Viral Video: বাঁদরের দেশপ্রেম! স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করল বাঁদর, দেখুন ভাইরাল ভিডিয়ো

প্রথমেই কিন্তু পতাকা ঠিকভাবে উত্তোলনে সফল হয়নি এই বাঁদরটি। একটু কসরত করতে হয়েছে তাকে। তবে শেষ পর্যন্ত সফল ভাবেই পতাকা উত্তোলন করেছেন তিনি।

Viral Video: বাঁদরের দেশপ্রেম! স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করল বাঁদর, দেখুন ভাইরাল ভিডিয়ো
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 1:20 PM

মানুষের সঙ্গে অনেক মিল রয়েছে বাঁদরদের। মানুষের অনেক হাবভাব, আচার-আচরণ হুবহু নকল করতে পারে তারা। কিন্তু তাই বলে স্বাধীনতা দিবসের পতাকা উত্তোলন করছে একটি বাঁদর আর আশপাশ থেকে হাততালি দিচ্ছেন ভিড় জমানো লোকজন- এমন দৃশ্য কিন্তু সচরাচর দেখা যায় না। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, একটি বাড়ির ছাদের পতাকা লাগানো হয়েছে। একটা লাঠি জাতীয় জিনিসের সঙ্গে বাঁধা রয়েছে ভারতের জাতীয় পতাকা। তার মধ্যে আবার বাঁধা রয়েছে ফুল।

ভিডিয়োতে দেখা গিয়েছে, তরতর করে বেয়ে ওই বাড়ির ছাদে উঠে পড়েছে বাঁদরটি। তারপর একটানে পতাকার দড়ি খুলে ফেলে পতাকা উত্তোলন করেছে সে। তার গায়ের ঝরে পড়েছে পতাকার সঙ্গে থাকা ফুল। আশপাশ থেকে হাততালি দিয়ে বাঁদরটিকে ‘চিয়ার আপ’ করতে ব্যস্ত সকলে। যে বাড়ির ছাদে পতাকা উত্তোলন হয়েছে, সেখানেও কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। তবে প্রথমেই কিন্তু পতাকা ঠিকভাবে উত্তোলনে সফল হয়নি এই বাঁদরটি। একটু কসরত করতে হয়েছে তাকে। প্রথমে পতাকা বেঁধে রাখা দড়ি ধরে টানাটানি করলেও খোলানি গিঁট। ফলে পতাকা উত্তোলন করা সম্ভব হয়নি।

এরপর একটু লাফ দিয়ে জোরে পতাকার দড়ি ধরে টান মেরেছিল বাঁদরটি। আর তাতেই এসেছে সাফল্য। এক টানে খুলে গিয়েছে পতাকা বেঁধে রাখা গিঁট। আর তারপরই দড়ি টেনে পতাকা উত্তোলন করেছে বাঁদরটি। তার সাফল্যে ততক্ষণে আশপাশের সকলেই চমকে গিয়েছেন। হাততালি দিয়ে সকলেই বাঁদরটিকে ‘চিয়ার আপ’ করার চেষ্টায় ছিলেন। giedde- নামের একটি ইনস্টাগ্রাম পেজ থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। নিমেষেই ভাইরাল হয়ে গিয়েছিল স্বাধীনতা দিবসের দিন এক বাঁদরের পতাকা তোলার ভিডিয়ো।

দেখুন স্বাধীনতা দিবসের দিন এক বাঁদরের দেশের জাতীয় পতাকা উত্তোলনের ভিডিয়ো

ভাইরাল এই ভিডিয়ো দেখে বিভিন্ন মজার কমেন্ট করেছেন নেটিজ়েনরা। কেউ বলেছেন, দেশের নেতামন্ত্রীদের এই বাঁদরটিকে দেখে কিছু শেখা উচিত। কেউবা বলেছেন ওই বাঁদরটিকে কুর্নিশ জানানোর জন্য হাততালি বাজতে থাকুক। ইতিমধ্যেই ১৫ হাজারের বেশি ভিউ হয়েছে এই ভিডিয়োর। বাঁদরটি হঠাৎ কেন পতাকা তুলতে গেল, স্বাধীনতা দিবসের দিন কীভাবে এমন ভাবনা তার মাথায় এল তাই নিয়েই এখন কৌতূহলী নেটিজ়েনদের অনেকে। কীভাবে ওই বাড়ির ছাদের উঠে সঠিক ভাবে বাঁদরটি দেশের জাতীয় পতাকা উত্তোলন করল সেটাও জানতে চেয়েছেন অনেকেই। নেটিজ়েনদের অনেকে আবার বলেছেন পুরো ঘটনাটি যেন ম্যাজিকের মতো।

বেশ কয়েক সপ্তাহ আগে মধ্যপ্রদেশে হওয়া বাঁদরের কাণ্ড দেখেও চমকে গিয়েছিলেন নেটিজ়েনরা। সেই ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছিল গোয়ালিয়রের একটি স্কুলে ঢুকে পড়েছিল একট বাঁদর। তারপর সটান উঠে বসেছিল স্কুলের প্রিন্সিপালের চেয়ারে। খানিকক্ষণের জন্য সেই হয়ে গিয়েছিল গোয়ালিয়রের ওই স্কুলের প্রিন্সিপাল। সেই ভিডিয়ো দেখেও হাসির রোল উঠেছিল নেট দুনিয়ায়।

আরও পড়ুন- Viral Video: রান্নাঘরের উঁচুতে রাখা খাবার, নাগাল পেতে কুকুরের কাণ্ড দেখে অবাক নেটিজ়েনরা