CBI on Bagtui Massacre: সিটের থেকে এফআইআর কপি চাইল সিবিআই, শনিবারই বগটুই যেতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা

Bagtui Massacre: জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের অর্ডার কপি হাতে পাওয়ার পরই সিবিআইয়ের গোয়েন্দারা যোগাযোগ করেন সিটের সদস্যদের সঙ্গে। এরপর ই-মেইল মারফত এফআইআরের কপি চাওয়া হয়েছে বলে খবর।

CBI on Bagtui Massacre: সিটের থেকে এফআইআর কপি চাইল সিবিআই, শনিবারই বগটুই যেতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা
বগটুইকাণ্ডে তথ্য প্রমাণ দিতে পারেনি সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 3:29 PM

রামপুরহাট ও কলকাতা : রামপুরহাট হত্যাকান্ডে (Bagtui Massacre) ইতিমধ্যেই সিবিআইয়ের (CBI) হাতে তদন্তভার তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। হাইকোর্টের সেই নির্দেশের পর রাজ্য পুলিশের সিটের সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের অফিসাররা। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। সিটের থেকে এফআইআরের কপি চাইলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। মামলা রুজু করে তারপর কেস ডায়েরি হাতে নেবে সিবিআই। এদিকে সূত্র মারফত আরও জানা গিয়েছে, সিটের তরফেও তদন্তে সবরকম সাহায্য করা হবে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ফোনে জানানো হয়েছে। এদিকে রামপুরহাটের বগটুই গ্রামের যে নৃশংসতা ঘটে গিয়েছে, তাতে কার্যত মুখ পুড়েছে রাজ্যের। বিজেপি শুরু থেকেই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে আসছিল। শেষে শুক্রবার হাইকোর্ট রামপুরহাট হত্যাকান্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে।

উল্লেখ্য, রামপুরহাটের হত্যাকান্ডের পরের দিন থেকেই সিটের তদন্তকারী অফিসাররা বার বার ঘটনাস্থলে গিয়েছেন। প্রাথমিক পরিদর্শন ও তদন্ত শুরু করেন সিটের সদস্যরা। তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তাঁরা। এবার হাইকোর্টের নির্দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে ঘটনার তদন্তভার যাওয়ার পর সিটের তদন্তকারী অফিসারদের সঙ্গে কথা বলেন সিবিআই অফিসাররা।

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের অর্ডার কপি হাতে পাওয়ার পরই সিবিআইয়ের গোয়েন্দারা যোগাযোগ করেন সিটের সদস্যদের সঙ্গে। এরপর ই-মেইল মারফত এফআইআরের কপি চাওয়া হয়েছে বলে খবর। রামপুরহাটে মূলত দুটি ঘটনার তদন্ত চলছে। তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা তথা পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখের খুন এবং তারপর সোনা শেখের বাড়ি সহ এলাকার বেশ কিছু বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা। এক্ষেত্রে বাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনাতে রাজ্য পুলিশের তরফে যে এফআইআর করা হয়েছে, সেই এফআইআরের কপি চেয়ে পাঠিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

জানা গিয়েছে, এই এফআইআর কপি হাতে পাওয়ার পর সিবিআই নিজেদের তদন্তকারী দল গঠন করবে। তারপর যত দ্রুত সম্ভব সেই তদন্তকারী দল রামপুরহাটের বগটুই গ্রামে পাঠাবে সিবিআই। এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, তাতে আগামিকালই অর্থাৎ, শনিবার সিবিআইয়ের তদন্তকারী দল যেতে পারে বগটুই গ্রামে। সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবের বিশেষজ্ঞ দল ইতিমধ্যেই বগটুই গ্রাম থেকে ঘুরে গিয়েছে।

আরও পড়ুন : Kunal Ghosh on Anubrata Mondal: ‘বড় নেতা, বেশি বোঝেন’, অনুব্রত-র নাম শুনে কি চটে গেলেন কুণাল?

আরও পড়ুন : Bagtui Massacre: সেদিন সকালেও এক উঠোনে খেলেছে, রাতে বন্ধুদের ‘পুড়তে’ দেখেছে, তারপর থেকে অন্ধকার ঘরেই সেই ৫ শিশু