Didir Suraksha Kavach: হাসপাতালেও ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি! ঠায় দাঁড়িয়ে দেখলেন স্বাস্থ্য আধিকারিকও

Didir Suraksha Kavach: প্রচুর লোকজন নিয়ে হাসপাতলের মহিলা ও পুরুষ ইন্ডোর বিভাগে ঢুকে ফল বিলি করে ছবি তুলে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি পালন করলেন বাঁকুড়ার বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল মহিলা সভানেত্রী সঙ্গীতা মালিক।

Didir Suraksha Kavach: হাসপাতালেও 'দিদির সুরক্ষা কবচ' কর্মসূচি! ঠায় দাঁড়িয়ে দেখলেন স্বাস্থ্য আধিকারিকও
হাসপাতালেও 'দিদির সুরক্ষাকবচ কর্মসূচি'
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 3:06 PM

বাঁকুড়া: ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে লোকজন নিয়ে হাসপাতালে ঢুকে বিতর্কে জড়ালেন তৃণমূলের মহিলা সভানেত্রী। দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করলেন বিএমওএইচ ও নার্সিং কর্মীরা। প্রচুর লোকজন নিয়ে হাসপাতলের মহিলা ও পুরুষ ইন্ডোর বিভাগে ঢুকে ফল বিলি করে ছবি তুলে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি পালন করলেন বাঁকুড়ার বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল মহিলা সভানেত্রী সঙ্গীতা মালিক। সভানেত্রীর এই কর্মকাণ্ডকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। ঘটনা বাঁকুড়ার কোতুলপুর গ্রামীণ হাসপাতালের। ভিড় ছিল না বলে দাবি সভানেত্রীর। বাধা দেওয়া যেত আকস্মিক হয়েছে দাবি, হাসপাতাল কর্তৃপক্ষের। ঘটনা নিয়ে কড়া প্রতিক্রিয়া বিজেপির।

পঞ্চায়েত নির্বাচনকে ‘পাখির চোখ’ করে সম্প্রতি রাজ্য জুড়ে শুরু হয়েছে তৃণমূলের মেগা কর্মসূচি দিদির সুরক্ষ কবচ। সেই কর্মসূচি পালন করছেন তৃণমূলের জেলার বিধায়ক নেতা নেত্রীরা। বৃহঃস্পতিবার সকাল থেকে বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল মহিলা সভানেত্রী সঙ্গীতা মালিক কোতুলপুর অঞ্চলে শুরু করেন দিদির সুরক্ষা কবচ কর্মসূচি। এদিন সকালেই কোতুলপুর ব্লকের কোপা গ্রাম থেকে তৃণমূলের ব্লক সভাপতি সহ নেতা কর্মী ও সমর্থকদের নিয়ে সুরক্ষা কবচ কর্মসূচির কাজ শুরু করেন তৃণমূল মহিলা সভানেত্রী সঙ্গীতা মালিক।

ওই গ্রামের কর্মসূচি সেরে দলের নেতা কর্মীদের নিয়ে মিছিল করে তিনি প্রবেশ করেন কোতুলপুর গ্রামীণ হাসপাতালে। প্রচুর সংখ্যক লোকজন নিয়ে সভানেত্রী প্রথমে যান পুরুষ ইন্ডোর বিভাগে। সেখানে ভর্তি থাকা রোগী ও রোগীর আত্মীয়দের হাতে তুলে দেন ফল। ছবিও তোলেন। সেখান থেকে তৃণমূলের নেতা কর্মীরা যান মহিলা ইন্ডোর বিভাগে। সেখানেও ভেতরে ঢুকে ভিড় করে ফল বিলি ও ছবি তোলা হয় । আর এই সব দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখলেন বিএমওএইচ ও নার্সিং কর্মীরা।

হাসপাতালের ইন্ডোর বিভাগের মধ্যে ভিড় করে এই কর্মসূচিকে ঘিরে তৃণমূল সভানেত্রীর বিরুদ্ধে বিতর্ক তৈরি হয়েছে। যদিও এই বিষয়ে সভানেত্রীর দাবি, লোকজন বেশি ছিল না কোন সমস্যা হয়নি। ইন্ডোর বিভাগের ভিড়কে রোগীদের আত্মীয়দের ভিড় বলে দাবি করেন তিনি। রোগীর আত্মীয়দের দাবি হাসপাতালের ইন্ডোরে যারা সেই সময় ছিলেন তাঁরা সবাই তৃণমূলের । এই বিষয়ে হাসপাতালের বিএমওএইচ অরুণ কুমার দাসের দাবি, কর্মসূচিতে বাধা দেওয়া যেত কিন্তু গোটা ঘটনা আকস্মিক হয়ে গিয়েছে। তখন ভিসিটিং টাইম চলায় হাসপাতালের পরিষেবায় কোনও বিঘ্ন ঘটেনি। তাছাড়া বিএমওএইচের সাফাই তৃণমূলের লোকজন অনেকক্ষণ ওয়ার্ডের মধ্যে ছিলেন না। হাসপাতালে ঢুকে ভিড় করে ছবি তোলার ঘটনায় তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেছে বিজেপি। বিষ্ণুপুরের বিজেপির সহ সভাপতি নীরজ কুমারের বক্তব্য, রোগী পরিষেবা বিঘ্নিত করে তৃণমূল এখন সুরক্ষা কবচ পালন করছে।