Birbhum Blast: মাড়গ্রামে বোমা বিস্ফোরণে মৃত ২, সরানো হল বীরভূমের পুলিশ সুপার

Birbhum Blast: শনিবার রাত সাড়ে দশটা নাগাদ মাড়গ্রামের হাসপাতাল মোড় এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। আচমকাই বোমাবাজির শব্দে কেঁপে ওঠে এলাকা।

Birbhum Blast: মাড়গ্রামে বোমা বিস্ফোরণে মৃত ২, সরানো হল বীরভূমের পুলিশ সুপার
মাড়গ্রাম বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার মূল অভিযুক্ত
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2023 | 9:21 AM

বীরভূম: মাড়গ্রামে বোমা বিস্ফোরণে ২ জনের মৃত্যু। বদলি করে দেওয়া হল বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে। তাঁর প্বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছে পঞ্চায়েত প্রধানের ভাই লাল্টু শেখ ও নিউটন শেখের। এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার সকালে এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় প্রধানের ভাইয়ের। চিকিৎসা চলাকালীনই তিনি দুবার হৃদরোগে আক্রান্ত হন, অতিরিক্ত রক্তক্ষরণ হয়। লড়াই শেষ হয় তাঁর। হাসপাতালেই কান্নায় ভেঙে পড়েন মৃতের পরিজনরা। খবর পেয়ে নিহতের বাড়িতে যান বীরভূমের কোর কমিটির সদস্য চন্দ্রনাথ সিনহা, সাংসদ অসিত মাল। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তাঁরা। পঞ্চায়েত প্রধানকে ফোন করেন ফিরহাদ হাকিম। দোষীদের উপযুক্ত শাস্তির আশ্বাস দিয়েছেন তিনি। এখনও পর্যন্ত এই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর থেকে থমথমে এলাকা। শাসকদ্বন্দ্বেই এই ঘটনা বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবে ফিরহাদের বক্তব্যে উঠে আসছে ষড়যন্ত্রের তত্ত্ব। “একটা বড় ষড়যন্ত্র। এত গোলা বারুদ কোথা থেকে আসছে? কেন সীমান্তগুলোকে সিল করা হচ্ছে না?  আর্মস সেল ফ্যাক্টরি তো কেন্দ্রীয় সরকারের আওতাধীন। অস্ত্র সেখান থেকে বের হচ্ছে কীভাবে? এগুলো সাধারণভাবে ফ্যাক্টরিতে তৈরি হয় না। এগুলো বাইরে আসছে কীভাবে?”

রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “আইন শৃঙ্খলা বেহাল। বিজেপি শাসিত রাজ্যে এত বোমা ফাটে না। উত্তরপ্রদেশের ভয় যে দেখায়, সেখানেও বোম ফাটে না। ” সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, “আট-দশ বছর আগে অনেকে বলেছিলেন, কী করব, প্রাণে বাঁচার জন্য তৃণমূলে গেলাম। এখন তাঁরাই বলবে প্রাণে বাঁচার জন্য তৃণমূল ছাড়তে হবে। কিছুদিন আগে তো মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বলেছেন, যে সিস্টেমে চলছে, সেই সিস্টেমে চলবে।”

শনিবার রাত সাড়ে দশটা নাগাদ মাড়গ্রামের হাসপাতাল মোড় এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। আচমকাই বোমাবাজির শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয় বাসিন্দারা বেরিয়ে দেখেন, একটি বাইক পড়ে। আরেকজন যুবক রক্তাক্ত অবস্থায় ছটফট করছেন। জানা যায়, ওই যুবকই নিউটন। ঘটনার নেপথ্যে দুটি তত্ত্ব উঠে আসে। একাংশের বক্তব্য, বোমা বাইকে নিয়ে যাচ্ছিল, তখনই বোমা ফেটে যায়। আরেক অংশের বক্তব্য, লাল্টু শেখ ও নিউটন শেখকে লক্ষ্য করে বোমা ছোড়া হয়েছে পরিকল্পিতভাবে। নিউটনের মৃত্যু হয় শনিবার রাতেই। রবিবার এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় লাল্টু শেখের।