Acid attack on Dog: নৃশংস! দুবরাজপুরে অ্যাসিড হামলা, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে যন্ত্রণাকাতর সারমেয়

Birbhum: বীরভূম জেলায় পথ কুকুরদের মারধরের ঘটনা নতুন নয়। সেই তালিকার নতুন সংযোজন দুবরাজপুর।

Acid attack on Dog: নৃশংস! দুবরাজপুরে অ্যাসিড হামলা, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে যন্ত্রণাকাতর সারমেয়
অ্যাসিড আক্রান্ত পথ কুকুর (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 4:46 PM

বীরভূম: নৃশংস! অ্যাসিড হামলার শিকার অবলা সারমেয়। শরীরের উল্লেখযোগ্য অংশ পুড়ে যায় অ্যাসিডের কারণে। যন্ত্রণাকাতর পথকুকুরটি কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। ঘটনাটি ঘটেছে বীরভূম জেলার দুবরাজপুরে। একটি পশুপ্রেমী সংস্থার তরফে আক্রান্ত সারমেয়টির চিকিৎসার বন্দোবস্ত করা হয়। যদিও তার অবস্থা আশঙ্কাজনক।

বীরভূম জেলায় পথ কুকুরদের মারধরের ঘটনা নতুন নয়। সেই তালিকার নতুন সংযোজন দুবরাজপুর। জানা গিয়েছে, বুধবার সকালে জেলা সদর সিউড়ির একটি পশুপ্রেমী সংগঠনের কাছে অ্যাসিড হামলার খবরটি আসে। তারাই ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসেন আক্রান্ত কুকুরটিকে। সংস্থার এক সদস্য বলেন, মঙ্গলবার রাতে মামা ভাগ্নে পাহাড়ের কাছে একটি জায়গায় কুকুরটির উপর কেউ বা কারা হামলা চালায়। তার পিঠ লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়ে। এতেই পিঠের একাংশ পুড়ে যায় তার।

প্রসঙ্গত, সংগঠনটি তরফে আক্রান্ত পুকুর থেকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে সিউড়িতে। সেখানের পশু হাসপাতালে আপাতত চিকিৎসাধীন আক্রান্ত সারমেয়টি।

অবলা প্রাণদের উপর আক্রমণ এই নতুন নয়, কয়েকদিন আগে জলপাইগুড়িতে এক কুকুরকে ধর্ষণ করার অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। ধরা পড়তেই বলেন, মদ খেয়েছিলেন তাই কোনও খেয়াল ছিল না। স্থানীয় বাসিন্দারাই প্রথম দেখতে পান সেই ঘটনা। তাঁরাই হাতে নাতে ধরে ফেলেন ওই ব্যক্তিকে। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয় শ্যামল দাম নামে ওই অভিযুক্তকে। জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে সরকারি বাংলোর ঠিক পিছনে পরিত্যক্ত জঙ্গলে ওই ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় ধূপগুড়ি থানার পুলিশ। এই ঘটনায় পশুপ্রেমী সংস্থার তরফ থেকে ধূপগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে বলে জানা গিয়েছে।

কিছুদিন আগে কেরলে এক ছাগলকে ধর্ষণ করার ঘটনা সামনে আসে। আর এবার বাংলায় ঘটল সেরকমই এক ন্যক্কারজনক ঘটনা।

ধূপগুড়ি শহরের একদম প্রাণকেন্দ্রে সরকারি ইন্সপেকশন ডাকবাংলো চত্বরে এই ঘটনাটি ঘটে। শনিবার বিকেল চারটে নাগাদ জলপাইগুড়ি জেলা পরিষদের ধূপগুড়ি ডাকবাংলোর পিছনের ঝোপের মধ্যে কুকুরকে ধর্ষণ করতে দেখেন সরকারি বাংলোর পিছনের দিকে বসবাসকারী এক বাসিন্দা।

অভিযোগ, এর আগেও সেই ব্যক্তিকে ঝোপঝাড়ের ভিতর কুকুরের সঙ্গে অসামাজিক কাজ করতে দেখেছেন তাঁরা। তবে হাতেনাতে ধরতে পারেননি। তবে ওইদিন ধর্ষণ করতে দেখে তাঁরা ছুটে যান। রীতিমতো লাঠি নিয়ে এলাকার বাসিন্দারা অভিযুক্ত ব্যক্তিকে হাতে নাতে ধরে ফেলেন। সেইসঙ্গে খবর দেওয়া হয় ধূপগুড়ি থানার পুলিশকে। পুলিশ এসে ওই ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায়। অভিযুক্ত ব্যক্তির নাম শ্যামল দাম।