Viral Video: তাসের ঘরের মতো ভেঙে পড়লো আট তলা বাড়ি, দেখে নিন ভিডিয়ো

Building Collapse, রাজ্যে হওয়া সাম্প্রতিক বৃষ্টিই এই ধ্বসের কারণ বলে জানা গিয়েছে। বাড়ি ভেঙ্গে পড়ার এই ঘটনায় কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি

Viral Video: তাসের ঘরের মতো ভেঙে পড়লো আট তলা বাড়ি, দেখে নিন ভিডিয়ো
ভেঙে পড়লো বাড়ি। ছবি - ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2021 | 9:57 PM

সিমলা: বিভিন্ন রাজ্যে একের পর এক নিম্নচাপে সাধারণ মানুষের দুর্দশার শেষ নেই। জনজীবন বিপর্যস্ত হওয়ার নানা খবরও সামনে এসেছে। এবার বৃষ্টির (Heavy rainfall) ফলে নানা ধ্বসের কারণে এক বিচিত্র ছবি সামনে এসেছে। ধ্বসের (Landslide) কারণ সিমলার (Shimla) একটি বহুতলের তাসের ঘরের মতো ভেঙে পড়ার মতো ছবি সমাজ মাধ্যমে ভাইরাল (Viral Video) হয়েছে। বিপর্যয় মোকাবিলা বিভাগের এক আধিকারিকের মতে বিপুল বৃষ্টির কারণে সেই বহুতলের আশেপাশের বাড়িগুলি ক্ষতিগ্রস্ত হয় এবং মাটি আলগা হয়ে যাওয়ার পরেই আটতলা বাড়িটি ভেঙে পড়ে।

হিমাচল প্রদেশ রাজ্য বিপর্যয় মোকাবিলা (State Disaster Management) বিভাগের ডিরেক্টর সুদেশ কুমার মোখতা (Sudesh Kumar Mokhta) বলেন সিমলার ঘোড়া চৌকিতে (Ghoda Chawki) বৃহস্পতিবার এই আট তলা বাড়িটিতে ধ্বস নামে। রাজ্যে হওয়া সাম্প্রতিক বৃষ্টিই এই ধ্বসের কারণ বলে জানা গিয়েছে। বাড়ি ভেঙে পড়ার এই ঘটনায় কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এই বাড়িটি ভেঙে পড়ার ফলে বাড়ি পাশে অবস্থিত দুটি দ্বিতল বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়িটির সংলগ্ন একটি হোটেল ও আরও একটি বাড়ি বিপজ্জনক অবস্থায় রয়েছে। সুদেশ কুমার মোখতা জানিয়েছেন ভেঙ্গে পড়া বাড়িগুলির মালিকদের জরুরি ভিত্তিতে ১০ হাজার টাকার অর্থ সাহায্য করা হয়েছে।

সম্প্রতি হিমাচল প্রদেশে (Himachal Pradesh) প্রচণ্ড বৃষ্টিপাত হয়। এই তীব্র বৃষ্টির কারণে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। রাজ্য সরকার সূত্রে জানা গিয়েছিল এই প্রবল বৃষ্টির কারণে ১৬ টি বাড়ি বিধ্বস্ত হয়েছিল। অবস্থা এতটাই খারাপ দিকে গিয়েছিল যে সমগ্র রাজ্যের ১২৩ টি রাস্তা বন্ধ করে দেওয়া হয়। সরকারি পরিসংখ্যান থেকে পাওয়া তথ্য অনুযায়ী ১৩ জুন, ২০২১ অবধি রাজ্য ১ হাজার ১০৮ কোটি টাকা ক্ষতির মুখোমুখি হয়েছে।

আরও পড়ুন  IPL 2021: ধোনির ম্যাচ জেতানো ছয়ে মুগ্ধ গাভাসকর-পিটারসেন

আরও পড়ুন Malda: বিছানায় নগ্ন অবস্থায় শুয়ে, মাকে দেখেই কান্নায় ভেঙে পড়ে সে, অষ্টম শ্রেণির ছাত্রীকে ‘ধর্ষণ’