Viral Video: রাতকে দিন করে দিল সাউদ্যাম্পটনের রহস্যময় বিস্ফোরণ, কারণ শুনে নেটিজেনরা অবাক!

Mysterious Explosion Turns Night To Day: ভাইরাল এই ভিডিয়োতে দেখা গিয়েছে, দূর থেকে কেউ যেন ফ্ল্যাশ লাইট জ্বালছে। আর তার ফলে রাতের আকাশ কখনও উজ্জ্বল নীল কখনও বা কমলা বর্ণ ধারণ করছে। শুধু তাই নয়। সেই বিস্ফোরণের শব্দও শোনা গিয়েছে, যার মাত্রা কম হলেও স্পষ্ট বোঝা গিয়েছে।

Viral Video: রাতকে দিন করে দিল সাউদ্যাম্পটনের রহস্যময় বিস্ফোরণ, কারণ শুনে নেটিজেনরা অবাক!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 7:33 PM

অদ্ভুত এক বিস্ফোরণ হল ব্রিটেনে। সে এমনই এক বিস্ফোরণ (Explosion) যার পরে আকাশের রং উজ্জ্বল নীল থেকে কমলা হয়ে যায়। সূত্রের খবর, একদল যুবকের জন্য এই বিস্ফোরণটি ঘটে। ২৮ ফেব্রুয়ারি সাউদ্যাম্পটনের (Southampton) সেন্ট ডেনিস স্টেশনের এই ঘটনার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো (Viral Video)। সেখানে দেখা গিয়েছে, দূর থেকে কেউ যেন ফ্ল্যাশ লাইট জ্বালছে। আর তার ফলে রাতের আকাশ কখনও উজ্জ্বল নীল কখনও বা কমলা বর্ণ ধারণ করছে। শুধু তাই নয়। সেই বিস্ফোরণের শব্দও শোনা গিয়েছে, যার মাত্রা কম হলেও স্পষ্ট বোঝা গিয়েছে।

সাউদ্যাম্পটনের বহু মানুষ এই বিস্ফোরণকে কামানের গোলাগুলি হিসেবে ভুল ভেবে বসেছিলেন। আর তার ফলে সেই শহরের মানুষজন আক্রমণের আশঙ্কা করতে শুরু করে দিয়েছিলেন এবং সমগ্র এলাকা জুড়ে যেন একটা আতঙ্কের পরিবেশের সৃষ্টি হয়েছিল। সংবাদমাধ্যম ডেলি ইকো-কে দেওয়া একটি সাক্ষাৎকারে একজন প্রত্যক্ষদর্শী দাবি করেছেন, “যে সময়ে আকাশটা ওই ভাবে আলোকিত হতে দেখলাম, তখন আমি ঘুমাচ্ছিলাম। ঠিক যেন মনে হচ্ছিল, প্রচুর বাজি পুড়ছে। এটি ছিল উজ্জ্বল সাদা, কমলা রঙের এবং ধোঁয়ার বরফের মতো দেখাচ্ছিল। এতটাই উজ্জ্বল লাগছিল যে, বলে বর্ণনা করা কঠিন। আমরা ঘাসের রংও দেখতে পাচ্ছিলাম। রাতটা যেন মুহূর্তে একটা দিনের মত লাগছিল।”

ওই প্রত্যক্ষদর্শী আরও দাবি করলেন, “পুলিশ খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায়। আর তার কিছুক্ষণ পরেই সেখানে ফায়ার ইঞ্জিনের শব্দ শুনতে পাই আমি।” এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে স্থানীয় এক বাসিন্দা রসিকতা করে বলছিলেন যে, তিনি এই ঘটনাকে এলিয়েনের আক্রমণ বলে ভেবেছিলেন। কিন্তু তদন্তে আর এক ব্যাখ্যা উঠে এসেছে, যা শুনলে সত্যিই অবাক হতে হয়।

ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ জানিয়েছে যে, একদল বাচ্চা একটি স্কুটারকে ট্র্যাকের উপর ফেলে দেওয়ার ফলে একটি বড়সড় বৈদ্যুতিক ত্রুটি দেখা দেয় এবং তাতেই উদ্ভট বিস্ফোরণটি ঘটে। সংবাদমাধ্যম হ্যাম্পশায়ার লাইভের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশকে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধে ৮টা ২৬ মিনিটে সেন্ট ডেনিস স্টেশনে ডাকা হয়েছিল। একদল যুবক সেন্ট ডেনিস স্টেশনে ট্র্যাকের উপর একটি স্কুটার ছুঁড়ে ফেলার ফলে বৈদ্যুতিক ত্রুটি হয় এবং তাতেই বিস্ফোরণটি ঘটে যায়।

হ্যাম্পশায়ার লাইভের কাছে ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশের এক মুখপাত্র দাবি করেছেন, “হ্যাম্পশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের কর্মকর্তারা সহকর্মীদের সঙ্গে উপস্থিত ছিলেন এবং ট্র্যাকগুলি থেকে ওই স্কুটারটি উদ্ধার করা হয়। তারা এলাকায় তল্লাশি চালানোর পরও এই যুবকদের খুঁজে পাওয়া যায়নি। এই ঘটনার তদন্ত চলছে। প্রত্যক্ষদর্শী বা তথ্য আছে এমন কাউকে বিটিপি-র সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।”

দক্ষিণ পশ্চিম রেলওয়ের একজন মুখপাত্র সংবাদমাধ্যম ডেইলি ইকোর কাছে দাবি করেছেন, “ট্র্যাকে বিস্ফোরণের কারণে সাউদ্যাম্পটনে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। রেলপথ পরিদর্শনের সময়ে দীর্ঘক্ষণ ট্রেন পরিষেবা ব্যাহত থাকে এবং একটি অস্থায়ী মেরামতও করা হয়। ১ মার্চ সকাল থেকেই রেল পরিষেবা আবারও শুরু হয়ে যায়। যদিও একটি অস্থায়ী গতি বিধিনিষেধ রয়েছে যা এলাকায় কিছু ছোটখাটো বিলম্বের কারণ হতে পারে।”

আরও পড়ুন: মালাবদলের সময় এ কী কাণ্ড! প্রচণ্ড রেগে একে অন্যের দিকে মালা ছুঁড়ে দিলেন বর-কনে

আরও পড়ুন: মাত্র আড়াই টাকায় শিঙাড়া! কোথায় পাবেন এমন ‘খানা-খাজানা’? রইল ভিডিয়ো

আরও পড়ুন: কাওয়ালি গান শুরু হতেই ভেঙে পড়ল মঞ্চ! তারপর… ভিডিয়ো দেখে হেসে গড়াচ্ছেন সকলে