অসম-বাংলা সীমান্ত থেকে ফের গ্রেফতার কেএলও জঙ্গি

শর্মিষ্ঠা চক্রবর্তী

শর্মিষ্ঠা চক্রবর্তী |

Updated on: Jan 15, 2021 | 1:48 PM

যৌথ অভিযানে সালাকাটি থেকে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের সদস্য়কে গ্রেফতার করা হয়। ধৃতের নাম প্রদীপ রায় ওরফে সাংমা।

অসম-বাংলা সীমান্ত থেকে ফের গ্রেফতার কেএলও জঙ্গি
কেএলও জঙ্গি গ্রেফতার

কোচবিহার: অসম-বাংলা সীমান্তের কোকড়াঝাড়ের কালীপুখরি এলাকায় গ্রেফতার কেএলও (KLO) জঙ্গি। উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও গুলি।

বুধবার অসম বাংলা সীমান্তের কোকড়াঝাড়ের কালীপুখরী এলাকায় অভিযান চালায় সেনার কোকড়াঝাড় ব্যাটেলিয়ন ও অসম পুলিস। যৌথ অভিযানে সালাকাটি থেকে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের সদস্য়কে গ্রেফতার করা হয়। ধৃতের নাম প্রদীপ রায় ওরফে সাংমা।

বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন অসম পুলিসের কর্তা । উত্তরবঙ্গের অসম সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় এই জঙ্গি একসময় সক্রিয় ছিল বলে মনে করা হচ্ছে । উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও গুলি।

প্রসঙ্গত গত বছরেই মে মাসে অসম পুলিস ও সেনার যৌথ অভিযানে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন, কেএলও ৭ ক্যাডার ধরা পড়ে। ধৃতদের মধ্যে লঙ্কেশ্বর রাও ওরফে লম্বু নামে মোস্ট ওয়ান্টেড কেএলও জঙ্গিও ছিল। ধৃতদের কাছ থেকে সেসময় প্রচুর পরিমাণ কার্তুজ, ফাঁকা কার্তুজ তোলাবাজির টাকা উদ্ধার হয়।

আরও পড়ুন:  কটা আসন পাবেন একুশের বিধানসভায়? জানিয়ে দিলেন আব্বাস সিদ্দিকি

উল্লেখ্য, নিম্ন অসমে ফের সক্রিয় হয়ে উঠছে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন। সংগঠন ঢেলে সাজাতে ক্যাডার নিয়োগও শুরু হয়েছে গিয়েছে বলে পুলিসের কাছে খবর রয়েছে। সূত্রের খবর, পশ্চিমবঙ্গের কোচবিহার, দার্জিলিঙ, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদা এই ৬ জেলা এবং অসমের কোকড়াঝাড়, বনগাইগাঁও, ধুবরি ও গোয়ালপাড়া নিয়ে পৃথক কামতাপুর রাজ্যের দাবিতেই লড়াই চালাচ্ছে কেএলও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla