Optical Illusion: দুই বিড়ালের সোফায় বসে একজন, আর একটা আপনার দিকেই তাকিয়ে, কোথায় বলুন তো?

Optical Illusion Today: এই যে ছবিটা এখন দেখছেন, এটাও একটা অপ্টিক্যাল ইলিউশন। ছবিতে দুটো বিড়াল রয়েছে। একটা আপনার চোখের সামনেই রয়েছে। আর একটা?

Optical Illusion: দুই বিড়ালের সোফায় বসে একজন, আর একটা আপনার দিকেই তাকিয়ে, কোথায় বলুন তো?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 6:37 PM

অপ্টিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা মানেই আপনাকে বেমালুম বোকা বানাবে! যা সবসময় দৃশ্যমান হয় তা অগত্যা সঠিক নয়। কখনও কখনও আপনি যা দেখছেন তার মধ্যেই আপনার নজর এড়িয়ে যাচ্ছে কিছু একটা। আসল চ্যালেঞ্জটা তো সেখানেই লুকিয়ে থাকে। তাই এই ছবির ধাঁধাগুলি সমাধান করতে মনের প্রতিটা কোণকে জাগ্রত করতে হবে, মগজটাকে একটু অন্যভাবে খেলাতে হবে। শুনতে মন্দ লাগলেও, চোখটাকে শকুনের মতোই তীক্ষ্ণ রাখতে হবে। তাহলেই খুব সহজে এই ধাঁধাগুলির সমাধান করা যাবে। এই যে ছবিটা এখন দেখছেন, এটাও একটা অপ্টিক্যাল ইলিউশন। ছবিতে দুটো বিড়াল রয়েছে। একটা আপনার চোখের সামনেই রয়েছে। আর একটা?

এই ছবির ধাঁধায় দুটি বিড়াল খুঁজে পাওয়া চ্যালেঞ্জ। সামনেই একটা বিড়াল দেখতে পাচ্ছেন, যে সোফায় আরাম করে বসে আছে। কিন্তু সে যে আপনার আলোচনার বিষয় নয়। কারণ, এই ছবিতেই আর একটা বিড়াল লুকিয়ে রয়েছে। আপনাকে 10 সেকেন্ডের মধ্যেই আর একটি বিড়ালকে খুঁজে বের করতে হবে। পারবেন?

একটি চ্যালেঞ্জ হিসাবে উপস্থাপিত এই ছবিতে আপনি প্রথমে একটি সোফা দেখতে পাবেন, যার উপর একটি বাদামি বিড়াল বসে ক্যামেরার দিকে তাকিয়ে আছে। এর আশেপাশে আরও অনেক কিছু আছে। একটা সাজানো-গোছানো বাড়িতে যা-যা থাকে আর কী! তবে আপনাকে ছবিতে বিড়ালগুলিকে খুঁজে বের করতে হবে। একটা তো দেখতেই পাচ্ছেন। সোফায় বসে সে আপনার দিকে তাকিয়ে রয়েছে।

Spot The Cat

অন্য আর একটি বিড়াল যা এই ছবিতেই লুকিয়ে রয়েছে, যাকে কেউই দেখতে পাচ্ছে না। কিন্তু সেই লুকনো বিড়ালটিও সোফায় বসে থাকা বিড়ালের মতো ক্যামেরার দিকেই তাকিয়ে আছে। এখন আপনাকে 10 সেকেন্ডের মধ্যে সেই বিড়ালটিকে খুঁজে বের করতে হবে।

এই ধরনের চ্যালেঞ্জগুলিতে আমরা আগেও বলেছি যে, কেবল তাঁরাই এটি সমাধান করতে সক্ষম হবেন, যাঁদের চোখ ঈগলের মতো তীক্ষ্ণ এবং তাদের পর্যবেক্ষণ দক্ষতা আশ্চর্যজনক। এখন এই চ্যালেঞ্জটি যিনি সমাধান করবেন, তাঁকেও নিঃসন্দেহে বলা হবে সুপার স্মার্ট এবং বুদ্ধিমান। কিন্তু 10 সেকেন্ডে আর একটি বিড়াল খুঁজে পাওয়া সহজ নয়। তা বলে চেষ্টা করবেন না।

আপনি যদি আপনার চেষ্টায় হেরে যান, তবে আপনাকে বলুন যে দুটি বিড়ালই কাছাকাছি রয়েছে। পার্থক্য শুধু একটা বিড়াল সোফার উপরে বসে আছে আর অন্য বিড়ালটা সোফার নীচ থেকে উঁকি মারছে। এখন নিশ্চয়ই সেই বিড়ালটি খুঁজে পেয়ছেন। তা না হলে নীচের এই ছবিটাই দেখে নিন।

Cat Spotted Optical Illusion