Bharat Gaurav Train: স্লিপার ক্লাসের ভাড়া ১৭০০০, জুন মাসেই নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ছে সেই ট্রেন, কোথায় যাবে জানুন

Bharat Gaurav Train: রেলের তরফে যে সূচি জানানো হয়েছে, তার থেকে জানা যাচ্ছে,  এনজেপি থেকে যাত্রা শুরু হওয়ার পর ট্রেন থামবে মালদা টাউন, রামপুরহাটের মতো স্টেশনগুলিতে। এছাড়া দুমকা, ভাগলপুর, জামালপুর, কিউল, পাটনা স্টেশন থেকে ট্রেনে চাপতে পারবেন যাত্রীরা।

Bharat Gaurav Train: স্লিপার ক্লাসের ভাড়া ১৭০০০, জুন মাসেই নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ছে সেই ট্রেন, কোথায় যাবে জানুন
ভারত গৌরব ট্রেনImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Jun 03, 2024 | 5:45 PM

আলিপুরদুয়ার: এক ট্রেনে চেপেই একাধিক গন্তব্যে পৌঁছে যাবেন আপনি। চলে যাবেন বৈষ্ণোদেবী থেকে হৃষিকেশ, মথুরা থেকে বৃন্দাবন। রেলের দেওয়া এই বিশেষ ট্রেন ছাড়বে উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে। সব প্রস্তুতি শেষ। ভাড়া থেকে রুট- সব তথ্যই জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে। এই ট্রেনে চেপে একেবারে নিশ্চিন্তে ভ্রমণ করা যাবে একাধিক জায়গায়।

ভারতীয় রেলওয়ের ক্যাটারিং ও টুরিজম বিভাগ নিয়ে এসেছে এই সুযোগ। মোট ন দিনের এক ভ্রমণ নিয়ে আসা হয়েছে পর্যটকদের জন্য। এই তালিকায় থাকছে জম্মু কাশ্মীরের বৈষ্ণোদেবী, উত্তর প্রদেশের মথুরা, বৃন্দাবন, অযোধ্যা। এ ছাড়াও দেবভূমি উত্তরাখণ্ডের হরিদ্বার ও ঋষিকেশও একই সঙ্গে ঘুরে দেখা যাবে এই স্পেশাল ট্রেনে চেপেই।

কোথায় থাকবেন, কী খাবেন, ট্রেনের নিরাপত্তা, ভ্রমণ বীমা সংক্রান্ত কোনও বিষয় নিয়েই চিন্তা করতে হবে না। পর্যটকদের জন্য সব ব্যবস্থাই করলে রেল। আগামী ২৪ জুন নিউ জলপাইগুড়ি থেকে প্রথম যাত্রা শুরু করবে এই বিশেষ ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, স্লিপার ক্লাসের ভাড়া হবে ১৭০০০ টাকা ও স্ট্যান্ডার্ড ক্লাসের ভাড়া হবে ২৯৫০০ টাকা।

রেলের তরফে যে সূচি জানানো হয়েছে, তার থেকে জানা যাচ্ছে,  এনজেপি থেকে যাত্রা শুরু হওয়ার পর ট্রেন থামবে মালদা টাউন, রামপুরহাটের মতো স্টেশনগুলিতে। এছাড়া দুমকা, ভাগলপুর, জামালপুর, কিউল, পাটনা স্টেশন থেকে ট্রেনে চাপতে পারবেন যাত্রীরা। রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক ভারত, শ্রেষ্ঠ ভারত নামে যে উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার, তারই আওতায় এই ভারত গৌরব ট্রেনের যাত্রা শুরু করছে।