Viral Video: প্রকৃতির তাণ্ডবলীলা, নেপালের মুস্তাংয়ে ভয়ঙ্কর তুষারধ্বসের ভিডিয়ো ভাইরাল

viral video, এই ভিডিয়োটিতে বেশ কিছু স্থানীয় মানুষকে আতঙ্কিত হয়ে চিৎকার করতে শোনা গিয়েছে। দেখা গিয়েছে প্রাণ ভয়ে অনেকেই ছোটাছুটি করছেন। চলতি মাসের ১৪ তারিখ মাউন্টেন ট্রেকিং নামক একটি ইসন্টাগ্রাম প্রোফাইল থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে।

Viral Video: প্রকৃতির তাণ্ডবলীলা, নেপালের মুস্তাংয়ে ভয়ঙ্কর তুষারধ্বসের ভিডিয়ো ভাইরাল
ছবি: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 12:45 PM

নয়া দিল্লি: প্রকৃতি আটকানোর সাধ্য নেই কারোর। নেপালে (Nepal) বরফে ঢাকা পাহাড়ে ভয়ঙ্কর তুষারধ্বসের (Avalanche) ভিডিয়ো সামনে আসার পর থেকেই এই কথা আরও একবার সত্যি বলে প্রমাণিত হয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral in Social Media) হয়েছে এই ভিডিয়ো। দেখা গিয়েছে ভয়ঙ্কর তুষারধ্বসের কারণে পাহাড়ে ঘেরা নেপালের মুস্তাং জেলার (Mustang District) সৌন্দর্য এক ভয়ঙ্কর রূপ ধারণ করেছে।

দেখে নিনি তুষার ধ্বসের ভিডিয়ো

View this post on Instagram

A post shared by Everest Base camp 2022 (@mountain.trekking)

এই ভিডিয়োটিতে বেশ কিছু স্থানীয় মানুষকে আতঙ্কিত হয়ে চিৎকার করতে শোনা গিয়েছে। দেখা গিয়েছে প্রাণ ভয়ে অনেকেই ছোটাছুটি করছেন। চলতি মাসের ১৪ তারিখ মাউন্টেন ট্রেকিং নামক একটি ইসন্টাগ্রাম প্রোফাইল থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। যিনি এই প্রাকৃতিক বিপর্যয়ের দৃশ্যটি ক্যামেরবন্দী করছিলেন, কয়েক সেকেন্ডের ব্যবধানে তিনিও যে প্রাণ বাঁচানোর জন্য ছুটছেন এই ভিডিয়ো দেখলে সেই বিষয়টিও পরিষ্কার হয়ে যায়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এই তুষারধ্বসের কারণে ৭ জন ছাত্র সহ মোট ১১ জন আহত হয়েছেন, কারণ এই ধ্বসের কারণে স্থানীয় একটি স্কুল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ৩০ মিনিট ধরে চলে প্রকৃতির এই তাণ্ডললীলা। মুস্তাং জেলার মুখ্য আধিকারিক নেত্রা প্রসাদ শর্মা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, “স্থানীয় বাসিন্দাদের উদ্ধার করা হয়েছে এবং তাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। প্রায় আধ ঘণ্টারও বেশি সময় ধরে এই তুষার ধ্বস চলেছে। এখনও অবধি এই দুর্ঘটনায় কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। স্থানীয় স্কুলে বেশ কিছু ছাত্রের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।”

আরও পড়ুন Social Media Outage: রাতভর স্তব্ধ স্ন্যাপচ্যাট-স্পটিফাই সহ একাধিক অ্যাপ, বিশ্বজুড়ে সমস্যার মুখে ব্যবহারকারীরা

আরও পড়ুন Pfizer COVID Pills: কোনওরকম ‘রয়্যাল্টি’ ছাড়াই অন্যান্য সংস্থাগুলিকে নিজেদের করোনা ওষুধ তৈরি করতে দেবে ফাইজ়ার