Viral Video: জীবনের সবচেয়ে বড় উপহার কী? ভিডিয়ো শেয়ার করে জানালেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা

Anand Mahindra: কয়েকদিন আগে আরও একটি অনুপ্রেরণামূলক ভিডিয়ো শেয়ার করেছিলেন শিল্পপতি। সেখানে একটি বাচ্চা ছেলের মাছ ধরার কায়দা এবং ধৈর্য দেখে সকলকে সাফল্যের মূলমন্ত্র শিখতে বলেছিলেন তিনি।

Viral Video: জীবনের সবচেয়ে বড় উপহার কী? ভিডিয়ো শেয়ার করে জানালেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা
আনন্দ মহিন্দ্রা
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Apr 09, 2022 | 10:47 PM

জীবনে একজন ভাল বন্ধু (Friend) পাওয়া সত্যিই সৌভাগ্যের। যে বন্ধু আপনাকে বিপদে সাহায্য করবেন নিঃস্বার্থ ভাবে, তিনিই আসলে পরম বন্ধু (True Friend)। কারণ প্রবাদেও বলা হয় অসময়ের বা দুর্দিনের বিপদের (Viral Post) সময় যিনি পাশে থাকেন তাঁর থেকে ভাল বন্ধু শুভাকাঙ্খী (Friendship Goals) কেউ হতে পারেন না। এমনই এক বন্ধুত্বের নিদর্শ্ন এবার পাওয়া গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সৌজন্যে বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা। নেট দুনিয়ায় আনন্দ মহিন্দ্রার মতো রসিক এবং বুদ্ধিমান নেটিজ়েনের সংখ্যা নেহাতই হাতেগোনা। নিজের সূক্ষ্ম রসবোধের পাশাপাশি বরাবরই দারুণ সব সামাজিক বার্তা দিয়ে নেটপাড়াকে মুগ্ধ করেন তিনি। এবারও তেমনটাই হয়েছে। একটি ভিডিয়ো শেয়ার করেছেন মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান। শিল্পপতির টুইটে দুই কচ্ছপ বন্ধুর বন্ধুত্বের অটুট বন্ধন দেখা গিয়েছে। এর মধ্যে ৯০ লক্ষেরও এবশি ভিউ হয়েছে ওই ভাইরাল ভিডিয়োর।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

আনন্দ মহিন্দ্রার শেয়ার করা ভিডিয়োতে দেখা গিয়েছে, সবুজ ঘাসে মোড়া একটি মাঠের উপর দিয়ে হাঁটছে দু’টি কচ্ছপ। সামনের কচ্ছপটি আচমকাই উল্টে গিয়েছে। তাকে সাহায্য করতে পছন থেকে এগিয়ে গিয়েছে দ্বিতীয় কচ্ছপটি। দোসরকে বিপদের হাত থেকে রক্ষা করে আবার উল্টে নিজের জায়গায় ফিরিয়ে দিয়েছে পিছনের কচ্ছপটি। এই ভিডিয়ো শেয়ার করে একটি সুন্দর বার্তা দিয়েছেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। তিনি লিখেছেন ‘Turning turtle’ ইংরেজি এই ফ্রেজের অর্থ উল্টে যাওয়া। তবে এই ভিডিয়ো দেখার পর আনন্দ মহিন্দ্রার মনে হয়েছে যে এই ইংরেজি ফ্রেজের অর্থ হওয়া উচিত বিপদে থাকা বন্ধুকে যথাসাধ্য সাহায্য করা। সেই সঙ্গে বর্ষীয়ান বিজনেস টাইকুন একথাও বলেছেন যে জীবনের সবচেয়ে বড় উপহার হল একজন প্রকৃত বন্ধু যে বিপদের সময় আপনাকে নিজের পায়ে দাঁড়াতে এবং উন্নতি করতে সাহায্য করবে। জানা গিয়েছ, এই ভিডিয়ো প্রথমে শেয়ার করা হয়েছিল ‘Amazing Nature’ নামের একটি হ্যান্ডেল থেকে।

কয়েকদিন আগে আরও একটি অনুপ্রেরণামূলক ভিডিয়ো শেয়ার করেছিলেন শিল্পপতি। সেখানে একটি বাচ্চা ছেলের মাছ ধরার কায়দা এবং ধৈর্য দেখে সকলকে সাফল্যের মূলমন্ত্র শিখতে বলেছিলেন তিনি। তাঁর কথায় একজনের মধ্যে যদি সঠিক সংকল্প, ধৈর্য এবং চাতুর্য অর্থাৎ ওই ব্যক্তি যদি কিছুটা চালাক হন তাহলেই জীবনে আসবে সাফল্য। তবে এখানে চাতুর্যকে কেউ উপর চালাকি বলে ভুল করবেন না যেন। তাহলে আর সাফল্য আসবে না। কোনও কাজে সফল হতে গেলে অধ্যাবসায়ও প্রয়োজন বলে মনে করেন শিল্পপতি।

আরও পড়ুন-  Viral: এত আমের মধ্যে লুকিয়ে রয়েছে ছোট্ট টিয়াপাখি, দেখুন তো খুঁজে পান কিনা

আরও পড়ুন- Viral Video: সাফল্যের চাবিকাঠি রয়েছে এই তিন মূলমন্ত্রেই, দারুণ ভিডিয়ো শেয়ার করে কী বার্তা দিলেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla