Mountain Lion: মানুষকে দেখে লুকিয়ে পড়ল সিংহ! ভিডিয়ো না দেখলে বিশ্বাস হবে না…

Mountain Lion Hiding Outside A House: একটি পাহাড়ি সিংহকে দেখা গেল লোকালয়ে ঢুকেও শান্ত ভাবে বসে থাকতে। তার সামনে দিয়ে বেরিয়ে গেল এক মহিলা যিনি জগিং করতে বেরিয়েছেন, দেখা সত্ত্বেও মহিলাকে কিসসু করল না ওই সিংহটি।

Mountain Lion: মানুষকে দেখে লুকিয়ে পড়ল সিংহ! ভিডিয়ো না দেখলে বিশ্বাস হবে না...
মানুষকে দেখে লুকিয়ং পড়ল সিংহ, আগে দেখেছেন কখনও?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 7:52 PM

বন্যপ্রাণীদের শিকারের ভিডিয়ো প্রায়শই আমরা ইন্টারনেটে দেখে থাকি। আর তার ভিডিয়োগুলিও ভয়ানক ভাইরাল হয় নেটমাধ্যমগুলিতে। কিন্তু অনেক সময় তার অন্যথাও দেখা যায়। এই যেমন একটি পাহাড়ি সিংহকে দেখা গেল লোকালয়ে ঢুকেও শান্ত ভাবে বসে থাকতে। তার সামনে দিয়ে বেরিয়ে গেল এক মহিলা যিনি জগিং করতে বেরিয়েছেন, দেখা সত্ত্বেও মহিলাকে কিসসু করল না ওই সিংহটি। যে বাড়িতে ওই সিংহটি ঢুকেছিল, সেখানকার সিসিটিভি ক্যামেরাতে পুরো ঘটনাটি রেকর্ড করা হয়েছে।

ভারতীয় বন কর্মকর্তা (আইএফএস) সুশান্ত নন্দা শেয়ার করেছেন গত বৃহস্পতিবার টুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। সদ্য ভাইরাল হওয়া সেই ভিডিয়োটিতে দেখা গেল, একটি বাড়ির সামনে হুট করে ঢুকে পড়ল একটি পাহাড়ি সিংহ। তারপর প্রাণীটি ওই বাড়ির মধ্যেই একটি ঝোপের ভিতরে লুকিয়ে পড়ে। তার কারণ ওই মহিলা জগিং করতে বেরোন। তবে ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “বন্য প্রাণীরা বেশিরভাগ পরিস্থিতিতেই মানুষের সঙ্গে সংঘর্ষ এড়াতে পারে। হুমকির সম্মুখীন হলেই তারা প্রতিক্রিয়া দেখায়। সংঘর্ষ এড়াতে সম্পূর্ণ ছদ্মবেশী হয়ে পর্বত সিংহদের দৌড়নোর আকর্ষণীয় ভিডিয়োগুলো আমরা আগেও দেখেছি।”

মহিলাটি ফ্রেম ছেড়ে না যাওয়া পর্যন্ত প্রাণীটি আশপাশে লুকিয়ে থাকে। ভিডিয়োটি এতটাই ভাইরাল হয়েছে যে, শেয়ার করার পর থেকে খুব অল্প সময়ের মধ্যেই তার ভিউ 41,000 ছাপিয়ে গিয়েছে। 1,900-এরও বেশি লাইক পেয়েছে। আর এই ভিডিয়োটি 300-রও বেশি ব্যবহারকারী রিটুইট করেছেন। অসংখ্য ব্যবহারকারী পোস্টের কমেন্ট সেকশনে মন্তব্য পোস্ট করেছেন।

“আমি সম্পূর্ণরূপে আপনার মন্তব্যের সঙ্গে একমত হতে পারছি না। তার কারণ বেশিরভাগ প্রাণীই আমাদের সঙ্গে বিরোধ এড়াতে চেষ্টা করে। কিন্তু, এমন পরিস্থিতিতে পাহাড়ি সিংহগুলি লুকিয়ে থাকবে, দেখবে এবং তাদের শিকারে ঝাঁপিয়ে পড়ার উপযুক্ত সুযোগের জন্য অপেক্ষা করবে,” একজন ব্যবহারকারী লিখেছেন।

অন্য একজন ব্যবহারকারী জুড়লেন, “স্যার, অবশ্যই তারা সর্বদা দ্বন্দ্ব এড়িয়ে চলে। তবে, এখানে মনে হচ্ছে পাহাড়ি সিংহটি হয়তো ভয় থেকেই নিজেকে লুকিয়ে রেখেছে।”

“একেবারে অসাধারণ,” একজন তৃতীয় ব্যবহারকারী সহজভাবে মন্তব্য করেছেন।