Viral: কেয়ারটেকারের কোলেই মারা গেল ‘ভাইরাল’ গরিলা এনদাকাসি…

বিরুঙ্গা ন্যাশনাল পার্কের ইনস্টাগ্রামে শেয়ার করার পর থেকে ফটোবম্ব সেলফিটি ২০১৯ সালে ভাইরাল হয়েছিল। এই ছবিতে কেয়ারটেকার ম্যাথিউ এবং প্যাট্রিককে পার্বত্য গরিলা এনদাকাজি এবং এনদিজের সঙ্গে দেখা যায়।

Viral: কেয়ারটেকারের কোলেই মারা গেল 'ভাইরাল' গরিলা এনদাকাসি...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 4:09 PM

সেলফির তোলার সময় বন্ধুরা উঁকি মেরে আপনার সেলফি ভণ্ডুল করে দিয়েছে নিশ্চয়ই? এই ফটোবোমের জন্য বেশ কিছু সেলফি আবার আপনার সংগ্রহের সেরা সেলফির জায়গা করে নেয়। কারণ, সেক্ষেত্রে, সেগুলি আপনার শ্রেষ্ঠ মুহূর্তকে ধরে রাখতে পারে। এনদাকাসি একটি পর্বত গরিলা। সে তার এক রক্ষকের সেলফি ফটোবোম করার পরে ভাইরাল হয়েছিল। সেই এনদাকাসি মারা যান। বিরুঙ্গা ন্যাশনাল পার্কে ১৪ বছর বয়সে অসুস্থতার কারণে মারা যায় সে। এমনই একটি পোস্ট শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

View this post on Instagram

A post shared by Virunga National Park (@virunganationalpark)

বিরুঙ্গার তরফ থেকে আন্তরিক দুঃখের সঙ্গে জানানো হচ্ছে যে আমাদের প্রিয় অনাথ পার্বত্য গরিলা এনদাকাসির মৃত্যু হয়েছে। সে এক দশকেরও বেশি সময় ধরে পার্কের সেনকওয়েকুয়ে সেন্টারের তত্ত্বাবধানে ছিল।  ২৬ সেপ্টেম্বরের সন্ধ্যায় দীর্ঘস্থায়ী অসুস্থতার পরে মারা যায় সে। তার অবস্থার দ্রুত অবনতি ঘটে। এনদাকাসি তার তত্ত্বাবধায়ক এবং আজীবন সঙ্গী আন্দ্রে বাউমারের বাহুতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে। তারা তার কেয়ারটেকারের সঙ্গে এনদাকাসির একটি ছবিও শেয়ার করেছেন।

পোস্টটি শেয়ার করার পর থেকে বিভিন্ন কমেন্ট পেয়েছে। সেখানে অনেকেই তাদের সমবেদনা জানিয়েছেন।

একজন ইনস্টাগ্রাম ইউজার লিখেছেন, “তাকে অনেকটা মিস করা হবে।” আরেকজন কমেন্ট করেছেন,  “আমি খুব দুঃখিত। কিন্তু, আমি খুশি যে সে তার বন্ধুর কোলে মাথা রেখে মারা গেছে।” আরেকজন পোস্টে কমেন্ট করে লিখেছেন, “এমন একটি প্রভাবশালী ছবি। আমার সমবেদনা।”

বিরুঙ্গা ন্যাশনাল পার্কের ইনস্টাগ্রামে শেয়ার করার পর থেকে ফটোবম্ব সেলফিটি ২০১৯ সালে ভাইরাল হয়েছিল। এই ছবিতে কেয়ারটেকার ম্যাথিউ এবং প্যাট্রিককে পার্বত্য গরিলা এনদাকাজি এবং এনদিজের সঙ্গে দেখা যায়।

আরও পড়ুন: Viral Video: সাপের লেজ ধরে টানাটানি করছে একরত্তি! পাশে দাঁড়িয়ে বাবা, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: Viral Video: ছোট্ট ছেলের হাত থেকে ছিপ টেনে নিয়ে গেল কুমির!