Bankura: অঙ্গনওয়ারি কেন্দ্রে মুখে তুলেছিল ‘বিষাক্ত’ মাশরুম, ১৩ শিশুকে নিয়ে এক হাসপাতাল থেকে আর এক হাসপাতালে ছুটে বেড়াল পরিবার

Bankura: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই অঙ্গনওয়ারি কেন্দ্রে ছুটির পর মাম্যুড়া গ্রামের একদল শিশু গ্রাম লাগোয়া এলাকায় মাশরুম সংগ্রহ করে নিয়ে আসে। আসে ওই আইসিডিএস কেন্দ্রেই। সেখানে তারা নিজেরাই মাশরুম রান্না করে খায়।

Bankura: অঙ্গনওয়ারি কেন্দ্রে মুখে তুলেছিল 'বিষাক্ত' মাশরুম, ১৩ শিশুকে নিয়ে এক হাসপাতাল থেকে আর এক হাসপাতালে ছুটে বেড়াল পরিবার
চিন্তায় পরিবার Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2024 | 4:44 PM

বাঁকুড়া: গ্রাম লাগোয়া এলাকা থেকে মাশরুম সংগ্রহ করে এনে নিজেরাই আইসিডিএস-এর রান্নাঘরে রান্না করে খেয়ে অসুস্থ হয়ে পড়ল ১৩ জন শিশু। শুক্রবার রাতে একের পর এক শিশু অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত নিয়ে যাওয়া হয় রাইপুর গ্রামীণ হাসপাতালে। পরে তাদের বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। চাঞ্চল্যকর ঘটনা বাঁকুড়ার রাইপুর ব্লকের মাম্যুড়া গ্রামের। সকালেই থেকেই গোটা গ্রাম থমথমে। উদ্বেগে পরিবার-পরিজনেরা। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই অঙ্গনওয়ারি কেন্দ্রে ছুটির পর মাম্যুড়া গ্রামের একদল শিশু গ্রাম লাগোয়া এলাকায় মাশরুম সংগ্রহ করে নিয়ে আসে। আসে ওই আইসিডিএস কেন্দ্রেই। সেখানে তারা নিজেরাই মাশরুম রান্না করে খায়। এরপর সকলেই নিজের নিজের বাড়িতে ফিরে যায়। পরে একের পর এক শিশু অসুস্থ হতে শুরু করে। বমি সঙেগে পেট ব্যাথা, মাথা ঘোরা। মুহূর্তেই একযোগে ১৩ শিশুর অসুস্থতার খবর শোনা যায়। 

ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকার অভিভাবকদের মধ্যে আতঙ্ক দানা বাঁধে। তড়িঘড়ি অসুস্থ শিশুদের রাইপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাদের শারিরীক অবস্থার অবনতি হলে তাদের বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত চিকিৎসা চলছে ওই ১৩ জন শিশুর। প্রাথমিকভাবে অভিভাবকদের অনুমান, বাচ্চারা ভাল মাশরুম চিনতে না পেরে মাঠ থেকে বিষাক্ত মাশরুম তুলে এনেছিল। সকলকে লুকিয়ে বিষাক্ত মাশরুমই রান্না করে খায়। তাতেই এই বিষক্রিয়া ঘটেছে। যদিও এ ঘটনায় অঙ্গনওয়ারি কেন্দ্রের নজরদারিও প্রশ্ন চিহ্নের সামনে পড়েছে। এদিকে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কোন সীমানা পাঁচিল নেই। কেন্দ্রটির রান্নাঘরে দরজা বন্ধ করারও কোনও ব্যবস্থা নেই।