Viral Video: প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝে ঢুকে যাচ্ছিলেন মহিলা! আরপিএফ কনস্টেবলের দক্ষতায় প্রাণ বাঁচল যাত্রীর

চলন্ত ট্রেনে ওঠার সময় পা হড়কে টাল সামলাতে না পেরে প্রথমে প্ল্যাটফর্মে পড়ে যান মহিলা। তারপর ওই প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝের অংশে ঢুকে যেতে বসেছিলেন তিনি।

Viral Video: প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝে ঢুকে যাচ্ছিলেন মহিলা! আরপিএফ কনস্টেবলের দক্ষতায় প্রাণ বাঁচল যাত্রীর
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 11:27 AM

ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝের খাঁজে পড়ে যাচ্ছিলেন এক মহিলা যাত্রী। আরপিএফের তৎপরতায় কার্যত মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন তিনি। একটুর জন্য বেঁচে গিয়েছেন প্রাণে। এই গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তা দেখে শিউরে উঠেছেন নেটিজ়েনরা। একটু এদিক-ওদিক হলেই সাংঘাতিক দুর্ঘটনা ঘটে যেতে পারত। তবে এ যাত্রায় রক্ষা পেয়েছেন ওই মহিলা যাত্রী। রেলওয়ে প্রোটেকশন ফোর্সের এক কনস্টেবলের দক্ষতায় তাঁকে প্রাণে বাঁচানো সম্ভব হয়েছে।

জানা গিয়েছে, এই ঘটনা ঘটেছে মুম্বইয়ের পানভেল স্টেশনে। ভিডিয়োতে যে মহিলাকে দেখা গিয়েছে তাঁর নাম জ্ঞানদেবী রানা। বছর ৩৫- এর এই মহিলা মহারাষ্ট্রের রায়গড় জেলার তালুকা পানভেল, কামোথে এলাকার সদগুরুকৃপা চলের বাসিন্দা। সেন্ট্রাল রেলওয়ের মুম্বই ডিভিশনে পানভেল স্টেশনের ৬ নম্বর প্ল্যাটফর্মে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনার সময় মহিলার সঙ্গে ছিলেন তাঁর ছেলে অজয়। পানভেল-গোরক্ষপুর এক্সপ্রেসে চড়ার সময় এই দুর্ঘটনা ঘটেছে। প্ল্যাটফর্মে থাকা সিসিটিভি ক্যামেরায় সমস্ত ঘটনা রেকর্ড হয়েছে।

সেখানে দেখা গিয়েছে, জ্ঞানদেবী যখন ট্রেনে উঠতে গিয়েছিলেন তখন ট্রেন চলতে শুরু করেছে। হাল্কা গতিও নিয়েছে। কিন্তু সেই অবস্থাতেই বি-২ কোচে উঠতে গিয়েছিলেন মহিলা। চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করতে গিয়েই টাল সামলাতে না পেরে প্ল্যাটফর্মে পড়ে যান তিনি। এদিকে ট্রেন ততক্ষণে কিছু স্পিডে চলতে শুরু করায় প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝের ফাঁকা অংশে ঢুকে যাচ্ছিলেন ওই মহিলা। কিন্তু শেষ পর্যন্ত বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। মহিলা পড়ে যাওয়ার পরেই তাঁকে উদ্ধারের জন্য আশপাশ থেকে ছুড়ে আসেন অনেকে। তাঁদের মধ্যে ছিলেন এক আরপিএফ কনস্টেবলও।

দেখুন সেই শিউরে ওঠার মতো ভিডিয়ো

চলন্ত ট্রেনে ওঠার সময় পা হড়কে টাল সামলাতে না পেরে প্ল্যাটফর্মে পড়ে ওই প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝের অংশে ঢুকে যেতে বসেছিলেন মহিলা। কোনওমতে তাঁকে টেনে বের করে আনেন কেআর মীনা নামের ওই আরপিএফ কনস্টেবল এবং আশপাশের যাত্রীরা। দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় এমজিএম হাসপাতালে। আরপিএফ এবং জিআরপিতে সেই সময়ে যাঁরা দায়িত্বে ছিলেন তাঁরাই আহত মহিলা যাত্রীকে তড়িঘড়ি হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। আপাতত এমজিএম হাসপাতালেই চিকিৎসা চলছে জ্ঞানদেবী রানার। চিকিৎসকরা জানিয়েছেন, মহিলার হাতের নীচের অংশে গুরুতর চোট লেগেছে। তবে তাঁর অবস্থা স্থিতিশীল।

সোশ্যাল মিডিয়ায় এই দুর্ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। আর ওই ভিডিয়ো দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা। ওই আরপিএফ কনস্টেবল না থাকলে মুহূর্তের মধ্যে যে কী সাংঘাতিক অঘটন ঘটতে পারত, তা ভেবেই শিউরে উঠছেন সকলে।

আরও পড়ুন- Viral Video: খাঁচার গেট খুলতেই কেয়ারটেকারের উপর ঝাঁপিয়ে পড়ল সিংহী, কী হল তারপর… দেখুন ভিডিয়ো

আরও পড়ুন- Viral Video: ‘বিজলী’ গানে ড্যান্সিং দাদির মনমাতানো নাচ, পারফরম্যান্স দেখে কী বলছেন নেটিজ়েনরা?