শুভেন্দুর দোরগোড়ায় অভিষেক, প্রহর গুনছে কাঁথি

রবিবার শুভেন্দু অধিকারীকে 'তোলাবাজ' ও 'ঘুষখোর' বলেন অভিষেক। সেই সভার রেশ কাটতে না কাটতেই কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ির থেকে ১৫০ মিটার দূরে কাঁথি পিকে কলেজ মাঠের সভাকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে।

শুভেন্দুর দোরগোড়ায় অভিষেক, প্রহর গুনছে কাঁথি
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Jan 25, 2021 | 8:49 PM

পূর্ব মেদিনীপুর: ‘শান্তিকুঞ্জে’র ১৫০ মিটার দূরে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) চ্যালেঞ্জ জানাতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী ৬ ফেব্রুয়ারী শুভেন্দুর খাসতালুক কাঁথিতে (Contai) তাঁর বাড়ি থেকে ঢিল-ছোড়া দূরে জনসভা করবেন তৃণমূল যুব কংগ্রেসের (TMC) সভাপতি।

অভিষেকের এই সভার কথা প্রচার হওয়ার পরেই কাঁথি শহরজুড়ে আলোচনা শুরু হয়ে গেছে। তৃণমূলের সঙ্গে পাকাপাকিভাবে বিচ্ছেদ ঘটিয়ে গত বছর ১৯ ডিসেম্বর মেদিনীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় বিজেপির পতাকা হাতে তুলে নেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। সেই সভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় ভাইপো সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে ‘তোলাবাজ ভাইপো’ বলে আক্রমণ করেন শুভেন্দু। গত এক মাস ধরে বিভিন্ন সভায় এই ভাষায় তোপ দেগেছেন তিনি।

রবিবার কুলতলির সভা থেকে শুভেন্দু অধিকারীর নাম করে সেই অভিযোগের জবাব দিয়েছেন অভিষেক। এমনকি, উল্টে সেই সভা থেকেই শুভেন্দু অধিকারীকে ‘তোলাবাজ’ ও ‘ঘুষখোর’ বলেন অভিষেক। সেই সভার রেশ কাটতে না কাটতেই কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ির থেকে ১৫০ মিটার দূরে কাঁথি পিকে কলেজ মাঠের সভাকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বলেন, তা নিয়ে আলোচনার পাশাপাশি সভায় শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী কিংবা ভাই দিব্যেন্দু অধিকারী উপস্থিত থাকেন কিনা, সেই নিয়েও জোর জল্পনা চলছে। যদিও সেই সম্ভাবনা নেই বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা। কেননা, শুভেন্দুর বিজেপিতে যোগদান ইস্তক অধিকারী পরিবারের কোনও সদস্যকেই তৃণমূলের কোনও কর্মসূচিতে শামিল হতে দেখা যায়নি।

আরও পড়ুন: ‘১৬ ফেব্রুয়ারির পর আপনার বাড়িতেই পদ্ম ফোটাব’, মমতার পরিবারের কাকে দলে টানছেন শুভেন্দু?

শুভেন্দু অধিকারীর ছোট ভাই সৌমেন্দু বিজেপিতে যোগ দিলেও কাঁথির সাংসদ শিশির অধিকারী ও তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী এখনও তৃণমূলে নিষ্ক্রিয় আছেন। এই অবস্থায় অভিষেকের সভায় লক্ষাধিক তৃণমূল কর্মী সমর্থক জনসভায় যোগ দেবে বলে দাবি পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের। সেই কর্মসূচীকে সফল করতে এ দিন প্রস্তাবিত জনসভার মাঠ পরিদর্শনে যান জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুপ্রকাশ গিরি, জেলা তৃণমূল কংগ্রেসের কো অর্ডিনেটার মামুদ হোসেন, জেলা তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের নেতা আবদুল রহমান মণি-সহ স্থানীয় নেতৃবৃন্দ।

আরও পড়ুন: ‘দেবলীনা, সায়নীকে ছুঁয়ে দেখা, কী অবস্থা করি’, হুঙ্কার মমতার