Bagtui Case: ‘সব সেটল করে দিতে ৫০ লক্ষ টাকা চেয়েছিল’, বিস্ফোরক অভিযোগ লালনের স্ত্রীর

CBI: যে তিন পাতার অভিযোগপত্র জমা দিয়েছেন রেশমা বিবি, তাতে ভাদু শেখ ও বগটুই গণহত্যা কাণ্ডে দুই পৃথক মামলার তদন্তকারী অফিসার ও তদন্তে সহায়তাকারী আধিকারিক নিয়ে মোট তিনজন আধিকারিকের নাম উল্লেখ করা হয়েছে।

Bagtui Case: 'সব সেটল করে দিতে ৫০ লক্ষ টাকা চেয়েছিল', বিস্ফোরক অভিযোগ লালনের স্ত্রীর
লালনের স্ত্রীর বিস্ফোরক দাবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 4:55 PM

বগটুই: সিবিআই (CBI) হেফাজতে লালন শেখের মৃত্যু (Lalan Sheikh Death) ঘিরে একের পর এক রহস্য দানা বাঁধতে শুরু করেছে। আর এরই মধ্যে বিস্ফোরক দাবি লালন শেখের স্ত্রী। স্বামীহারা শোকবিহ্বল রেশমা বিবি বার বার বলছেন, বিলাস, ভাস্করদের নাম। লালনের স্ত্রীর বিস্ফোরক দাবি, এই ভাস্কর নামে ব্যক্তি নাকি তাঁকে বলেছিলেন, ‘৫০ লাখ টাকা লাগবে, সব সেটল করে দেব।’ এখানেই প্রশ্ন উঠছে কারা এই বিলাস-ভাস্কর? জানা গিয়েছে, এরা হলেন সিবিআই অধিকারিক যাঁরা বগটুইয়ের জোড়া মামলার তদন্ত করছেন। উল্লেখ্য, যে তিন পাতার অভিযোগপত্র জমা দিয়েছেন রেশমা বিবি, তাতে ভাদু শেখ ও বগটুই গণহত্যা কাণ্ডে দুই পৃথক মামলার তদন্তকারী অফিসার ও তদন্তে সহায়তাকারী আধিকারিক নিয়ে মোট তিনজন আধিকারিকের নাম উল্লেখ করা হয়েছে। মূলত এদের বিরুদ্ধেই অভিযোগ রয়েছে রেশমা বিবির।

যদিও এই অভিযোগ সিবিআইয়ের পক্ষ থেকে সরাসরি নস্যাৎ করে দেওয়া হয়েছে এবং এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে তাদের দাবি। অভিযোগকারী রেশমা বিবির বক্তব্য, তাঁকে বলা হয়েছিল হার্ড ডিস্ক দেওয়ার জন্য, নাহলে টাকা দেওয়ার জন্য। ১০ তারিখ রাত ন’টা থেকে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ লালন শেখের স্ত্রীর। মহিলার বক্তব্য, “হার্ড ডিস্কটি চাইছিল আমাদের বাড়ি থেকে। কিন্তু আমি বলেছিলাম, আমার বাড়ি থেকে সব চুরি হয়ে গিয়েছে।” এরপরই ওই ৫০ লাখ টাকা চাওয়া হয়েছিল বলে অভিযোগ লালনের স্ত্রীর।

মঙ্গলবার সংবাদমাধ্যমের সামনে এই অভিযোগ করার সময়ে কান্নায় ভেঙে পড়লেন রেশমা বিবি। এই ঘটনার যথাযথ বিচার চেয়েছেন তিনি। যদিও সিবিআইয়ের তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। এদিকে সিবিআই হেফাজতে কীভাবে লালন শেখের মৃত্যু হল, তা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাত থেকেই এলাকায় তীব্র জনরোষ তৈরি হয়েছে। এদিন সকাল থেকে সময় যত এগিয়েছে সেই জনরোষ আরও প্রকট হয়েছে।