শুধু একটা ফোনকল! গভীর রাতেও মিলবে অ্যাম্বুলেন্স, জানাল জেলা পুলিশ

ইতিমধ্যেই করোনা মোকাবিলায়, পুরুলিয়ায় 'দুয়ারে টিকা' চালু করেছে জেলা প্রশাসন। ১৮-৪৪ বছরের সকল সম্মুখ সারির যোদ্ধাদের টিকাকরণ প্রকল্প শুরু হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর, মোট ৪২ হাজার জনকে এই তালিকায় চিহ্নিত করা হয়েছে।

শুধু একটা ফোনকল! গভীর রাতেও মিলবে অ্যাম্বুলেন্স, জানাল জেলা পুলিশ
নিজস্ব চিত্র
TV9 Bangla Digital

| Edited By: tista roychowdhury

Jun 04, 2021 | 8:59 PM

পুরুলিয়া: বঙ্গে করোনার দৈনিক সংক্রমণ কমলেও মৃত্য়ুমিছিল অব্যাহত। সময়ে সময়ে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, অক্সিজেন পরিষেবা, আকাল সবকিছুর। করোনা রোগীদের এই সঙ্কটাপন্ন অবস্থার কথা চিন্তা করেই নয়া উদ্যোগ পুরুলিয়া জেলা প্রশাসনের। শুক্রবার থেকে জেলায় বিনামূল্যে রাতভর পরিষেবা দিতে দুটি অ্যাম্বুলেন্সের (Ambulance) ব্য়বস্থা করল জেলা পুলিশ।

পুরুলিয়া জেলা পুলিশের তরফে জানা গিয়েছে, রাতের বেলা বিশেষ করে গভীর রাতে অ্যাম্বুলেন্স (Ambulance) পেতে সমস্যা হয়। অধিকাংশ সময়েই পরিষেবা পাওয়া যায় না। রোগীরা যাতে সমস্যায় না পড়েন, সেই চিন্তা করেই দুটি অ্যাম্বুলেন্স চালু করা হয়েছে। রাত ৮ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত প্রতিদিনই পাওয়া যাবে এই পরিষেবা। শুধু একটি ফোন করলেই বাড়ির ‘দুয়ারে’ পৌঁছবে অ্যাম্বুলেন্স। জেলা পুলিশের কন্ট্রোল রুমের পাশেই থাকবে এই অ্যাম্বুলেন্স দুটি। হেল্পলাইন নম্বর ৮১৪৫৫০০৩৫৮-এ ফোন করলেই ঠিকানায় পৌঁছবে অ্যাম্বুলেন্স (Ambulance) । জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগান বলেন, “দিনের বেলা অ্যাম্বুলেন্স পাওয়া গেলেও সমস্যা হয় রাতেই। সেই পরিস্থিতির কথা ভেবেই জেলার মানুষের জন্য এই ব্যবস্থা। গোটা পুরুলিয়াতেই এই বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা পাওয়া যাবে।”

ইতিমধ্যেই করোনা মোকাবিলায়, পুরুলিয়ায় ‘দুয়ারে টিকা’ চালু করেছে জেলা প্রশাসন। ১৮-৪৪ বছরের সকল সম্মুখ সারির যোদ্ধাদের টিকাকরণ প্রকল্প শুরু হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর, মোট ৪২ হাজার জনকে এই তালিকায় চিহ্নিত করা হয়েছে। উল্লেখ্য়, শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯১৩ জন। শেষ একদিনে মৃত্যু হয়েছে ১১৩ জনের। রাজ্যের বর্তমান সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৫৩ হাজার ২৩জন।

আরও পড়ুন: ‘আজ ভ্যাক্সিন নিয়েই যাব’, কুপন কম বিলি করা নিয়ে বিক্ষোভ টিকাপ্রাপকদের, উত্তেজনা জলপাইগুড়ি ফার্মেসি কলেজে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla