Viral Video: পাক শিল্পীর রবাবে ‘জন গণ মন’, সীমান্ত পেরিয়ে স্বাধীনতা দিবসে ভারতীয়দের মন জিতল সুর

Jana Gana Mana In Pakistan: সুরের কোনও দেশ হয় না। দেশ হয় না শিল্পীরও। সেই কথাটাই অক্ষরে-অক্ষরে মেলালেন পাকিস্তানের এক রবাব শিল্পী। তারের যন্ত্রে তুললেন ভারতের জাতীয় সঙ্গীত জন গণ মন। শুনুন, শোনানও।

Viral Video: পাক শিল্পীর রবাবে 'জন গণ মন', সীমান্ত পেরিয়ে স্বাধীনতা দিবসে ভারতীয়দের মন জিতল সুর
সুরের যে কোনও দেশ হয় না, তার প্রমাণ দিলেন পাক শিল্পী সিয়াল।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 16, 2022 | 3:48 AM

দেশ তার ৭৬তম স্বাধীনতা দিবস পালন করল জাঁকজমক ভাবেই। উৎসবের মেজাজেই দেশের প্রতিটা প্রান্তে, অলিতে-গলিতে তেরঙা উড়ল। আর এমনই একটা দিনে যেন সীমান্তের ওপার দিয়েও ভেসে এল ‘জন গণ মন’-র (Jana Gana Mana) সুর! ভারতের স্বাধীনতাকে শ্রদ্ধা জানিয়ে পাকিস্তানের (Pakistani Artist) এক রবাব (Rabab) শিল্পী বাজালেন ‘জন গণ মন’। শিল্পীর নাম সিয়াল খান। নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকেই সিয়াল এই ভিডিয়োটি শেয়ার করেছেন, যা ব্যাপক ভাইরাল হয়েছে। কয়েক মুহূর্তেই তার লক্ষাধিক ভিউ হয়েছে, লাইক প্রায় ৬০ হাজারের কাছাকাছি। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “সীমান্তের ওপারের সমস্ত দর্শকদের জন্য আমার উপহার।”

ভিডিয়োতে দেখা গিয়েছে, পাকিস্তানের একটি চিত্তাকর্ষক লোকেশনে বসে আছেন শিল্পী সিয়াল। ব্যাকড্রপে লোয়ারি পাসের বিস্তৃত পর্বতমালা। তারের যন্ত্র রবাবে তিনি অনবদ্য ভাবে ভারতের জাতীয় সঙ্গীতটি বাজালেন, যা শুনে মোহিত হওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না। মনে থাকে না, শিল্পী কোন দেশের। মনে করিয়ে দেয়, শিল্পীর যে কোনও দেশ হয় না। স্বাভাবিক ভাবেই ভারতীয় এই সুরে মোহিত। শুধু তাই নয়। শিল্পীর এহেন সুমিষ্ট ভঙ্গিতে শ্রদ্ধার্ঘকেও কুর্নিশ জানিয়েছেন তাঁরা।

সিয়ালের ফেসবুক বায়ো থেকে জানা গিয়েছে, তিনি খাইবার পাখতুনখাওয়ার দির জেলার বাসিন্দা। পেশওয়ার বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র তিনি।

এই খবরটিও পড়ুন

এই ভিডিয়ো দেখে ট্যুইটারে একজন লিখছেন, “ভাই তুমি এক মহান ব্যক্তির পরিচয় দিলে এত সুন্দর ভাবে ভারতের জাতীয় সঙ্গীতটি তোমার রবাবে তুলে। স্বাধীনতা দিবসে ভারত ও পাকিস্তানের সকলকে শুভেচ্ছা। ভাল থেকো।” আর একজন যোগ করলেন, “আমাদের জাতীয় সঙ্গীত পরিশেবন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। স্বাধীনতা দিবসে দুই দেশের মানুষের জন্যই অনেক শুভেচ্ছা।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla