পড়ুন- Viral Video: চিনির জন্য লড়াই! রাশিয়ার সুপারমার্কেটে এ কী অবস্থা… দেখুন ভাইরাল ভিডিয়ো