Anubrata Mondal: ‘ত্রিপুরায় জিতব, গোয়াতেও, গুন্ডামি করলে দল থেকে বের করে দেব’

TMC: উত্তরবঙ্গে কাটিয়ে আগামিকালই গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দিন তিনেকের কর্মসূচিতে একাধিক প্রশাসনিক বৈঠক করার পাশাপাশি বেশ কিছু কর্মসূচিও রয়েছে তাঁর

Anubrata Mondal: 'ত্রিপুরায় জিতব, গোয়াতেও, গুন্ডামি করলে দল থেকে বের করে দেব'
ফের ভবিষ্যদ্বাণী অনুব্রতের, ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 7:11 PM

বীরভূম: বিভিন্ন সময়ে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করার জন্য শিরোনামে এসেছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘স্নেহধন্য’ তিনি। তিনি, বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  এ বার, ভিন রাজ্যে তৃণমূলের (TMC) ফলাফল নিয়ে মুখ খুললেন তিনি। পাশাপাশি, দলের কর্মীদের হুঁশিয়ারি দিতেই ছাড়েননি কেষ্ট মণ্ডল (Anubrata Mondal)।

মঙ্গলবার বোলপুরের তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠকে অনুব্রত বলেন, “ত্রিপুরা ও গোয়া, দুই জায়গায়তেই আমরা জিতব। আমার কথা মিলিয়ে নেবেন। আগেও বলেছিলাম এখানে ২২০ থেকে ২৩০ টা আসনে জিতব। তাই হয়েছে তো! এ বার বলছি, ত্রিপুরায় ৩০ থেকে ৪০ টা আসন আর গোয়ায় আমরা ৪৫ টা আসন পাবই। মিলিয়ে নেবেন সকলে।”

এখানেই না থেমে তৃণমূল নেতার আরও মন্তব্য, “ত্রিপুরায় বিজেপি ভয় পেয়েছে। তাই হামলা করছে। তাতে কী হয়েছে। করুক! কত হামলা করব। জিতব তো আমরাই।” এরপরেই দলের কর্মীদের উদ্দেশ্য করে বলেন, “তৃণমূল সর্বভারতীয় দল। শুধু বাংলার কথা এখন ভাবলে হবে না। কোনওরকম গুন্ডামি বদমায়েশি মারদাঙ্গা যেন না হয়। আমি কিন্তু এসব একদম অ্যালাও করব না। গুন্ডামি করতে দেখলেই ঘাড়ধাক্কা দিয়ে দল থেকে বের করে দেব। দুষ্টচু গরুর চেয়ে শূন্য গোয়াল ভাল।”

আজ উত্তরবঙ্গে কাটিয়ে আগামিকালই গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দিন তিনেকের কর্মসূচিতে একাধিক প্রশাসনিক বৈঠক করার পাশাপাশি বেশ কিছু কর্মসূচিও রয়েছে তাঁর। পাহাড় থেকেই মমতার বার্তা সকলকে নিয়েই উন্নয়নের কাজ করতে হবে। কারোর সঙ্গে বিবাদ ঝগড়ায় আগ্রহী নয় তৃণমূল।  এই বার্তা যে কেবল পাহাড়ের জন্য নয়, বরং গোয়ার আসন্ন নির্বাচন থেকে শুরু করে পরবর্তী লোকসভা নির্বাচন এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

সেখানে অনুব্রতের চাঁচাছোলা মন্তব্যের নেপথ্যে যে দলীয় কোন্দল মেটানোর ইঙ্গিত রয়েছে এমনটাই ধারণা সংশ্লিষ্ট মহলের। বস্তুত, শুধু বীরভূম নয়, সর্বত্রই তৃণমূলের গোষ্ঠীকোন্দল সুবিদিত। দলের ভেতরের এই দ্বন্দ্ব মেটাতে নির্বাচন আবহ থেকে একাধিক পদক্ষেপ করেছে তৃণমূল। চালু হয়েছে, এক নেতা এক পদের মতো নিয়ম।  গুরুত্ব দেওয়া হচ্ছে সংগঠনও। সেখানে মুখ্য়মন্ত্রীর গোয়া সফরের আগের দিনেই  অনুব্রতর এই মন্তব্য যে বেশ ইঙ্গিতবাহী এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: BJP: নির্বাচনী আবহে আক্রান্ত হয়েছিলেন, অবশেষে দল ছাড়তে চললেন বাবু মাস্টার 

আরও পড়ুন: Dilip Ghosh: ‘যত ভাঁওতাবাজি, স্বাস্থ্যসাথীর নামে মানুষকে বোকা বানানোর ভবিষ্যত্‍ কী?’ 

আরও পড়ুন: Sukanta Majumder: স্বাস্থ্যসাথী কি ফেল? বাংলায় আয়ুষ্মাণ প্রকল্প পথেই হাঁটবেন মমতা, ভবিষ্যদ্বাণী সুকান্তর