BJP: দিদির দূতের ধাঁচে ফালাকাটায় বিজেপির স্বশক্তিকরণ অভিযান

Falakata: যে কোনও দিন ঘোষণা হতে পারে রাজ্যের গ্রামীণ এলাকার ভোট। তার আগে বুথ স্বশক্তি করণ অভিযানে নেমে পড়ল বিজেপি।

BJP: দিদির দূতের ধাঁচে ফালাকাটায় বিজেপির স্বশক্তিকরণ অভিযান
স্বশক্তিকরণ অভিযানে ফালাকাটার বিধায়ক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 8:42 AM

আলিপুরদুয়ার: কাঁটা দিয়ে কাঁটা তোলার চেষ্টায় স্বশক্তিকরণ অভিযান। দিদির দূতের ধাঁচে কর্মসূচি বিজেপির। লোকসভা ও বিধানসভা ভোটে ব্যাপক সাফল্য পাবার পর এবার পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। ভোট ঘোষণার আগেই ময়দানে নেমেছে বিজেপি। কাজ শুরু করেছে প্রার্থী বাছাই দিয়ে। গ্রাম দখলের লক্ষ্যপূরণে জন সংযোগের পাশাপাশি স্বচ্ছ প্রার্থী নির্বাচনে গুরুত্ব দিচ্ছে গেরুয়া শিবির। এবার বিজেপি নেতারা গ্রামে গ্রামে যাবেন সাধারন মানুষের পাশে থাকার বার্তা নিয়ে। অনেকটা দিদির দূতের ধাঁচেই শোনা হবে গ্রামবাসীদের সমস্যার কথা। রাজ্য নেতৃত্বের নির্দেশ পেয়ে আলিপুরদুয়ার জেলার বিভিন্ন মণ্ডলে স্বশক্তি অভিযানের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে।

পঞ্চায়েত নির্বাচন কড়া নাড়ছে বাংলায়। যে কোনও দিন ঘোষণা হতে পারে রাজ্যের গ্রামীণ এলাকার ভোট। তার আগে বুথ স্বশক্তি করণ অভিযানে নেমে পড়ল বিজেপি। রবিবার আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লকের গুয়াবর নগর অঞ্চলের মালসাগাঁও এর ১৩/১৬১ নম্বর বুথে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা ফালাকাটার বিধায়ক দীপক বর্মণ। এছাড়াও উপস্থিত ছিলেন চার নম্বর মণ্ডল সভাপতি ফণিভূষণ রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ। জানা গিয়েছে, এই কর্মসূচি চলবে আগামী ২৬ মার্চ পর্যন্ত। এদিন সংশ্লিষ্ট এলাকার গিয়ে বাড়ি বাড়ি ঘুরে অভাব-অভিযোগের কথা শোনেন বিধায়ক। জন প্রতিনিধিরা এভাবে বাড়িতে এসে সমস্যার কথা শুনতে চাওয়ায় খুশি এলাকার বাসিন্দারা। এ ব্যাপারে বিধায়ক দীপক বর্মণ বলেছেন, “আজ ১৬১ নম্বর বুথে হয়েছে স্বশক্তিকরণ অভিযান। আগামী দিনে বিভিন্ন মণ্ডলের অধীনে থাকা বুথগুলিতে এই কর্মসূচি নেওয়া হবে। সাধারণ মানুষের বাড়ি গিয়ে তাঁদের সমস্যার কথা শোনা হবে। এই কর্মসূচিতে বুথে বৈঠক হবে। মানুষের অভাব অভিষোগ শোনা হবে।”

এ ব্যাপারে তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশ চিক বড়াইক বলেন, “ওরা এটা নকল করার চেষ্টা করছে। গত বিধানসভা ও লোকসভাতে ভালো ফল করলেও মানুষ ওদের সঙ্গে নেই। আমরা জানুয়ারি থেকে দিদির দূত কর্মসূচি নিয়েছি। এটা করে বিজেপির কোনও লাভ হবে না। আমরাই এবার পঞ্চায়েতে দারুন ফল করব।” এ ব্যাপারে বিজেপির জেলা সভাপতি ভূষণ মোদক বলেন, “বিজেপি সর্বভারতীয় স্তরে অনেক আগে থেকেই এই কর্মসূচি করে যাচ্ছে। আসলে এ নিয়ে তৃণমূল নেতাদের ধারণা নেই। আমরা কেন তৃণমূলের কৌশল অবলম্বন করব। আমরা গোটা জেলা জুড়ে স্বশক্ত অভিযান শুরু করেছি।এবার পঞ্চায়েতে হারিয়ে যাবে তৃণমূল।”