Viral Video: অবাক গাছ! আঘাত করলেই বেরোচ্ছে জল, পান করছেন পিপাসার্ত মানুষ, ভিডিয়োটা একবার দেখুন

Crocodile Bark Tree: জল দেয় এমন গাছের কথা তো নিশ্চয়ই শুনেছেন আগে? সেই গাছের ভিডিয়োই এবার ভাইরাল হল। দেখে নিন ভিডিয়োটা একবার।

Viral Video: অবাক গাছ! আঘাত করলেই বেরোচ্ছে জল, পান করছেন পিপাসার্ত মানুষ, ভিডিয়োটা একবার দেখুন
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 8:03 PM

জল ও বাতাসের পাশাপাশি গাছ-গাছালি আমাদের জীবনের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। গাছ ছাড়া আমাদের মুক্ত বাতাস কে-ই বা দেবে। তবে এবার তো একটি গাছ আবার জলও দিল মানুষকে। পিপাসার্ত মানুষের তৃষ্ণা নিবারণ করল সেই গাছটি। আমাদের মধ্যে অনেকেই সেই গাছের কথা শুনেছি। কিন্তু জল দিতে পারে এবং চোখের সামনে সেই গাছটি জল দিচ্ছে (Tree Gives Water), এমন ভিডিয়ো আমরা আগে কখনও দেখিনি। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই একটা ভিডিয়ো (Viral Video), যেখানে দেখা গিয়েছে জল দিচ্ছে একটি গাছ। আর সেই জলই পান করছেন পিপাসার্ত মানুষজন।

জানলে অবাক হবেন যে, অবাক করা সেই গাছটি রয়েছে ভারতেই। এই গাছের নাম টারমিনালিয়া টোমেনটোসা (Terminalia Tomentosa)। পোশাকি ভাষায় এই গাছটিকে বলা হয়, ক্রোকোডাইল বার্ক ট্রি। এত দিন ধরে বহু মানুষ এই গাছের নাম শুনছিলেন। এবার চাক্ষুষ করলেন, একটা গাছ থেকে কী ভাবে জল পাওয়া যায়। আর ভিডিয়োটি দেখার পরে নেটাগরিকরা হতবাক। ট্যুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন এরিক সোলহেইম নামের এক ব্যক্তি।

ট্যুইটারে এই ভিডিয়োটি শেয়ার করে তার ক্যাপশনে লেখা হয়েছে, “ওয়টার ট্রি: ভারতের এই গাছটি আপনার তৃষ্ণা মেটাতে পারে। তিসা বৌদ্ধকে আলোকিত করা থেকে প্রাকৃতিক পরিষ্কার জলের কিয়স্ক হওয়া পর্যন্ত, এই গাছটি যেন সত্যিই এক অলৌকিক ঘটনা।”

ভিডিয়োতে দেখা গিয়েছে, কুড়ুল দিয়ে গাছে আঘাত করছেন দুই ব্যক্তি। তারপরই গাছের একটা অংশ দিয়ে তীব্র স্রোতে জল বেরোতে থাকল। সেই জলই খেতে লাগলেন দুই ব্যক্তি। ভিডিয়োতেই দেখা গিয়েছে, গাছের ওই জল যেন কাচের মতো স্বচ্ছ।

এই গাছের সবথেকে আশ্চর্যের বিষয় এখানেই। কাচের মতো স্বচ্ছ জল এবং তা পান করারও যোগ্য। এই ক্রোকোডাইল বার্ক ট্রি-র উচ্চতা প্রায় ৩০ মিটার। এই ধরনের গাছগুলি বেশিরভাগ আর্দ্র বনেই পাওয়া যায়। এর কাণ্ড থাকে জলে পরিপূর্ণ। বৌদ্ধ সম্প্রদায়ের লোকেরা এই গাছটিকে বোধিবৃক্ষও বলে থাকেন।

আরও পড়ুন: বাঁদরের র‍্যাম্প ওয়াক! দু’পায়ে হাঁটছে ছোট্ট বাঁদর, তারপরেই আজব কায়দায় লাফ

আরও পড়ুন: মাছের মুখের সামনে করাতের মতো ধারালো অংশ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন

আরও পড়ুন: এই ছবিতে যা-যা দেখতে পাচ্ছেন, তা থেকেই বোঝা যাবে প্রেমে পড়লে আপনি কেমন আচরণ করেন