Viral Video: স্কুবা ডাইভারের দাঁত পরিষ্কার করছে চিংড়ি! ভিডিয়ো দেখলে অবাক হয়ে যাবেন

Cleaner Shrimps: এই বিশেষ ধরনের চিংড়িদের একটি আলাদা নাম রয়েছে। এদের বলা হয় ক্লিনার শ্রিম্প। সারা বিশ্বের সমস্ত মহাসাগরের তলদেশের কোরাল রিফেই এদের বাসস্থান রয়েছে। তবে বেশি পরিমাণে পাওয়া যায় প্রশান্ত মহাসাগরে।

Viral Video: স্কুবা ডাইভারের দাঁত পরিষ্কার করছে চিংড়ি! ভিডিয়ো দেখলে অবাক হয়ে যাবেন
স্কুবা ডাইভারের দাঁত পরিষ্কার করছে চিংড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 11:33 PM

স্কুবা ডাইভারের দাঁত পরিষ্কার করে দিচ্ছে একটি ছোট্ট চিংড়ি মাছ। এমন ভিডিয়ৈ ভাইরাল হয়েছে টুইটারে। আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে সত্যিই আজব সব দৃশ্য দেখার সুযোগ হয়। এই ভিডিয়োও তেমনই এক নিদর্শন। Amazing Nature নামের টুইটার হ্যান্ডেল থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে জলের নীচেই এক স্কুবা ডাইভারের দাঁত পরিষ্কার করে দিচ্ছে একটি চিংড়ি মাছ। প্রথলে জলের নীচে একটি কোরাল রিফের উপর নড়াচড়া করছিল চিংড়িটি। তারপর ভেসে ভেসে পৌঁছে গিয়েছিল ওই স্কুবা ডাইভারের মুখের কাছে। জলের নীচে এমন দৃশ্য নিজের ভিডিয়ো করে রেখেছিলেন ওই স্কুবা ডাইভার। সেখানে দেখা গিয়েছে হাঁ করে রয়েছেন স্কুবা ডাইভার। আর তাঁর দাঁতের খাঁজে বা মাড়িতে আটকে থাকা খাবার এবং মরা কোষ নিজের পা দিয়ে বলা ভাল শুঁড়ের মতো অংশ দিয়ে পরিষ্কার করে দিচ্ছে ওই চিংড়ি মাছটি।

স্কুবা ড্রাইভারের দাঁত পরিষ্কার করছে চিংড়ি, দেখুন ভাইরাল ভিডিয়ো

সবচেয়ে মজার হল চিংড়িটি কিন্তু শুধু দাঁত বা মাড়ির উপরের অংশ নয় তলার বা ভিতরের দিকের অংশও পরিষ্কার করেছে। অথচ পুরো মুখের ভিতর কিন্তু ঢোকেনি সে। ঠিক যতটা যাওয়ার প্রয়োজন ততটাই এগিয়েছে সে। তারপর সূক্ষ্ম শুঁড়ের মতো অংশ দিয়ে সমস্ত নোংরা পরিষ্কার করে দিয়েছে। স্কুবা ডাইভারও ধৈর্য ধরে পুরো সময়টা হাঁ মুখ করেছিলেন। ভিডিয়ো দেখে মনে হচ্ছে যেন তিনিও গোটা ব্যাপারটা বেশ উপভোগ করছিলেন। এদিকে স্কুবা ডাইভারের দাঁত ও মাড়ি পরিষ্কারের পর আবার কোরাল রিফের মধ্যেই ফিরে যেতে দেখা গিয়েছে চিংড়িটিকে।

এই বিশেষ ধরনের চিংড়িদের একটি আলাদা নাম রয়েছে। এদের বলা হয় ক্লিনার শ্রিম্প। সারা বিশ্বের সমস্ত মহাসাগরের তলদেশের কোরাল রিফেই এদের বাসস্থান রয়েছে। তবে বেশি পরিমাণে পাওয়া যায় প্রশান্ত মহাসাগরে। এই ক্লিনার শ্রিম্পদের সাহায্যেই পরিষ্কার পরিচ্ছন্ন থাকে কোরাল রিফ। সমস্ত মরা কোষ এবং অন্যান্য ক্ষতিকর ক্ষুদ্রাতিক্ষুদ্র প্রাণীকে কোরাল রিফ থেকে সরিয়ে দেয় এই চিংড়িরা। মূলত প্যারাসাইট সাফ করা এদের লক্ষ্য। কারণ ক্লিনার শ্রিম্পদের খাবার হল মৃত কোষ বা ত্বক এবং প্যারাসাইট।

আরও পড়ুন- Viral Video: সাপকে চুমু খাচ্ছেন তরুণী! ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠলেন সকলে

আরও পড়ুন- Viral Video: কাঁচা বাদামের ‘রমজান ভার্সন’ নিয়ে এলেন এক পাকিস্তানি গায়ক, যাচ্ছেতাই ট্রোল করল ভারতীয়রা!

আরও পড়ুন- Viral Video: জীবনের সবচেয়ে বড় উপহার কী? ভিডিয়ো শেয়ার করে জানালেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা