রাজ্য সরকারের সিদ্ধান্তের উল্টো পথে হেঁটে দশম দ্বাদশ মানের পরীক্ষা নিতে প্রস্তুত বিশ্বভারতী, ঘোষণা করা হল দিন

করোনা আবহের মধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার নেওয়ার কথা ঘোষণা করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। নোটিস দিয়ে সে কথা ঘোষণা করা হয়।

রাজ্য সরকারের সিদ্ধান্তের উল্টো পথে হেঁটে দশম দ্বাদশ মানের পরীক্ষা নিতে প্রস্তুত বিশ্বভারতী, ঘোষণা করা হল দিন
দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিতে প্রস্তুত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়
Follow Us:
| Updated on: Jun 10, 2021 | 7:38 AM

বোলপুর: রাজ্য সরকারের সিদ্ধান্তের একেবারে উল্টো পথে হাঁটল বিশ্বভারতী। করোনা আবহের মধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার নেওয়ার কথা ঘোষণা করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। নোটিস দিয়ে সে কথা ঘোষণা করা হয়।

রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই বাতিল করা হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। এছাড়াও, দেশের অনান্য বোর্ডও এই পরিস্থিতিতে একই পথেই হাঁটছে৷ আর সেই জায়গায় দাঁড়িয়ে পড়ুয়াদের আবেদন সত্ত্বেও উল্টো পথেই হাঁটল বিশ্বভারতী কর্তৃপক্ষ।

বিশ্বভারতীর ছাত্র ছাত্রীদের একাংশ কর্তৃপক্ষের কাছে গত ৭ জুন মেল করে আবেদন জানায়., এই কোভিড পরিস্থিতিতে তারা প্রবল সমস্যায় রয়েছে। এমনকি, ঠিকঠাক পড়াশোনাও করতে পারে নি তারা। তাই অনান্য বোর্ড যখন মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করছে, তখন বিশ্বভারতী কর্তৃপক্ষও যেনো সে বিষয়ে ভাবে৷ এরপরেই বৈঠকে বসে বিশ্বভারতী কর্তৃপক্ষ। তারপর নোটিস ইস্যু করে স্পষ্ট জানিয়ে দেয় এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে।

আরও পড়ুন: বিজেপি কর্মীর দুই বোনকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ ও যৌননিগ্রহের অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে, গ্রেফতার ১

পাঠভবন ও শিক্ষাসত্রের দশম ও দ্বাদশ পরীক্ষা ছাত্রছাত্রীদের কাছে মাধ্যামিক ও উচ্চমাধ্যমিকের সমতুল্য। এই পরীক্ষা নেওয়া হবে অনলাইনে। পরীক্ষা হবে মৌখিকভাবে। জুম কিংবা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পরীক্ষা হবে। বুধবার এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করে। তাতে বলা হয়েছে, ২০২১ সালের পাঠভবন এবং শিক্ষা-সত্রের প্রি ডিগ্রি পরীক্ষা ৫ জুলাই থেকে শুরু হবে।