West Bengal by-election: উপভোটের প্রস্তুতিতে কোমর বেঁধে নামছে কমিশন, জেলায় জেলায় জোর তোড়জোড়

West Bengal by-election: মনোনয়ন পর্বে নিরাপত্তা ব্যবস্থার এতটাই কড়াকড়ি করা হয়েছে যে মহকুমা শাসকের দফতরে বিভিন্ন কাজে আসা ব্যক্তিদের সঙ্গে কথা বলে তাঁদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হলে তবেই পুলিশ কর্মীরা তাদের ভিতরে প্রবেশে অনুমতি দিচ্ছে।

West Bengal by-election: উপভোটের প্রস্তুতিতে কোমর বেঁধে নামছে কমিশন, জেলায় জেলায় জোর তোড়জোড়
জোরকদমে শুরু প্রস্তুতি Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2024 | 2:19 PM

বাঁকুড়া: ফের বেজে গিয়েছে ভোটের দামামা। বাংলার ৬ কেন্দ্রে উপনির্বাচন। কোমর বেঁধে ভোটের ময়দানে নেমে পড়েছে সব রাজনৈতিক দল। শুরু হচ্ছে প্রচার। রাজনৈতিক দলের পাশাপাশি ভোট প্রস্তুতি পুরোদমে শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। শুরু হয়ে গেল মনোনয়ন প্রক্রিয়া। আগামী ১৩ নভেম্বর তালডাংরা বিধানসভা কেন্দ্রে রয়েছে উপনির্বাচন। নির্বাচন কমিশনের নির্দেশানুযায়ী তার আগে এদিন থেকেই খাতড়া মহকুমা দফতরে মনোনয়ন প্রক্রিয়া শুরু হল। 

যদিও সর্বশেষ পাওয়া খবর, এদিন কোনও দলের তরফেই মনোনয়ন জমা পড়েনি। নির্বাচনী প্রক্রিয়ার প্রথম ধাপেই যেকোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মহকুমা শাসকের দফতর জুড়ে এদিন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। দফতরের মূল ফটক ছাড়াও অফিসের ভিতরেও মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত পুলিশ কর্মী। 

মনোনয়ন পর্বে নিরাপত্তা ব্যবস্থার এতটাই কড়াকড়ি করা হয়েছে যে মহকুমা শাসকের দফতরে বিভিন্ন কাজে আসা ব্যক্তিদের সঙ্গে কথা বলে তাঁদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হলে তবেই পুলিশ কর্মীরা তাদের ভিতরে প্রবেশে অনুমতি দিচ্ছে। প্রসঙ্গত, সদ্য মহরাষ্ট্র ও ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। তার সঙ্গেই বাংলার ৬ আসনে উপনির্বাচনের ঘোষণাও করে দেওয়া হয়েছে। তালডাংরার পাশাপাশি ভোট হতে চলেছে সিতাই, নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর ও মাদারিহাটে।