Viral Video: ঘুমের মধ্যে দেহের রঙ বদলাচ্ছে অক্টোপাস! দেখুন ভাইরাল ভিডিয়ো

এই ভিডিয়ো দেখে একই সঙ্গে মুগ্ধ এবং বিস্মিত হয়েছেন নেটিজ়েনরা। ঘুমের মধ্যে অক্টোপাসটি কীভাবে রঙ বদলাচ্ছে তা জানতে চেয়ে কৌতূহলী হয়েছেন তাঁরা।

Viral Video: ঘুমের মধ্যে দেহের রঙ বদলাচ্ছে অক্টোপাস! দেখুন ভাইরাল ভিডিয়ো
ঘুমের মধ্যে রঙ বদলাচ্ছে অক্টোপাস।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 8:42 PM

ঘুমের মধ্যে রঙ বদলাচ্ছে অক্টোপাস। আর সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। Buitengebieden নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে এই অপূর্ব ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, জলের মধ্যে ঘুমাচ্ছে এক অতিকায় অক্টোপাস। আর সে যতবার শ্বাস নিচ্ছে ততবারই বদলে যাচ্ছে তার গায়ের রঙ। প্রায় দেড় লক্ষের কাছাকাছি ভিউ হয়েছে এই ভিডিয়োর। ঘুমের মধ্যে অক্টোপাসের এই রঙ বদলের দৃশ্য দেখে চমকে গিয়েছেন নেটিজ়েনরা। কীভাবে ঘুমের মধ্যে শ্বাস নেওয়ার সময় এভাবে ওই অক্টোপাসটি নিজের গায়ের রঙ বদলে ফেলছে, তা জানতে কৌতূহলী হয়েছেন তাঁরা।

জানা গিয়েছে, টুইটারের এই ভিডিয়ো আসলে টাইম ল্যাপস সেটিংসে তোলা একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে শুধু রঙ নয়, ঘুমের মধ্যে মাঝে মাঝে স্কিন টেক্সচার অর্থাৎ ত্বকের গঠন এবং নিজের আয়তনও পরিবর্তন করছিল অক্টোপাসটি। ভিডিয়োর শুরুতে সাদা রঙ ছিল অক্টোপাসের গায়ে। কিন্তু ক্রমশ শ্বাস নেওয়ার সঙ্গে সঙ্গে ফুলে ফুলে উঠছিল তার দেহের বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ। তারপর হাল্কা হলদেটে আভা একবার দেখা গিয়েছিল। ত্বকের গঠন বদলের সময়েও হলুদ আর সবুজ আভা দেখা গিয়েছিল অক্টোপাসটির গায়ে। শুধু তাই নয়, অক্টোপাসটির ত্বকের মধ্যে একটা অদ্ভুত ডিজাইনও লক্ষ্য করা গিয়েছে এই ভিডিয়োতে। সেই সঙ্গে একবার কাঁটা কাঁটা মতো গঠনও দেখা গিয়েছিল অক্টোপাসের গায়ে।

দেখুন ঘুমের মধ্যে অক্টোপাসের দেহের রঙ পরিবর্তনের সেই ভিডিয়ো

এই ভিডিয়ো দেখে বিস্মিত হয়েছেন নেটিজ়েনরা। অনেকেই জানতে চেয়েছেন, ঘুমের মধ্যে ওই অক্টোপাসটি ঠিক কী নিয়ে স্বপ্ন দেখছিল যে এমন ভাবে রঙ বদলে ফেলল সে। অনেকে আবার বলেছেন, অক্টোপাস যে এভাবে দেহের রঙ পরিবর্তন করতে পারে, কাঁটার মতো গঠন তৈরি করতে পারে সেটা তাদের জানা ছিল না। নেটিজ়েনদের অনেকে আবার এও বলেছেন যে, ঘুমের মধ্যেও সতর্ক এবং সজাগ রয়েছে এই অক্টোপাস। যেন ঘুমের ঘোরেও তার মন মাথা সবই ঠিকভাবে কাজ করছে। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমেই ভাইরাল হয়েছে ঘুমের মধ্যে অক্টোপাসের এই রঙ বদলের ভিডিয়ো। তবে এই ভিডিয়ো নিয়ে হাজার মাতামাতি হলেও ঘুমের মধ্যে অক্টোপাসটি কীভাবে রঙ বদলাচ্ছে তার সঠিক কোনও ব্যাখ্যা জানা যায়নি।

আরও পড়ুন- Viral Video: বাঁদরের দেশপ্রেম! স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করল বাঁদর, দেখুন ভাইরাল ভিডিয়ো