Viral Video: গোলাপি ডলফিন! মাঝসমুদ্রে জলকেলিতে মগ্ন দুই গোলাপি ডলফিন, দেখুন ভিডিয়ো

সাধারণত কালো এবং নীল ডলফিন দেখেই অভ্যস্ত নেট দুনিয়া। এবার এই গোলাপি ডলফিনদের দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজ়েনরা।

Viral Video: গোলাপি ডলফিন! মাঝসমুদ্রে জলকেলিতে মগ্ন দুই গোলাপি ডলফিন, দেখুন ভিডিয়ো
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 7:39 AM

সমুদ্রের জীবন কিন্তু বরাবরই বেশ রঙিন। স্থলভাগের তুলনায় জলভাগের পরিবেশ একেবারেই আলাদা। জলের তাপমাত্রা থেকে শুরু করে সামুদ্রিক জীবনের অন্যান্য দিক, অর্থাৎ সমুদ্রের তলায় থাকা প্রাণী জগৎ, সাধারণ মানুষের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে। নাম না জানা কত ধরনের প্রাণী এবং উদ্ভিদের বসবাস রয়েছে সমুদ্রের তলায়। সেই সঙ্গে আবার চেনা প্রাণীরাও মাঝে মাঝে দেখা দেয় একদম অন্যরূপে। ঠিক যেমন সম্প্রতি হয়েছে। দেখা গিয়েছে গোলাপি ডলফিন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই গোলাপি ডলফিনদের জলকেলির ভিডিয়ো। ওই ভিডিয়োতে একটি নয়, একসঙ্গে দু’টি গোলাপি ডলফিন দেখা গিয়েছে।

এই ভিডিয়ো কোথায় তোলা হয়েছে, অর্থাৎ এই গোলাপি ডলফিনদের কোথায় দেখা গিয়েছে তা অবশ্য জানা যায়নি। তবে গোলাপি ডলফিনদের বাসস্থান জানা না গেলেও কোনও সমস্যা নেই। তাদের জলকেলিতেই মজেছেন নেটিজ়েনরা। ঠিক বাচ্চারা যেভাবে জল দেখলে আনন্দ পায়। জল নিয়ে খেলা শুরু করে। এই দুই গোলাপি ডলফিনও ঠিক তেমনটাই করেছে। বারবার জলের মধ্যে ডাইভ দিতে দেখা গিয়েছে তাদের। সচরাচর এই গোলাপি ডলফিন দেখা যায় না। তাই হঠাৎ করেই এই ভিডিয়ো প্রকাশ্যে আসায় তা ভাইরাল হতে বেশি সময় লাগেনি। গোলাপি ডলফিনদের সঙ্গে জলকেলিতে মেতেছে একটি কালো রঙে ডলফিনও। মাঝ সমুদ্রে এই ডলফিনদের জলকেলি দেখে মুগ্ধ হয়েছে নেটিজ়েনরা।

দেখুন গোলাপি ডলফিনদের জলকেলির ভিডিয়ো

ভারতীয় বনবিভাগের আধিকারিক (আইএফএস অফিসার) সুশান্ত নন্দা এই ভিডিয়ো শেয়ার করেছেন টুইটারে। ইতিমধ্যেই প্রাউ ৫০ হাজারের কাছাকাছি ভিউ হয়েছে এই ভিডিয়োর। সাধারণত কালো এবং নীল ডলফিন দেখেই অভ্যস্ত নেট দুনিয়া। এবার এই গোলাপি ডলফিনদের দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজ়েনরা। কীভাবে ওদের গায়ের রঙ এমন অদ্ভুত মিষ্টি গোলাপি হল তা জানতেই কৌতূহল প্রকাশ করেছেন অনেকে। নেটিজ়েনদের বেশিরভাগই জানিয়েছেন যে, এমন গোলাপি ডলফিন এর আগে তাঁরা দেখেননি। আর তাই হঠাৎ করে এমন সুন্দর ডলফিন দেখে বিস্মিত হয়েছেন তাঁরা।

আরও পড়ুন- Viral Video: ঘুমের মধ্যে দেহের রঙ বদলাচ্ছে অক্টোপাস! দেখুন ভাইরাল ভিডিয়ো