Birbhum Bomb Blast: কাগজের স্তুপ ঘাঁটতে গিয়ে উড়ে গেল কব্জি, রক্তে ভিজল গোটা রাস্তা

Birbhum: বীরভূমের রামপুরহাটের মহাজন পট্টি এলাকার ঘটনা। শিশুটির নাম মুখসেদ শেখ। সূত্রের খবর, সেখানে উপস্থিত জঞ্চালের স্তুপে লুকিয়ে রাখা ছিল বোমাটি।

Birbhum Bomb Blast: কাগজের স্তুপ ঘাঁটতে গিয়ে উড়ে গেল কব্জি, রক্তে ভিজল গোটা রাস্তা
বীরভূমে ফাটল বোমা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 12:19 PM

বীরভূম: তখনও ভোরের আলো ফোটেনি। আলো-আধাঁরিতে একাই কাগজ কুড়াতে গিয়ে বিপদে কিশোর। পুরভোটের আগে চাঞ্চল্য ছড়াল বীরভূমে। আবর্জনার স্তুপে লুকিয়ে রাখা বোমা ফেটে জখম এক কিশোর। ঘটনার ভয়াবহতা এতটাই বেশি ছিল যে ওই কিশোরের ডান হাতের কবজি উড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি বোমার আঘাত লেগেছে তার মুখ ও পায়ে।

বীরভূমের রামপুরহাটের মহাজন পট্টি এলাকার ঘটনা। শিশুটির নাম মুখসেদ শেখ। সূত্রের খবর, সেখানে উপস্থিত জঞ্চালের স্তুপে লুকিয়ে রাখা ছিল বোমাটি। মঙ্গলবার সকাল নাগাদ ওই স্তুপ থেকে কাগজ কুড়াচ্ছিল ছেলেটি। তখন লুকিয়ে রাখা ওই বোমাতে হাত পড়ে তাঁর। বিৎভস আওয়াজ হয়। ফেটে যায় বোমাটি। তখনই বাচ্চাটির হাত উড়ে যায়। এরপর তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন সে। এখন প্রশ্ন এখানেই যে ওই এলাকার জঞ্জালের স্তুপে কে বা কারা বোমা রেখেছে?

এক এলাকাবাসী বলেন, “আমি ঘরেই কাজ করছিলাম। সেই সময় হঠাৎ বিভৎস আওয়াজ হয়। ভেবেছিলাম ট্রান্সফর্মার ব্লাস্ট হয়েছে। দেখছি রাস্তায় রক্ত পড়ে রয়েছে। শুনলাম একটি ছেলে বোমা নাকি ছুঁয়ে ফেলেছিল। তারপরই বোমা ফেটে জখম হয়েছে সে।”

প্রসঙ্গত, সামনেই বীরভূমের পুরভোট। তার আগে আবর্জনার স্তুপে বোমা । সেই বোমা ফেটে জখম। সেই কারণে একাধিক প্রশ্ন উঠছে। তবে গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। এর আগেও বীরভূমের ইতিহাসে এই ধরনের ঘটনা ঘটেছে। কখনও মাঠে খেলতে গিয়ে, কখনও বা বুঝতে না পেরে বোমা ফেটে কারোর হাত উড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। বীরভূম নির্বাচনের আগে এই ধরনের ঘটনা একাধিকবার ঘটেছে। বারবার বোমা উদ্ধারও করেছে বীরভূম পুলিশ। চলেছে লাগাতার তল্লাশি অভিযান। বোমা নিষ্কৃয় করেছে বোমাস্কোয়াড। কিন্তু এত বোমা আসছে কোথা থেকে? সেই প্রশ্নের উত্তর কিন্তু মিলছে না।

আরও পড়ুন: Business Man Death: হঠাৎ পিছন থেকে এলোপাথাড়ি গুলি, মুখ খোলার আগেই চলে গেল তরতাজা প্রাণ

আরও পড়ুন: Jalpaiguri Women Harassment: পরিচারিকার শরীরে লাগাতার সূঁচ ফোটালেন প্রাক্তন পুলিশকর্মী! তারপর…