Bagtui Massacre: আয়কর উপদেষ্টাকে তলব, নজর ব্যাঙ্ক অ্যাকাউন্টেও, ভাদু খুনের নেপথ্যে কি রয়েছে আর্থিক লেনদেনরে বিষয়টিও?

Bagtui Massacre: তদন্তে এর আগের পর্যায়েই ভাদু শেখের তিনটে ডায়েরি সিবিআই-এর হাতে এসেছে। ভাদু শেখের বাড়িতে তল্লাশি চালিয়ে তিনটে ডায়েরি উদ্ধার করেন গোয়েন্দারা।

Bagtui Massacre: আয়কর উপদেষ্টাকে তলব, নজর ব্যাঙ্ক অ্যাকাউন্টেও, ভাদু খুনের নেপথ্যে কি রয়েছে আর্থিক লেনদেনরে বিষয়টিও?
ভাদু শেখ খুনে সিবিআই তদন্ত (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 1:31 PM

বীরভূম: বগটুই গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের খুনের ঘটনায় একটা নতুন দিক খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সিবিআই খতিয়ে দেখছে, উপপ্রধান খুনের নেপথ্যে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, কিংবা ব্যবসয়ীক ক্ষেত্রেও কোনও লেনদেনের সমস্যা হয়েছিল কিনা, সেই সব কটি বিষয় খতিয়ে দেখছে সিবিআই। ভাদুর ট্যাক্স কনসালটেন্টকে তলব করেছিল সিবিআই। একটি ব্যাঙ্কে ভাদু শেখের অ্যাকাউন্টের ওপরেও নজর রেখেছে সিবিআই। ওই অ্যাকাউন্ট থেকে কোথায় কী কী লেনদেন হয়েছে, সেগুলিও খতিয়ে দেখা হচ্ছে।

তদন্তে এর আগের পর্যায়েই ভাদু শেখের তিনটে ডায়েরি সিবিআই-এর হাতে এসেছে। ভাদু শেখের বাড়িতে তল্লাশি চালিয়ে তিনটে ডায়েরি উদ্ধার করেন গোয়েন্দারা। সিবিআই সূত্রে দাবি, এই ডায়েরিগুলোতে ভাদু শেখ টাকা পয়সার লেনদেনের তথ্য লিখে রাখতেন। এর থেকে খুনের কারণ সম্পর্কে সূত্র মিলতে পারে। ভাদু শেখের খুনের তদন্তে গত রবিবারই তাঁর বাড়িতে তিন ঘণ্টা ধরে তল্লাশি চালিয়েছিলেন তদন্তকারীরা। তখনই ওই ডায়েরি তিনটি হাতে উঠে আসে। ওই ডায়েরিতে কয়েকজন রাজনৈতিক ব্যক্তির নামও লেখা ছিল। লেখা ছিল কয়েকজন সহযোগীর নামও।

তদন্তকারীরা মনে করছেন, সম্প্রতি ভাদুর সঙ্গে তাঁর কোনও এক সহযোগীর টাকার লেনদেন সংক্রান্ত বিষয়ে ঝামেলা ছিল। বড় অঙ্কের টাকার লেনদেনের মিল পাওয়া যাচ্ছিল না বলে তদন্তকারীরা জানতে পেরেছেন। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ডায়েরির লেখা ১৭ জনের নাম ধরে একটি তালিকা তৈরি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনকে চিহ্নিত করেছে সিবিআই। ভাদুর তিন ডায়েরি এখন সিবিআই-এর মোক্ষম অস্ত্র। এই ডায়েরি থেকে তথ্য অনুসন্ধানের জন্য একটি বিশেষ টিমও তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: বাঁশ নিয়ে অতর্কিতে হামলা, কাজে যাওয়ার পথে সোনারপুরে তৃণমূল কর্মীকে পিটিয়ে ‘খুন’

আরও পড়ুন:  North 24 Parganas Crime: বাড়িতে না জানিয়ে বিয়ে, তা বলে ফাঁকা বাড়িতে এমন কাণ্ড! বোনের সঙ্গে বাবার ঘৃণ্য আচরণে ছিঃ ছিঃ করছেন বড় মেয়েই