Viral Video: চিনে ট্রেন যায় আবাসিক ভবনের ভিতর দিয়েই, বসবাসকারীদের বিন্দুমাত্র সমস্যা নেই, নেই একফোঁটা আওয়াজও

চিনের চোঙ্কিং শহরে 19 তলা বিল্ডিংয়ের মাঝখান দিয়ে চলে যাচ্ছে একটি ট্রেন। প্রতিদিনই ওই বিল্ডিংয়ের ভিতর দিয়ে ট্রেন বেরিয়ে যায়। বিল্ডিংয়ের সপ্তম ও অষ্টম তলায় তৈরি করা হয়েছে রেলওয়ে ট্র্যাকটি। সাইলেন্সিং প্রযুক্তি ব্যবহার করে এর শব্দ কম করা হয়েছে।

Viral Video: চিনে ট্রেন যায় আবাসিক ভবনের ভিতর দিয়েই, বসবাসকারীদের বিন্দুমাত্র সমস্যা নেই, নেই একফোঁটা আওয়াজও
অবাক করার মতোই দৃশ্য!!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2023 | 2:11 PM

Latest Viral Video: বিজ্ঞান ও প্রযুক্তি এখন এতটাই উন্নত যে, সম্ভব ও অসম্ভবের মধ্যে যেন সবই বড় গোলমেলে। প্রযুক্তি যে হারে উন্নত হচ্ছে, তাতে কী সম্ভব আর কী অসম্ভব তা সত্যিই মানুষের পক্ষে জানা বড়ই কঠিন। তবুও মানুষ এগিয়ে চলেছে। এগিয়ে চলেছে তাঁর বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে বিজ্ঞান ও প্রযুক্তির মধ্যের সমস্ত বেড়াজালগুলোকে মুছে ফেলতে। সেই প্রযুক্তিই আমাদের সামনে এমনই কিছু অবিশ্বাস্য জিনিস নিয়ে এসেছে, যা আমাদের হতবাক করে দিয়েছে। ট্রেন তো প্রযুক্তির তেমনই এক উপহার। সেই ট্রেন চলেছে জলের নীচে, জলের উপর দিয়ে কোনও এক ব্রিজে, মেঘ ফুঁড়েও ট্রেন ছুটেছে দার্জিলিংয়ে। কিন্তু ট্রেন (Train) যে 19 তলা বিল্ডিংয়ের (Building) ভিতর দিয়ে গিয়ে পরবর্তী কোনও স্টেশনে পৌঁছবে, এমনটা হতে পারে কখনও? হতে পারে মানে? হয়ে গিয়েছে। চিনে (China) এমনই লাইন তৈরি করা হয়েছে এবং তার উপর দিয়ে ট্রেনও এমন ভাবে ছুটে চলেছে, যার জন্য ট্রেনটিকে একটা হাইরাইজ় ফুঁড়ে আর একটা হাইরাইজ়ের মধ্যে দিয়ে পরবর্তী স্টেশনে পৌঁছতে হয়েছে।

Tansu YEĞEN নামের এক টুইটার ব্যবহারকারী গত 15 মার্চ একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা গিয়েছে, 19 তলা বিল্ডিংয়ের মাঝখান দিয়ে চলে যাচ্ছে একটি ট্রেন। প্রতিদিনই ওই বিল্ডিংয়ের ভিতর দিয়ে ট্রেন বেরিয়ে যায়। এমন নয় যে, ওই লাইন সম্প্রতি তৈরি করা হয়েছে বা ট্রেনটি এই প্রথমবার গেল। বহু বছর ধরেই সেখান থেকে ট্রেন ক্রস করে, আর তার জন্য সেখানে বসবাসকারী মানুষজনের কোনও সমস্যা হচ্ছে না।

ওই টুইটার ব্যবহারকারী ভিডিয়োটির ক্যাপশনে লিখেছেন, “চিনের চোঙ্কিং (Chongqing) প্রদেশে স্টেশন লিজ়িবায় এই ভাবেই বিল্ডিংয়ের ভিতর দিয়ে ট্রেন চলে যায়। এটিও অন্যান্য ট্রেনের মতোই বিভিন্ন স্টপেজে দাঁড়ায়। স্টেশনের ডিজ়াইনটি শহরের ঘনত্বের কথা মাথায় রেখেই ডিজ়াইন করা হয়েছে।”


পূর্ব চিনের পাহাড়ি শহর চোঙ্কিংয়ের ভিডিয়োটি এটি, যেখানে প্রায় কয়েক কোটি মানুষের বসবাস। কিন্তু এই শহরে জায়গার এতটাই অভাব যে, মানুষের থাকার জন্য এখানে বড়-বড় বিল্ডিং তৈরি করা হয়েছে। সেই শহরেই রেলওয়ে ট্র্যাক তৈরি করার সময় সামনে আসে এই বিরাট বিল্ডিং। 19 তলা আবাসিক ভবনটিতে বহু মানুষের বসবাস। চিনা ইঞ্জিনিয়াররা কিন্তু এখানে রেলওয়ে ট্র্যাক তৈরি করতে বিল্ডিংটিকে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেননি। তার পরিবর্তে তাঁরা ওই বিল্ডিংয়ের ভিতর দিয়েই রেলওয়ে ট্র্যাক তৈরি করেন এবং সেই সঙ্গেই সেখানে বসবাসকারী মানুষজনের নিরাপত্তাও নিশ্চিত করেন।

বিল্ডিংয়ের সপ্তম ও অষ্টম তলায় তৈরি করা হয়েছে রেলওয়ে ট্র্যাকটি। বিল্ডিংয়ের মেঝেগুলি এমনভাবেই কাটা হয়েছে, যাতে ট্রেন যাওয়ার কারণে কেউ কোনও সমস্যায় না পড়ে। অন্যদিকে এই বিল্ডিংয়ে বসবাসকারী মানুষজনেরও নিজস্ব স্টেশন রয়েছে, যেখান থেকে তাঁরা ট্রেনে চড়ে নিজেদের গন্তব্যে পৌঁছতে পারেন। সাইলেন্সিং প্রযুক্তি ব্যবহার করে এর শব্দ কম করা হয়েছে। এটি ওয়াশিং মেশিনের মতোই শব্দ করে।