Alipurduar: গাড়ির ভিতরে থরে থরে সাজানো…, চোখ তো ছানাবড়া বনকর্মীদের

Alipurduar: রবিবার গোপন সূত্রে খবর পেয়ে ভল্কা রেঞ্জের বনকর্মীরা অভিযান চালায়। সেখানে সন্দেহজনক একটি কন্টেনার গাড়ি আটক করেন বনকর্মীরা। সেই গাড়িতে তল্লাশি চালাতেই, সন্দেহে পড়ে সিলমোহর। বহু মূল্যবান কাঠ সাজানো থরে থরে। ৫০০ সিএফটি বার্মাটিক কাঠ উদ্ধার হয় এই গাড়ি থেকে।

Alipurduar: গাড়ির ভিতরে থরে থরে সাজানো..., চোখ তো ছানাবড়া বনকর্মীদের
বন দফতরের ভল্কা রেঞ্জে বড়সড় অভিযান।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2024 | 8:53 PM

আলিপুরদুয়ার: বনজ সম্পদ পাচারের চেষ্টার অভিযোগ নতুন নয়। আবারও বনজ সম্পদ পাচার আটকাল বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভলকা রেঞ্জ। অসম-বাংলা সীমানাবর্তী পাকড়িগুড়িতে বার্মাটিক বোঝাই দশ চাকার কন্টেনার গাড়ি আটক করল বন দফতরের ভল্কা রেঞ্জ।

রবিবার গোপন সূত্রে খবর পেয়ে ভল্কা রেঞ্জের বনকর্মীরা অভিযান চালায়। সেখানে সন্দেহজনক একটি কন্টেনার গাড়ি আটক করেন বনকর্মীরা। সেই গাড়িতে তল্লাশি চালাতেই, সন্দেহে পড়ে সিলমোহর। বহু মূল্যবান কাঠ সাজানো থরে থরে। ৫০০ সিএফটি বার্মাটিক কাঠ উদ্ধার হয় এই গাড়ি থেকে।

এই ঘটনায় গাড়ির চালককে গ্রেফতার করা হয়। ধৃতের নাম মহম্মদ সামি। হরিয়ানার বাসিন্দা তিনি। সূত্রের খবর, জেরার মুখে সামি জানান, পড়শি রাজ্য অসম থেকে আসছিলেন তিনি। অসমের গৌহাটি থেকে বাংলা হয়ে হরিয়ানায় নিয়ে যাওয়া হচ্ছিল বিপুল পরিমাণের ওই বার্মাটিক কাঠ। বনদফতর সূত্রে খবর, উদ্ধার হওয়া কাঠের আনুমানিক বাজার দর ১৫ লক্ষ টাকা।

জানা গিয়েছে বাজেয়াপ্ত গাড়িটির নম্বর প্লেটে উত্তর প্রদেশের কোডের উল্লেখ রয়েছে। গাড়ির ভিতরেও তল্লাশি চালায় বনকর্মীরা। ভিতরে হরিয়ানার নম্বরের আরও একটি নম্বরপ্লেট পাওয়া গিয়েছে। বন দফতরের অনুমান, এলাকা অনুযায়ী গাড়ির নম্বর প্লেট পরিবর্তন করে পাচার করার চেষ্টা করা হচ্ছিল। সোমবার ধৃতকে আদালতে তোলা হবে।